Trending News

Train Schedule – পুজোর ভিড় সামলাতে রেলের বড় পদক্ষেপ, সকল নিত্যযাত্রীরা সুবিধার জন্য জেনে নিন।

ট্রেনের সময়সূচী (Train Schedule) সম্পর্কে আমরা সকল নিত্যযাত্রীরা জানি এবং এই সময়ের ১ মিনিটও পরিবর্তন হলে আমাদের সকলের অনেক ধরণের সমস্যা হয়। এক পরিসংখ্যান অনুসারে কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাতে প্রতিদিন প্রায় কয়েক লক্ষ মানুষ নিজেদের কর্মসূত্রে যাতায়াত করেন এবং প্রতিদিন এই সংখ্যা ন্রিদ্ধি পাওয়ার জন্য এই পরিষেবায় চাপ বৃদ্ধি হচ্ছে। কিন্তু সামনেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপূজা আর সেই সময়কার ভিড় সম্পর্কে কাউকে কিছু বলার নেই আপনারা সবটাই জানেন।

Train Schedule Maybe Change During Durga Puja.

এই বছর দূর্গাপুজোয় ট্রেন গুলিতে অতিরিক্ত ভিড় এড়াতে বাড়তি ট্রেন (Train Schedule) চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। যার ফলে, দূর্গাপুজোতে অনেকটাই ভিড় সামলানো যাবে এবং সাধারণ মানুষও নির্বিঘ্নে পুজোতে প্রতিমা, মন্ডপ সজ্জা দর্শন করতে পারবে বলে মনে করছেন পূর্ব রেলের (Eastern Railway) আধিকারিকরা। বর্তমানে শুধু যে কলকাতাতেই ভালো পুজো হয় সেটাই নয়, কলকাতা সহ পশ্চিমবঙ্গের অন্যান্য জেলার বিভিন্ন শহরের পুজোও নজর কাড়ে রাজ্যবাসীর।

এই বিষয়ে রাজ্য সরকার প্রতিটা ক্লাব কে দুর্গাপুজোর (Durga Puja 2023) জন্য বিগত বছরে ৬০০০০ টাকা এবং এই বছর থেকে ৭০০০০ টাকা আর্থিক সহায়তা করায় সমগ্র পশ্চিমবঙ্গে (West Bengal) দুর্গাপুজোর অনেকটাই উন্নতিসাধন হয়েছে বলে মনে করা হয়। এখন দুর্গাপুজোতে প্রচুর সংখ্যায় লোক যেমন‌ জেলা থেকে কলকাতায় আসেন তেমনই কলকাতার অনেকেই জেলায় পুজো দেখতে যান। ফলে ভিড়ও (Train Schedule) প্রচুর হয়।

শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) যত দূর চোখ যায় শুধু কালো কালো মাথা দেখা যায় সবসময় আর পুজোর সময় সেই মাত্রাটা আরো বেড়ে যায়। প্রত্যেক বছর পুজোর সময় শিয়ালদহ থেকে যে কোনও দিকের ট্রেনেই এই চিত্র দেখা যায়। তবে সরকারি সূত্রের খবর অনুযায়ী, ভিড়ের চাপ কমাতে পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন থেকে এই বছর পুজোর সময় বিভিন্ন শাখায় ট্রেনের সংখ্যা (Train Schedule) বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রায় প্রতি বছর উৎসবের দিন গুলিতে রেলের (Indian Railway) তরফ থেকে বিশেষ কিছু ট্রেন দেওয়া হয় ঠিকই। তবে তাতে খুব বেশি সুরাহা হয় বলে মনে করেন‌ না যাত্রীরা। এই বছর পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রর কথায়, পুজোর সময় প্রতিবারের মতো এই বারেও ট্রেনের সংখ্যা বাড়ানো হবে এবং কিছু সময়সূচীরও (Train Schedule) পরিবর্তন হতে পারে, প্রাথমিকভাবে একটা পরিকল্পনা তাঁরা তৈরি করেছেন।

Holiday List (পশ্চিমবঙ্গে অক্টোবরে ছুটির তালিকা)

আর কিছু দিনের মধ্যে কোথায় কত ট্রেন দেওয়া হবে সেটাও জানিয়ে দেবেন তাঁরা। তবে দুর্গাপূজোয় ঠাকুর দেখার পাশাপাশি অক্টোবর নাগাদ দুর্গাপুজোর সময় ঘুরতে যাওয়ার চাপ থাকে ভ্রমণ প্রেমীদের। সকলেই ট্রেনের টিকিট (Train Ticket) পাওয়ার জন্য হাপিত্যেশ করেন। যে সব রুটে যাত্রীদের যাতায়াত বেশি থাকে, সেই সব রুটে টিকিটের (Train Schedule) চাহিদাও অনেক বেশি থাকে, ওই সব রুটেই বাড়তি ট্রেন চালানোর কথা জানিয়েছে পূর্ব রেল।

Electric Bill – বিদ্যুতের দাম বাড়তে চলেছে 1 তারিখ থেকে, রাজ্য সরকারের ঘোষণা।

সেক্ষেত্রে এত গুলি শাখায় বাড়তি ট্রেন চালানোর যে সিদ্ধান্ত নিয়েছে রেল, তাতে টিকিটের সংকট অনেকটাই কমবে বলে আশাবাদী যাত্রীরা। এই বছর উৎসবের মরসুমে (Train Schedule) এত গুলি বাড়তি ট্রেন চালানোর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন ট্রেন যাত্রীদের অনেকেই। কিন্তু এখনো কি কি ট্রেন নতুন করে চালানো হবে সেই সম্পর্কে জানানো হয়নি।

RS 2000 Notes নিয়ে মোদীর বড় ঘোষণা। এবার আপনিও সুযোগ পেলেন। বিরাট খুশি সারা দেশবাসী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button