টেকনোলজি

Patanjali SIM Card থাকলেই 1 বছর বিনামূল্যে আনলিমিটেড 5G ইন্টারনেট পাবেন। কোথায় এই SIM পাবেন?

দেশ জুড়ে চালু হতে চলেছে বাবা রামদেবের (Baba Ramdev) পতঞ্জলি সিম কার্ড (Patanjali SIM Card). এখন থেকে সারা মাসে আর অতিরিক্ত টাকা খরচ করতে হবে না সিমকার্ডের জন্য। পতঞ্জলি সিম কার্ডের অধীনে মিলতে চলেছে বিনামূল্যে রিচার্জ। দেশের অসংখ্য সাধারণ মানুষদের জন্য এসে গেল এক দারুন সুখবর। বর্তমানে দেশের সর্ববৃহৎ টেলিকম সংস্থা হলো জিও (Jio).

Patanjali SIM Card With Unlimited Benefits.

জিও বরাবরই গ্রাহকদের জন্য বিশেষ কিছু সুবিধাজনক অফার এনে তাদের আকৃষ্ট করে থাকে। তবে, এবার শীঘ্রই জিও এবং অন্যান্য সমস্ত টেলিকম কোম্পানির সিম ব্যবহার করা ছেড়ে দিতে চলেছেন গ্রাহকরা। কারণ এবার দেশ জুড়ে চালু হচ্ছে বাবা রামদেবের পতঞ্জলি সিম কার্ড (Patanjali SIM Card). সম্প্রতি নয়াদিল্লির এক অনুষ্ঠানে একটি সিম কার্ড লঞ্চ হয়। রামদেব উদ্ভাবিত এই সিম কার্ডটি একটি স্বদেশী সিম কার্ড (SIM Card).

তিনি প্রথমে যোগা দিয়ে শুরু করেছিলেন এবং এর দ্বারাই আধিপত্য বিস্তার করার পর তিনি একাধিক পন্যদ্রব্য উদ্ভব করেন। তিনি সেবা ও পণ্য দু দিয়েই মানুষের উপকার করতে চেয়েছেন। এবার প্রথম স্বদেশী সিম কার্ড কোম্পানি হিসেবে বিএসএনএলের (BSNL Patanjali SIM Card) সঙ্গে টাই আপ করে এই পদক্ষেপ নিয়েছেন রামদেব। এই মুহূর্তে সারা দেশে মোট পাঁচ লক্ষ কাউন্টার আছে বিএসএনএলের।

ফলত পতঞ্জলির এই সিমের (Patanjali SIM Card) প্রথম সারির কয়েকটা সিমের মধ্যে স্থান হওয়ার একটা ক্ষীণ প্রবণতা আছে। মূলত বিএসএনএল ও পতঞ্জলির যৌথ ভাবনায় এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাবা রাম দেবের মতে, মানুষকে এখন সব দিক দিয়েই এগিয়ে থাকতে হবে। জন সাধারণকে স্বদেশী পন্যের প্রতি আকৃষ্ট হতে হবে। আর সেই ভাবনা থেকেই Patanjali SIM Card প্রতি জন সাধারণকে আকৃষ্ট করতে আকর্ষণীয় সব ফিচার্স নিয়ে এসেছেন তিনি।

খুব সহজেই Patanjali SIM Card কিনতে পারবেন তারা। পতঞ্জলির এই সিম কার্ডে এমন সব অফার পাওয়া যাচ্ছে যে এই সিম একবার ব্যবহার করলে এবার থেকে মানুষ জিও এয়ারটেল অথবা ভিআই এর মত টেলিকম কোম্পানির সিমগুলি ব্যবহার করাই ছেড়ে দেবেন। আসলে মূল্যবৃদ্ধির বিষয়টিকে নজরে রেখে সমস্ত টেলিকম কোম্পানি নিজেদের রিচার্জ প্ল্যানের (Recharge Plan) দাম বাড়িয়ে দিয়েছে।

এই পরিস্থিতিতে খরচ বাঁচানোর জন্য সমস্ত গ্রাহক এমন কোনো রিচার্জ প্ল্যানের সন্ধানে রয়েছেন যাতে বিনামূল্যে রিচার্জ প্ল্যান সহ বিনামূল্যে ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে। তাই এবার গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখেই এবার পতঞ্জলি সিম কার্ডের (Patanjali SIM Card) তরফ থেকে এসে গেল একটি দারুণ সুখবর । কারণ এবার থেকে এই পতঞ্জলি সিম কার্ডে চালু হচ্ছে বিনামূল্যের রিচার্জ প্ল্যান।

Indian Currency (ভারতীয় মুদ্রা ৫০০ টাকার নোট)

Patanjali SIM Card Benefits

1) প্রত্যেকেই বিনামূল্যে রিচার্জ প্ল্যান, ইন্টারনেট পরিষেবা সহ একগুচ্ছ সাবস্ক্রিপশন পাবেন পতঞ্জলি সিম কার্ডে।2) পাশাপাশি, এই টেলিকম কোম্পানির তরফ থেকে সিমও দেওয়া হচ্ছে বিনামূল্যে।
3) পতঞ্জলির এই বিনামূল্যের সিম কার্ডে (Patanjali SIM Card) প্রত্যেককে এক বছরের জন্য ফ্রি রিচার্জ প্ল্যান এর সুবিধা দেওয়া হবে। যাতে আনলিমিটেড কলিং এর সাথেই ২ জিবি করে ইন্টারনেটের সুবিধা সহ ১০০টি এসএমএসের সুবিধাও পাওয়া যাবে।

ব্যাংক একাউন্টে 3000 টাকা দিচ্ছে মোদী সরকার। আধার কার্ড থাকলে সবাই টাকা পাবে।

Patanjali SIM Card কেনার জন্য প্রথমে সবাইকে এমন একজন রিটেলারের কাছে যেতে হবে, যার কাছে বিএসএনএলের সিম পাওয়া যায়। মূলত বিএসএনএল এই সিম হলো একটি সরকারি সিম। আর ওই রিটেলারের কাছ থেকেই পতঞ্জলি সিম কার্ড পাওয়া যাবে। আসলে পতঞ্জলির এই সিম কার্ড সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএলের সাথে মিলেই লঞ্চ করা হয়েছে। তাই, যেই রিটেলারের কাছে বিএসএনএলের সিম পাওয়া যাবে তার কাছেই পাওয়া যাবে পতঞ্জলির এই সিম কার্ড।
Written by Sampriti Bose.

SBI গ্রাহকদের মাথায় হাত। 31শে মার্চ থেকে বন্ধ হয়ে যাচ্ছে এই 4টি পরিষেবা। আর ফ্রি নয়। সময় থাকতে করে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button