চাকরির খবর

WB Teacher Recruitment – রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা, চাকরিপ্রার্থীদের জন্য সুখবর।

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ (WB Teacher Recruitment) নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরাট বড় ঘোষণা করলেন। আগামী দিনে রাজ্যে ১০ লক্ষ কর্মসংস্থান হবে অর্থাৎ বাংলায় আগামী দিনে ১০ লাখ প্রার্থীর চাকরি হতে চলেছে। উপকৃত হবে অনেক শিক্ষিত বেকার যুবক যুবতী। তাদের মুখের দিকে তাকিয়ে এত বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

WB Teacher Recruitment Latest Update.

কোথায় করলেন ঘোষণা? ২৮ আগস্ট সোমবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস । ওই দিন কলকাতার মেয়ো রোডে অনুষ্ঠিত হচ্ছিল এক বিশাল জনসভা.. সেদিন মঞ্চে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যে প্রায় ২৪ হাজার শিক্ষক নিয়োগ হবে খুব দ্রুতই। তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে তিনি আরও বলেন।

বেকার ছেলে মেয়েকে চাকরি দেওয়া কোনও ব্যাপারই নয়। আগামী দিনে ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প সহ বিভিন্ন শিল্পে নিয়োগ করা হবে। এছাড়াও রাজ্যের পুলিশে ৮,০০০ কর্মী সহ শিক্ষক (WB Teacher Recruitment) পদে ২৪,০০০ শূন্যপদ রয়েছে। এসব মিলিয়ে আগামী দুই থেকে তিন বছরে রাজ্যের প্রায় ১০ লাখ যুবক যুবতীদের চাকরি হতে চলেছে।

কি বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)? শিক্ষক নিয়োগ (WB Teacher Recruitment) সমন্ধে মুখ্যমন্ত্রী জানিয়েছেন শিক্ষক পদে বিপুল শুন্যপদ থাকা সত্ত্বেও এসব কারনে জন্য আমি নিয়োগ করতে পারছি না। নিয়োগ দুর্নীতি নিয়ে কেউ না কেউ কোর্টে (Calcutta High Court) গিয়ে মামলা করেই চলেছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দীর্ঘ দিন ধরেই নিয়োগ দুর্নীতির তদন্ত করছে।

PAN Card (প্যান কার্ড)

এই নিয়োগ দুর্নীতিতে ইতি মধ্যেই প্রাক্তন মন্ত্রী সহ একাধিক বিধায়ক ও তৃণমূল নেতা গ্রেফতারও হয়েছেন। কোর্টে এভাবে মামলা চলার কারনে নিয়োগ আটকে যাচ্ছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন আগামী দিনে বিপুল শুন্যপদে নিয়োগ (WB Teacher Recruitment) হবেই। নিয়োগ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন হাওড়ায় দু’লক্ষ, বানতলায় পাঁচ লক্ষ ছেলে মেয়ের চাকরি হবে।

ATM Card – এটিএম কার্ড নিয়ে RBI এর জরুরি সতর্কতা দেশবাসীর উদ্দেশ্যে, টাকা তোলার আগে জেনে নিন।

এছাড়াও দেউচা পাঁচামিতে আরও এক লক্ষ ছেলেমেয়ের চাকরি হবেই। রাজ্যে নিয়োগ নিয়ে কোন প্রশ্ন উঠলেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন বিরোধীদের চক্রান্তের কারনে নিয়োগ আটকে যাচ্ছে। তিনি জানিয়েছেন বেকার চাকরিপ্রার্থীদের (WB Teacher Recruitment) কাজের জন্য আর রাজ্যের বাইরে যাওয়ার প্রয়োজন নেই, কারন আগামী দিনে বাংলায় আর কাজের অভাব থাকবে না।

Post Office Savings Schemes – পোষ্ট অফিসের 10 টি নতুন সঞ্চয় প্রকল্প। গরীব মানুষের কথা ভেবেই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button