সরকারি কর্মচারী

DA Increase – সরকারি কর্মীদের জন্য সুখবর, বকেয়া ডিএ আর মাত্র কিছুদিনের অপেক্ষা।

বকেয়া ডিএ বৃদ্ধি বা DA Increase এই জন্য সকল সরকারি কর্মচারীরা অধীর আগ্রহের সঙ্গে বিগত অনেক দিন ধরে অপেক্ষা করছিলেন এবং এখন সেই সকল অপেক্ষার অবসান আর মাত্র কিছু দিনের অপেক্ষা বলে মনে করছেন অনেকে। কারণ, অক্টোবর মাসের প্রথম সপ্তাহেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৩ শতাংশ থেকে ৪ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার। এমনই মনে করছেন অনেকে। উৎসবের মরসুমে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য এটি হতে চলেছে এক দারুণ সুখবর।

DA Increase Update In Start Of October 2023.

ক্রমাগত মূল্যবৃদ্ধির ফলে জীবন যাপন কঠিন হয়ে উঠেছে দেশবাসীর। এরই মধ্যে, অক্টোবর মাস উৎসবের মাস হওয়ায় জিনিসপত্রের ঊর্ধ্বমুখী দামে কেনাকাটা করতে গিয়ে পকেট ফাঁকার মতন অবস্থা জনগণের। এই পরিস্থিতিতে যদি বেতন (DA Increase) কিছুটা বাড়ে, তবে উৎসবের মরসুমে সকলেই কিছুটা স্বস্তি পাবেন। আর সেই আশায় কার্যত প্রহর গুনছেন সরকারি কর্মীরা।

মূলত বেশ কিছুদিন ধরেই দেশের অসংখ্য মিডিয়া রিপোর্ট বলছে, তিন থেকে চার শতাংশ হারে বাড়তে পারে মহার্ঘ ভাতা। যার ফলে বেতন বাড়বে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। সম্প্রতি একটি সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অক্টোবরের শুরুতে ডিএ বৃদ্ধির (DA Increase) ঘোষণা করতে চলেছে কেন্দ্র। বর্তমানে একদিকে যেমন ডিএ বৃদ্ধির আশায় দিন গুনছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

LPG Gas (রান্নার গ্যাসের দাম)

অন্যদিকে কেন্দ্রীয় হারে ডিএ বৃদ্ধি (DA Increase) ও বকেয়া ডিএ র দাবিতে একজোট হয়েছেন রাজ্য সরকারি কর্মীরা। পশ্চিমবঙ্গের ডিএ মামলা এখন সুপ্রিম কোর্টে (Supreme Court) স্থগিত। আগামী নভেম্বর মাসে এই মামলার রায় জানানো হতে পারে। ফলে, সমস্ত জটিলতা কাটিয়ে নতুন দিন দেখার অপেক্ষা করছেন রাজ্য সরকারি কর্মী সংগঠন। তবে সামনের বছর।

Train Schedule – পুজোর ভিড় সামলাতে রেলের বড় পদক্ষেপ, সকল নিত্যযাত্রীরা সুবিধার জন্য জেনে নিন।

২০২৪ সালের শুরুতেই লোকসভা ভোট থাকায় কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বাড়ানোর (DA Increase) সাথে সাথে তাদের বেতন বাড়ানো এবং কেন্দ্রীয় সরকারি পেনশন ভোগীদের ডি আর (DR) ও বাড়ানো হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফলে, উৎসবের মরসুমে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা অনেকটাই খুশির আমেজে রয়েছেন বলা যায়।

Future Business Trends – রাস্তার পাশে বাড়ি থাকলে গাড়ির চার্জিং স্টেশন দিন। আগামী 50 বছর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button