Trending News

Panchayat Election – পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট নিয়ে জরুরি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

দীর্ঘ দিনের জল্পনার অবসান, অবশেষে Panchayat Election অর্থাৎ পঞ্চায়েত ভোট রাজ্যে কবে থেকে শুরু হতে চলেছে সেই নিয়ে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রায় সব পঞ্চায়েতের মেয়াদ শেষ, সেই কারণের জন্যই বিভিন্ন মহলে প্রশ্ন উঠছিল যে, রাজ্য সরকারের তরফে কবে ২০২৩ সালের পঞ্চায়েত ভোটের দিন প্রকাশ করা হবে। কিন্তু এইদিন নবান্নে এক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান – আমাদের দলের তরফে ঠিক করা হয়েছে যে ২৫ শে এপ্রিল থেকে টানা ২ মাস আমরা জনসংযোগ কর্মসূচী চালাবো। এই কর্মসূচী ২৫ শে জুন পর্যন্ত সমগ্র রাজ্যে হতে চলেছে। আর এই কথার পরেই সকল রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, তাহলে জুলাই মাসের আগে কোনোভাবেই ভোটের সম্ভাবনা নেই বললেই চলে।

Panchayat Election এর তারিখ নিয়ে কি তথ্য পাওয়া যাচ্ছে দেখুন।

রাজ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা চলাকালীন রাজ্য বিধানসভার স্পিকার Panchayat Election নিয়ে জানিয়েছিলেন যে, বর্তমানে সমগ্র রাজ্যের মাধ্যমিক পরীক্ষা শেষ হয়ে উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে। আর এর মধ্যে পঞ্চায়েত ভোট করা সম্ভব হবে না উচ্চমাধ্যমিক পরীক্ষা শেষ হলে রাজ্য সরকারের তরফে এই নিয়ে সিদ্ধান্ত জানানো হবে।

এই কথার ওপরে ভিত্তি করে অনেকেই Panchayat Election এর দিনক্ষণ কবে ঘোষণা করা হবে এই নিয়ে অপেক্ষায় ছিলেন। কিন্তু মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পরে এই সকল জল্পনার অবসান ঘটল। এই কথা শোনার পরে রাজ্যের বেশিরভাগ বিরোধী দলে নেতারা জানিয়েছেন – রাজ্যের প্রায় সকল পঞ্চায়েতের মেয়াদ শেষ হয়ে গেছে বা আগামী মে মাসে শেষ হয়ে যাবে। ২০১৮ সালের পঞ্চায়েত ভোট মে মাসেই সম্পন্ন করা হয়েছিল।

Panchayat Election এর ভোটার লিস্ট নিয়ে সম্প্রতি কলকাতা হাইকোর্টে মামলা করা হয় বিরোধী দলনেতার তরফে। এছাড়াও এই ভোট সম্পন্ন করার জন্য অনেক সংখ্যক ভোট কর্মী অর্থাৎ সরকারি কর্মচারীদের প্রয়োজন পরে, কিন্তু রাজ্য সরকারের সঙ্গে বকেয়া DA নিয়ে কর্মচারীদের মত পার্থক্য চরমে। এছাড়াও যৌথ মঞ্চের তরফে জানানো হয়েছে বকেয়া না মিটলে কোনোভাবেই পঞ্চায়েত ভোটের দায়িত্ব পালন করা হবে না।

WB Govt Scheme – রাজ্য সরকারের বিশেষ উদ্যোগ সকল চাকরিপ্রার্থীরা পাবে 1 লক্ষ টাকা, এই সরকারি প্রকল্পে আবেদনের মাধ্যমে।

এবার দেখার অপেক্ষা যে Panchayat Election নিয়ে ঠিক কি হতে চলেছে। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Pay Commission – কম বেশি 8000 টাকা বেতন বাড়ছে সরকারী কর্মীদের, নববর্ষের সেরা উপহার লাখ লাখ কর্মচারীর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button