সরকারি কর্মচারী

Govt Employees – রাজ্য সরকারি কর্মীদের জন্য নবান্নের বড় নির্দেশ, পুজোর আগে মানতে হবে।

পশ্চিমবঙ্গ সরকারের তরফে State Govt Employees বা রাজ্য সরকারি কর্মীদের সুবিধার জন্য এক গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করা হল। এই নির্দেশিকা না মানা হলে আর কোন ধরণের সুবিধা পাবেন না সরকারি কর্মচারীরা। এমনটাই এখনো পর্যন্ত জানতে পাওয়া যাচ্ছে। মূলত এই বিষয়টি কর্মীদের স্বাস্থ্যের সঙ্গে যুক্ত। পশ্চিমবঙ্গ হেলথ স্কিমে আধার নম্বর লিঙ্ক করা বাধ্যতামূলক বলে বিজ্ঞপ্তি জারি করা হল পশ্চিমবঙ্গ হেলথ স্কিমের অফিসিয়াল ওয়েবসাইটে।

Important Notification For State Govt Employees.

মূলত কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী এই ধরনের সুবিধা পাওয়ার জন্য আধার লিঙ্ক করা বাধ্যতামূলক বলেই রাজ্য সরকারের তরফেও এরূপ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। বর্তমানে আধার কার্ড প্রত্যেক ভারতবাসীর কাছে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ নথি। কেন্দ্রীয় সরকার স্বচ্ছতা আনার জন্য প্রত্যেকটি নথির সাথে আধার কার্ড সংযুক্তকরণ বাধ্যতামূলক করেছে। আর এই নিয়ম Govt Employees দের জন্য মানতে হবে।

স্কুল, কলেজ থেকে শুরু করে চাকরি, অথবা অন্য সরকারি পরিষেবা পাওয়ার জন্যও আধার কার্ড বাধ্যতামূলক। বর্তমানে বেতন ছাড়াও রাজ্য সরকারি কর্মচারীদের (Govt Employees) সার্ভিস বুকে উল্লেখ করা থাকে নানা সুযোগ সুবিধার কথা। কিন্তু কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী, এই ধরনের সুবিধা পাওয়ার জন্য আধার লিঙ্ক (Aadhaar Card Link) করা বাধ্যতামূলক।

ইতিমধ্যেই আধার কার্ডের সাথে বাধ্যতামূলক করা হয়েছে রেশন কার্ড (Ration Card), প্যান কার্ড (PAN Card), ব্যাংক অ্যাকাউন্ট (Bank Account) এর সংযুক্তিকরণ। নতুন নির্দেশিকায় বলা হয়েছে, রাজ্য সরকারি কর্মী (Govt Employees) অথবা পেনশনভোগীদের অবশ্যই লিংক করাতে হবে আধার নম্বর। সম্প্রতি পশ্চিমবঙ্গ হেলথ স্কিমের অফিসিয়াল ওয়েবসাইটে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী।

Minimum Balance (মিনিমাম ব্যালেন্স বেড়ে গেল)

রাজ্য সরকারের পক্ষ থেকে যে হেলথ স্কিম গুলি গত ৫ অক্টোবর থেকে চালু করা হয়েছে অথবা ভবিষ্যতে যে গুলি চালু করা হবে, সে গুলিতে আধার নম্বর লিঙ্ক করানো বাধ্যতামূলক। যে সকল সুবিধাভোগীরা এখনো পর্যন্ত হেলথ স্কিমে আধার নম্বর লিঙ্ক করেননি তাদের অবিলম্বে এই কাজ দ্রুত মিটিয়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে (Govt Employees Notification).

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডারে টাকা পাওয়া নিয়ে বড় আপডেট অক্টোবরে, কিভাবে টাকা পাবেন?

উল্লেখ্য, যদি হেলথ স্কিমের সাথে আধার নম্বর লিঙ্ক করানো না হয় তাহলে স্বাস্থ্য সংক্রান্ত সুবিধা থেকে বঞ্চিত হবেন কর্মচারীরা (Govt Employees). তাই স্বাস্থ্য সংক্রান্ত সুযোগ সুবিধা অব্যাহত রাখতে দ্রুত হেলথ স্কিম এর সাথে আধার নাম্বার লিঙ্ক করে নেওয়াই জরুরি বলে মনে করছেন রাজ্য সরকারি আধিকারিকরা।

Finance Department – রাজ্য সরকারি কর্মী ও পেনশনারদের বড় আপডেট। এক ধাক্কায় অনেক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button