সরকারি প্রকল্প

Annapurna Scheme – অন্নপূর্ণা প্রকল্প শুরু হবে বাংলায়, মহিলারা পাবে 2000 টাকা। তবে এই শর্ত মানতে হবে।

Annapurna Scheme বা অন্নপূর্ণা প্রকল্প নিয়ে এক দারুণ খবর জানতে পাওয়া যাচ্ছে। এবারে পশ্চিমবঙ্গে এই Annapurna Scheme এর শুভ সূচনা হতে চলেছে বলে মনে করছেন অনেকে। আর এই প্রকল্পটি লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) প্রকল্পের আদলে শুরু হতে পারে এবং এই প্রকল্প (Government Scheme) এর মাধ্যমে ২০০০ টাকা পাবে মহিলারা প্রতিমাসে।

Annapurna Scheme Will Start In West Bengal.

লোকসভা ভোটের আগেই বাংলার মহিলাদের জন্য দারুণ সুখবর ঘোষণা করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এবার নতুন ‘অন্নপূর্ণা প্রকল্প’ (Annapurna Scheme) এর অধীনে মহিলারা প্ৰতি মাসে ২০০০ টাকা করে পেতে চলেছেন। সামনেই লোকসভা নির্বাচন। আর এই লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে শাসক থেকে বিরোধী বর্তমানে সকল দলের প্রস্তুতি তুঙ্গে। ভোটের আগেই চলছে সাধারণ মানুষকে প্রতিশ্রুতি দেওয়ার পালা।

এরই মধ্যে এবার লোকসভা নয় ২০২৬ সালের বিধানসভা নির্বাচন নিয়ে বিরাট ঘোষণা করলেন বঙ্গ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সম্প্রতি মুর্শিদাবাদে একটি দলীয় অনুষ্ঠানে সুকান্ত মজুমদার বলেন, ২০২৬ সালে বাংলায় বিজেপি ক্ষমতায় এলে Annapurna Scheme চালু করা হবে। আর রাজ্যের রোজগারহীন মহিলাদের হাতে নগদ দুই হাজার টাকা তুলে দেওয়া হবে। এমনই প্রতিশ্রুতি দিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

Lakhpati Didi Yojana (লাখপতি দিদি যোজনা)

এদিন রাজ্যের দুর্নীতি সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারকে জোর আক্রমণ করেন সুকান্ত মজুমদার। ফের নেতার মুখে উঠে আসে সন্দেশখালির প্রসঙ্গ। সুকান্ত মজুমদার জানান, সন্দেশখালিতে ইডি অফিসারদের উপর হামলার ঘটনায় রাজ্য কোনো পদক্ষেপ না করলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক এতে হস্তক্ষেপ করবে। পাশাপাশি একাধিক দুর্নীতি ইস্যুতে রাজ্য সরকারকে সরাসরি তোপ দেগে সুকান্ত মজুমদার বলেন (Annapurna Scheme).

পশ্চিমবঙ্গে নতুন প্রকল্প শুরু। প্রতিদিন 300 টাকা পাবেন। মুখ্যমন্ত্রীর দারুণ পদক্ষেপ।

গ্রামের মানুষেরা চরম দারিদ্রতায় দিন কাটাচ্ছে। ঠান্ডার কাপড় কেনার জন্য মানুষের কাছে টাকা নেই। রাজ্যে শিক্ষাক্ষেএের দুর্নীতির বিষয়েও এদিন প্রশ্ন তোলেন সুকান্ত। তৃণমূল কংগ্রেস এত বড় দুর্নীতিতে লিপ্ত যে তাতে মহাভারত লেখা যেতে পারে, এরকমই অভিযোগ করেন সুকান্ত মজুমদার। তবে, লোকসভা ভোটের আগে রাজ্যের মহিলাদের জন্য বিজেপির এই নতুন প্রকল্পটি (Annapurna Scheme) রাজনৈতিকভাবেও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই। কিন্তু এই প্রকল্প BJP জিতলে তবেই পশ্চিমবঙ্গে শুরু হবে এখন নয়।
Written by Sampriti Bose.

পোস্ট অফিসের দুর্দান্ত স্কিম! বিনিয়োগ করলেই কয়েক মাসেই হবে টাকা ডবল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button