সরকারি কর্মচারী

DA Case – রাজ্য সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা নিয়ে বড় খবর।

এবার সুপ্রিম কোর্টে বিচারাধীন ডিএ মামলার (DA Case) বিষয়ে জোরালো মন্তব্য করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর শুভেন্দু অধিকারীর এই মন্তব্যের পরেই ডিএ আন্দোলনকে আরো জোরদার করার বিষয়ে আগ্রহী হয়ে উঠেছেন আন্দোলনকারীরা। বিগত বেশ কয়েক মাস ধরেই বকেয়া ডিএ মেটানো এবং ডিএ বৃদ্ধির দাবিতে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন করে চলেছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

DA Case News In West Bengal.

তাদের এই ডিএ বিষয়ক মামলা পৌঁছেছে সুপ্রিম কোর্টে। কিন্তু সুপ্রিম কোর্টে বেশ কয়েকবার পিছিয়ে দেওয়া হয়েছে এই মামলার শুনানি। সম্প্রতি মামলার দ্রুত শুনানির জন্য আবেদন করা হয়। কিন্তু সেই আবেদনও খারিজ হয়ে যায়। আগামী বছরের ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া সপ্তাহে বিচারাধীন ডিএ (DA Case) মামলার শুনানি হওয়ার কথা। এই পরিস্থিতিতে।

রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন যে ডিএ মামলার (DA Case) শুনানির দিন বিজেপির পক্ষ থেকে সুপ্রিম কোর্টে দুই সিনিয়র আইনজীবী উপস্থিত থাকবেন। সম্প্রতি শুভেন্দু অধিকারী বক্তব্য অনুযায়ী, ডিএ নিয়ে সংগ্রামী যৌথ মঞ্চ যে আন্দোলন করছে সেখানে অক্টোবর মাসে তাকে ডাকা হয়েছিল। কিন্তু শুভেন্দু অধিকারী সেখানে যেতে না পারায় রাজ্য বিজেপির তরফে রুদ্রনীল ঘোষ সেখানে গিয়েছিলেন।

Employees (কর্মচারী)

তাঁরা মাঠে ময়দানে লড়াই করেছিলেন। পাশাপাশি তিনি আরও বলেন, আগামী ফেব্রুয়ারি মাসে মামলার (DA Case) শুনানিতে বিজেপির পক্ষ থেকে দুই জন সিনিয়র আইনজীবী সুপ্রিম কোর্টে উপস্থিত থাকবেন। মূলত রাজ্য সরকার বারবার সিনিয়র আইনজীবীদের দাঁড় করিয়ে শুনানির তারিখ পিছিয়ে নিয়ে যাওয়ায় বিজেপি তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।

প্রাথমিক শিক্ষকদের বেতন কত? টেট পরীক্ষা দেওয়ার আগে জানুন।

উল্লেখ্য, প্রসঙ্গত, ২০২২ সালের ২০ মে হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ (DA Case) বকেয়া তিন মাসের মধ্যে পরিশোধ করতে হবে। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রিভিউ পিটিশন দাখিল করে রাজ্য। এবং তারপর থেকেই সুপ্রিম কোর্টের বিচারাধীন মামলার শুনানি ক্রমশো পিছিয়ে যাওয়ায় এবার বিরোধী দলনেতার মন্তব্যে নতুন করে আশার আলো দেখলেন রাজ্য সরকারি কর্মচারীরা। আগামী বছরের ফেব্রুয়ারি মাসেই ডিএ সংক্রান্ত মামলার নিষ্পত্তি হতে চলেছে বলেই মনে করছেন ডিএ আন্দোলনকারীরা।
Written by Sampriti Bose.

পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে বড় খবর। আদালতের নির্দেশ! চলতি মাসেই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button