ব্যাংকিং

Bandhan Bank Loan – বেকার, গৃহিণী, স্বনির্ভর গোষ্ঠী, ছোট ব্যবসায়ীদের জন্য বন্ধন ব্যাংক লোন নিয়ে সুখবর। কিস্তির টাকা নিয়ে ভাববেন না।

এবার বন্ধন ব্যাংক (Bandhan Bank Loan) তার গ্রাহকদের জন্য নিয়ে এলো বিরাট সুখবর। এখন থেকে বন্ধন ব্যাংকে লোনের (Bandhan Bank) ক্ষেত্রে বিশেষ সুবিধা পেতে চলেছেন গ্রাহকরা। দেশের প্রায় প্রতিটি মানুষই চায় তার একটি নিজস্ব বাড়ি, গাড়ি কিংবা ফ্ল্যাট হোক। কেউ আবার চান নতুন করে ব্যবসা (New Business) শুরু করতে। এছাড়াও, অনেকের আরো অনেক কিছু ইচ্ছে বা স্বপ্ন থাকলেও অর্থের অভাবে তারা সেটি করতে পারে না।

Table of Contents

Bandhan Bank Loan Online Apply.

তাদের জন্যই বিশেষ সুযোগ নিয়ে এলো বন্ধন ব্যাংক। সারাদিন কর্মব্যস্ত জীবন কাটানোর পরেও কখনো তাদের চাহিদা মেটাতে মাসিক আয় কম পড়ে যায় এবং এই ঘাটতি মেটাতে তাদের লোন বা ঋণ নিতে হয়। সেক্ষেত্রে বন্ধন ব্যাংক বিগত কয়েক বছর থেকে অস্বচ্ছল মানুষদের বাড়ি বাড়ি গিয়ে ঋণ (Bandhan Bank Loan) নিতে সাহায্য করছে। বিশেষ করে মহিলাদের ক্ষেত্রে এই ব্যাংক ঋণের বা লোনের অনেক স্কিম (Loan Scheme) নিয়ে এসেছে।

তাছাড়া অন্য কোনো ঋণ থাকলেও বন্ধন ব্যাংকে তা স্থানান্তর করা যায়। বন্ধন ব্যাংকে ব্যক্তিগত ঋণের ক্ষেত্রে ১৫.৯০% সুদের হারে ঋণের পরিমান যদি ১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা হয় এবং ঋণের মেয়াদ ১২ মাস থেকে ৩৬ মাস পর্যন্ত হলে প্রসেসিং ফিস লাগে মোট লোনের পরিমানের ১% + GST. বন্ধন ব্যাংক থেকে ব্যাক্তিগত ঋণ (Bandhan Bank Loan) নেওয়ার ক্ষেত্রে যে সকল ডকুমেন্টস প্রয়োজনীয়। সেই ডকুমেন্টস গুলি নিম্নরূপ।

Bandhan Bank Loan Apply Documents

1) সম্পূর্ণ ভর্তি করা নিজস্ব সাক্ষর থাকা ঋণের আবেদন পত্র।
2) পরিচয় পত্র হিসাবে Passport, Voter ID Card, PAN Card, Aadhaar Card, Driving License.
3) বাসস্থানের প্রমান।
4) পাসপোর্ট সাইজ ছবি।
5) বেতনভোগীদের জন্য বিগত ৩ বছরের বেতনের রশিদ এবং 1 বৎসরের জন্য ফর্ম ১৬।
6) স্বনির্ভরশীলদের জন্য বিগত ২ বছরের আয়কর (Bandhan Bank Loan) ফেরত মোট আয়ের উপর, লাভ ও লোকসানের খাতা।

Bandhan Bank Loan Apply Conditions

  • ঋণগ্রহীতার বয়স ২৩ বছর থেকে ৬৫ বছরের মধ্যে হতে হবে।
  • বেতনভোগী বা স্বনির্ভরশীল হতে হবে।
  • ভারতীয় নাগরিক হতে হবে।

মহিলাদের জন্য বিভিন্ন সরকারি প্রকল্প নিয়ে এসেছে বন্ধন ব্যাঙ্ক। মহিলারা বন্ধন ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট রাখতে পারেন এবং ব্যবসায়িক প্রচেষ্টার সাথে আর্থিক সহায়তা পেতে বিভিন্ন স্কিম পেতে পারেন, গৃহ ঋণ, বিবাহ ঋণ, ইত্যাদি। বন্ধন ব্যাঙ্ক মোট ঋণের (Bandhan Bank Loan) উপর বার্ষিক ৮.৭৫% থেকে বাৎসরিক ১২% অব্দি সুদ দিতে হবে। মোট ঋণের ১% অথবা ৫০০০ টাকা যা মান্য হবে এবং সঙ্গে জিএসটি।

SBI E Mudra Loan (স্টেট ব্যাংক ই মুদ্রা লোন)

বন্ধন ব্যাংকে ঋণ সুদের মেয়াদ ১৫ বছর অব্দি পেয়ে যাবেন গ্রাহকেরা। বন্ধন ব্যাংক গ্রাহক সেবা কেন্দ্র হেল্পলাইন নম্বর হলো – 1800 258 8181 ই মেইল গ্রাহক সেবা কেন্দ্রে যোগাযোগ করার ই মেইল এড্রেস হলো – [email protected]. এছাড়া কোম্পানিতেও চিঠি লিখতে পারবেন গ্রাহকেরা। চিঠি লেখার ঠিকানা হলো – DN 32, Sector V, Salt Lake City, Kolkata 700091.

প্রতিমাসে 3000 টাকা দেবে মোদী সরকার। এই কার্ড বানালেই। বাজেটের পর দারুণ সুখবর।

তাই বন্ধন ব্যাংক থেকে লোন (Bandhan Bank Loan) নেওয়ার সুবিধা গ্রহণ করতে হলে প্রথমে বন্ধন ব্যাংকের নিকটবর্তী শাখায় যোগাযোগ করতে হবে। প্রয়োজনে উক্ত নম্বরে ফোনও করতে পারেন গ্রাহকরা কিংবা উক্ত ঠিকানায় ই মেইল কিংবা চিঠিও পাঠাতে পারেন তারা। আর এই লোন নেওয়া সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

চাকরি না করেও প্রতিমাসে 5000 টাকা পেনশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button