বিনিয়োগ

Double Your Money – পোস্ট অফিসের KVP স্কিমে কম সময়ে টাকা ডবল! ৯৯% মানুষই জানে না

দেশের অসংখ্য বিনিয়োগকারীদের জন্য এসে গেল দারুণ সুখবর (Double Your Money). এখন থেকে পোস্ট অফিসের বিশেষ স্কিমে বিনিয়োগ (Post Office Scheme Investment) করলে বিনিয়োগের দ্বিগুণ টাকা রিটার্ন পাবেন গ্রাহকরা। পাশাপাশি, সম্পূর্ণরূপে ঝুঁকিহীন থাকবে বিনিয়োগ প্রক্রিয়া। বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষেরই ব্যাংক বা পোস্ট অফিসে একাউন্ট (Post Office Account) থাকে। কিন্তু, তাদের মধ্যে সবাই যে বিনিয়োগ করেন, তা কিন্তু নয়।

Double Your Money in KVP Scheme.

তবে, আবার অনেকেই আছেন, যাঁরা কোথায় বিনিয়োগ করলে ভালো লাভ পাওয়া যাবে, সারাক্ষণ সেটাই খুঁজে চলেছেন (Double Your Money). মূলত মুদ্রাস্ফীতির মাত্রা (Inflamation Hike) ক্রমশ বেড়েই চলায় বিনিয়োগকারীদের কাছে বিনিয়োগই একমাত্র পথ। এবার সেই বিনিয়োগকারীদের জন্য কিষাণ বিকাশ পত্র নামক দুর্দান্ত স্কিম নিয়ে এলো পোস্ট অফিস (Post Office Kisan Vikas Patra).

পোস্ট অফিস কিষান বিকাশ পত্র স্কিম ২০২৪

পোস্ট অফিসে বিনিয়োগ নিরাপদ থাকে। সঙ্গে থাকে নিশ্চিত রিটার্ন। এখানে বিনিয়োগ করলে বিনিয়োগকারীর অর্থ ৯ বছর ৭ মাসে দ্বিগুণ হয়ে যাবে। পোস্ট অফিসের কিষাণ বিকাশ পত্র স্কিমে বার্ষিক ৭.৫ শতাংশ হারে সুদ দেওয়া হয়। পুরো টাকা বিনিয়োগ করতে হয় এক সঙ্গে (Double Your Money in KVP Scheme). তবে, স্কিমের নামে ‘কিষাণ’ আছে বলে শুধুমাত্র কৃষকরাই এখানে বিনিয়োগ করতে পারবেন, এমনটা কিন্তু নয়।

কারা বিনিয়োগ করতে পারবেন?

আসলে কৃষকদের জন্যই এই স্কিম শুরু করা হয়েছিল, পরবর্তীকালে সবার জন্য খুলে দেওয়া হয়। এই স্কিমে আড়াই বছর পরেও টাকা তুলে নেওয়া যায়। এক্ষেত্রে উল্লেখ্য, কিষাণ বিকাশ পত্রের পাশাপাশি ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট স্কিমেও (National Savings Certificate Scheme) ভাল সুদ পাচ্ছেন বিনিয়োগকারীরা। পোস্ট অফিসের এই স্কিমে ফিক্সড ডিপোজিটের তুলনায় সুদের হার (Double Your Money) অনেক বেশি।

Zero Balance Savings Account (জিরো ব্যালেন্স সেভিংস একাউন্ট)

Kisan Vikas Patra Interest Rate 2024

৫ বছরের জন্য এই স্কিমে বিনিয়োগ করলে ৭.৫ শতাংশ হারে সুদ পাওয়া যায়। অন্য দিকে, ফিক্সড ডিপোজিটে ১ বছরের বিনিয়োগে ৬.৯ শতাংশ, ২ বছরের বিনিয়োগে ৭ শতাংশ, ৩ বছরের বিনিয়োগে ৭.১ শতাংশ হারে সুদ (KVP Scheme Interest Rate) দেওয়া হয়। সবমিলিয়ে পোস্ট অফিসের এই বিশেষ স্কিমে বিনিয়োগ করে লাভবান হতে চলেছেন বিনিয়োগকারীরা।

টাকা ডবল করার পোস্ট অফিস স্কিম! কিভাবে বিনিয়োগ করতে হবে?

আর এই স্কিমের মাধ্যমে প্রত্যেক গরীব ও মধ্যবিত্ত মানুষদের নিজেদের কষ্টের টাকা ডবল (Double Your Money) করার স্বপ্ন বাস্তবায়িত হতে চলেছে। আর এই সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য আপনারা নিজেদের কাছাকাছি কোন পোস্ট অফিসে (Post Office) গিয়ে দেখে নিতে পারবেন। তাহলে কারা এই স্কিমের মাধ্যমে Double Your Money বা টাকা ডবল করবেন? কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button