চাকরির খবর

CRPF Constable Recruitment 2023 – মাধ্যমিক পাশে 9212 টি শূন্যপদে কনস্টেবেল নিয়োগ, বেতন 69 হাজার 100 টাকা।

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য চাকরির নয়া বিজ্ঞপ্তি প্রকাশিত হল। CRPF Constable Recruitment 2023 তে আবেদন করার জন্য বিস্তারিত জেনে নিন। আবেদনকারীদের ভারতীয় নাগরিক হতে হবে। অর্থাৎ নারী- পুরুষ নির্বিশেষে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে করা যাবে আবেদন। সরকারি চাকরির সন্ধান করে থাকেন অনেক চাকরিপ্রার্থী। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদনপত্র পূরণ করতে পারেন না অনেকেই। এই নিয়োগের ক্ষেত্রে আবেদন প্রক্রিয়া এখনও পর্যন্ত শুরু হয়নি। তাহলে চলুন নিয়োগ পদের নাম, বয়সসীমা, আবেদন পদ্ধতি, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জেনে নেওয়া যাক।

CRPF Constable Recruitment এ আবেদন করুন এখনি।

নিয়োগ সংস্থা- Central Reserve Police Force (CRPF Constable Recruitment).
নিয়োগ পদের নাম- CRPF Constable Recruitment (টেকনিক্যাল, ট্রেডসম্যান)
মোট শূন্যপদের সংখ্যা- ৯২১২ টি।
মহিলা- ১০৭ টি,
পুরুষ- ৯১০৫ টি।
শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করতে হবে। সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে ITI কোর্স করা থাকতে হবে।

এপ্রিল থেকেই কমবেশি 10% বেতন বাড়বে চাকরিজীবীদের, বাজেটে আগেই ঘোষণা হয়েছে, এবার হিসাব প্রকাশ।

বয়সসীমা- আবেদনকারীর বয়স নূন্যতম ২১ বছর থেকে সর্বোচ্চ ২৭ বয়স হতে হবে। তবে বিশেষ শ্রেণীভুক্ত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী পাবেন বয়সে ছাড়।
আবেদন পদ্ধতি- আবেদনের ক্ষেত্রে অফলাইন পদ্ধতি বেছে নিতে হবে। তার জন্য CRPF Constable Recruitment এর অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করতে হবে। নিচে লিংক দেওয়া হয়েছে।
অফিশিয়াল ওয়েবসাইট- crpf.gov.in

আবেদনকারীর সকল প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে। আপলোড করতে হবে প্রয়োজনীয় নথিপত্র। আবেদন ফী জমা করতে হবে (উল্লেখ্য নিয়ম অনুসারে)।
আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে ভবিষ্যতের জন্য তা প্রিন্ট আউট করে রাখা যেতে পারে।
বেতন- প্রতি মাসে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা বেতন দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি- প্রার্থীদের কম্পিউটার টেস্ট, স্কিল টেস্ট, শারীরিক দক্ষতা পরীক্ষা (PET) এবং শারীরিক মান পরীক্ষা (PST), ডকুমেন্ট ভেরিফিকেশন এবং মেডিক্যাল টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে।
আবেদন ফি- সাধারণ ক্যাটাগরীর আবেদনকারীদের জন্য ১০০ টাকা ধার্য করা হয়েছে। তবে SC/ST/PWD প্রার্থীদের কোনো রকম আবেদন ফি লাগবে না। আবেদন ফি দেওয়ার জন্য নেট ব্যাংকিং, ক্রেডিট কার্ড বা ডেভিড কার্ডের মাধ্যমে জমা করতে হবে।

রমজান মাসে স্পেশাল সেকশনাল হলিডে ঘোষণা এই রাজ্যের সরকারি কর্মীদের।

CRPF আবেদনের শেষ তারিখ- আবেদন প্রক্রিয়া এখনও পর্যন্ত শুরু হয়নি। আগামী ২৭ মার্চ, ২০২৩ তারিখ থেকে আবেদন জানানো যাবে। আগামী ২৫ এপ্রিল, ২০২৩ আবেদনের শেষ তারিখ।
Apply Now- https://crpf.gov.in/recruitment-details.htm?263/AdvertiseDetail
বিজ্ঞপ্তি- https://in.docworkspace.com/d/sANv0qcL4hJ45rrz-nLCnFA
চাকরি সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

2 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button