ব্যাংকিং

ATM Card Charges – এটিএম কার্ডের খরচ বেড়ে গেল গ্রাহকদের। GST সমেত কত খরচ হবে? একাউন্ট থেকে কেটে নেবে।

এটিএম কার্ড এখনকার দিনে আমাদের সবচেয়ে মুল্যবান জিনিসের মধ্যে অন্যতম। এবারে এই ATM Card Charges বা এটিএম কার্ডের চার্জ বৃদ্ধি করলো স্টেট ব্যাংক। বর্তমানে ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংক হল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া অর্থাৎ SBI. ভারতবর্ষ জুড়ে এই ব্যাংকের কাস্টমারের সংখ্যা ৫০ কোটিরও বেশি। বিভিন্ন শহর থেকে শুরু করে গ্রামে গঞ্জে নানা জায়গায় ছড়িয়ে রয়েছে এই ব্যাংকের শাখা।

SBI ATM Card Charges Hike From 1st April 2024.

এসবিআই এর পক্ষ থেকে বৃদ্ধি করা হয়েছে ডেবিট কার্ড এবং এটিএম কার্ডের বাৎসরিক চার্জ (SBI ATM Card Charges) এবার থেকে প্রত্যেক বছর কত টাকা করে চার্জ দিতে হবে গ্রাহককে? এই চার্জ বৃদ্ধি করা হল হঠাৎ? আজকের প্রতিবেদনে রইল বিস্তারিত। তাহলে এখন গ্রাহকদের GST সমেত কত টাকা খরচ হবে আগামী ১লা এপ্রিলের আগেই জেনে নিন।

Why This ATM Card Charges Increase By SBI?

দিনের পর দিন ইউপিআই ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে। আবিষ্কারের পর অতটা জনপ্রিয়তা না পেলেও আজকাল ইউপিআই ছাড়া মানুষের আর চলেনা। সবার কাছেই এটিএম কার্ড বা ডেবিট কার্ড রয়েছে। যখন তখন টাকার দরকার হলে এই কার্ডকে কাজে লাগিয়ে মানুষ টাকা তুলে নিতে পারেন যে কোনও জায়গা থেকে। গ্রাহকদের এই দুর্বলতাকে কাজে লাগিয়ে সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে বাড়িয়ে দেওয়া হয়েছে এটিএম কার্ডের বাৎসরিক চার্জ (Annual ATM Card Charges).

Know The New SBI ATM Card Charges

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে বিভিন্ন প্রকার ডেবিট কার্ডের (SBI Debit Card) জন্য বিভিন্ন অফার করে থাকে এই ব্যাংক। এপ্রিল থেকে সমস্ত কার্ডের ওপরে ৬০ শতাংশ চার্জ বাড়ছে আগের থেকে। যে সমস্ত গ্রাহকেরা ক্লাসিক, সিলভার, গ্লোবাল, কন্টাক্ট লেস কার্ড ব্যবহার করেন ১২৫ টাকা+ GST এর পরিবর্তে এবার থেকে দিতে হবে ২০০ টাকা + GST.

Post Office Interest Rate (পোস্ট অফিসে সুদের তালিকা)

যে সমস্ত গ্রাহকেরা ব্যবহার করছেন YuVa, গোল্ড, কম্বো ডেবিট কার্ড, ইমেজ কার্ড তাদের দিতে হবে ২৫০ টাকা + GST. আগে তাদেরকে দিতে হতো ১৭৫ টাকা + GST. যে সমস্ত গ্রাহকরা রয়েছেন প্ল্যাটিনাম কার্ড ব্যবহারকারী তাদের আগে দিতে হতো ২৫০ টাকা + GST. এবার থেকে তাদের দিতে হবে ৩২৫ টাকা + GST. প্রাইড, প্রিমিয়াম বিজনেস ডেবিট কার্ডের ব্যবহারকারীরা আগে দিতেন ৩২৫ টাকা + GST. এবার থেকে তাদের দিতে হবে ৪২৫ টাকা + GST.

নতুন ব্যবসা করতে টাকা দিচ্ছে সরকার। Business Loan পাবেন এইভাবে আবেদন করলে।

How Much Is The Simple SBI ATM Card Charges

যে সমস্ত মানুষেরা ব্যবহার করেন সাধারণ এটিএম কার্ড (ATM Card) সেক্ষেত্রে মোট ৭৫ টাকা চার্জ বাড়িয়ে দেওয়া হয়েছে। সাধারণ ব্যবহারকারীরা আগে বার্ষিক চার্জ দিতেন ১২৫ টাকা এবার থেকে তাদেরকে দিতে হবে ২০০ টাকা। আর এরফলে বলাই বাহুল্য যে স্টেট ব্যাংক গ্রাহকদের খরচ (ATM Card Charges) অনেকটাই বেড়ে গেল। আপনি এর মধ্যে কোন কার্ডটি ব্যবহার করেন?
Written By Tithi Adak.

1 লক্ষ টাকা সরাসরি ব্যাংক একাউন্টে দিচ্ছে SBI. কিভাবে আবেদন করলে এই টাকা পাবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button