ব্যাংকিং

Bajaj Finance FD – ফিক্সড ডিপোজিটে 9% সুদ পাবে গ্রাহকরা। কতদিন বিনিয়োগে এই সুদ পাবেন?

দেশের অর্থ বিনিয়োগকারী গ্রাহকদের জন্য এবার এসে গেল বিরাট সুযোগ। Bajaj Finance FD বিশেষ স্কিমে বিনিয়োগ করে মোটা অংকের টাকা রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারীরা। পাশাপাশি, দেশের সিনিয়র সিটিজেন (Senior Citizen FD) পেতে চলেছেন আরো বাড়তি কয়েকটি সুযোগ। মূলত নিজের ভবিষ্যৎ জীবনকে আর্থিক দিক থেকে সুরক্ষিত রাখতে প্রায় প্রতিটি মানুষই কোনো না কোনো বিনিয়োগ স্কিমকে (Investment Scheme) বেছে নেন।

Bajaj Finance FD Interest Rate 2024.

বর্তমানে অর্থ বিনিয়োগ করার জন্য সরকারি ভাবে পরিচালিত ব্যাংক এবং পোস্ট অফিসের পাশাপাশি বিভিন্ন বিমা প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড ইত্যাদি রয়েছে। তবে, অর্থ বিনিয়োগ করার জন্য অধিকাংশ মানুষ ফিক্সড ডিপোজিট স্কিমকেই (Bajaj Finance FD) বেশি পছন্দ করেন। ফিক্সড ডিপোজিট স্কিমে (Fixed Deposit Scheme) বিনিয়োগ করাকে অত্যন্ত নিরাপদ বলেও মনে করে থাকেন অনেকে।

বাজাজ ফাইনান্স ফিক্সড ডিপোজিট স্কিম ২০২৪

এই Bajaj Finance FD স্কিমে এককালীন মোটা টাকা বিনিয়োগ করলে সেই টাকা নির্দিষ্ট মেয়াদের জন্য লক ইন পিরিয়ডের মধ্যে থাকে। তবে সেই সময় মূল টাকার সঙ্গে সংযুক্ত হয় সুদের হার। ফলে মেয়াদ শেষে এফডি স্কিম থেকে গ্রাহক সুদ সহ অনেকটা বেশি টাকা রিটার্ন পেয়ে থাকেন। বর্তমানে অর্থ বিনিয়োগকারীরা বিভিন্ন প্রতিষ্ঠানে ফিক্সড ডিপোজিট স্কিমের সুবিধা পান।

বাজাজ ফাইনান্স ফিক্সড ডিপোজিট কেন জনপ্রিয়?

এক্ষেত্রে বিনিয়োগ সংস্থা ভেদে সুদের হারেও বেশ কিছুটা ভিন্ন থাকে। স্বাভাবিক ভাবেই গ্রাহক নিজের টাকা ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করার জন্য এমন একটি প্রতিষ্ঠানকে বেছে নেন, যেখান থেকে সুদের পরিমাণ অনেকটাই বেশি পাওয়া যাবে। বর্তমানে ফিক্সড ডিপোজিট স্কিমের জন্য প্রায় ৯% সুদ অফার করছে বাজাজ ফাইন্যান্স। এই জন্য এই স্কিম গ্রাহকদের কাছে এতটা জনপ্রিয় হয়ে উঠেছে। সম্প্রতি সুদের হার বৃদ্ধি (Bajaj Finance FD) করেছে এই সংস্থা।

Bajaj Finance FD Interest Rate

  • বাজাজ ফাইন্যান্স ১২ মাস থেকে ১৪ মাস মেয়াদী ফিক্সড ডিপোজিটের জন্য বর্তমানে সুদ দিচ্ছে ৭.৪০ শতাংশ।
  • বাজাজ ফাইন্যান্সের ১৫ মাস থেকে ২৩ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটের জন্য নির্ধারিত সুদের হার হল ৭.৫০ শতাংশ।
  • ২৫ থেকে ৩৫ মাসের মেয়াদের Bajaj Finance FD গ্রাহকরা ৭.৮০ শতাংশ সুদের হার লাভ করেন।
  • ৩৬ মাস থেকে ৬০ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটের জন্য নির্ধারিত সুদের হার ৮.১০ শতাংশ।
  • ৪২ মাসের জন্য ফিক্সড ডিপোজিট করলে গ্রাহকরা সুদ পান ৮.৬০ শতাংশ।
Double Your Money (পোস্ট অফিসে টাকা ডবল)

উল্লেখ্য, সিনিয়র সিটিজেনদের জন্য বাজাজ ফাইন্যান্স বিশেষ সুবিধা দেন গ্রাহকদের। সাধারণ গ্রাহকদের তুলনায় সিনিয়র সিটিজেনরা সর্বোচ্চ সুদ লাভ করেন ৮.৮৫ শতাংশ। ৪২ মাস মেয়াদী ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে এই সর্বোচ্চ সুদ লাভ করেন প্রবীণ নাগরিকরা অর্থাৎ Bajaj Finance FD বিনিয়োগ করে চড়া সুদের হারে মেয়াদ শেষে অনেক বেশি টাকা লাভ করা সম্ভব।

সোনা নাকি রুপো কোনটায় বিনিয়োগে বেশি লাভবান হবেন?

বাজাজ ফাইন্যান্সের এই বিশেষ Bajaj Finance FD স্কিমের ফলে গ্রাহকেরা অনেক বেশি উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। আর এই বেশি পরিমাণ সুদ দেওয়ার ফলে অনেক গ্রাহকরাই এই বাজাজ ফাইনান্স ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করতে বেশি পছন্দ করছেন। কিন্তু বিনিয়োগের আগে আপনারা ভালো করে জেনে নিয়ে তবেই সিদ্ধান্ত নেবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button