চাকরির খবর

Employment – রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। 10 নম্বর দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

পরিবারের কেউ কি সরকারি চাকরি করে না? তাহলে থাকছে দারুন সুযোগ (Employment). এক অভাবনিয় ঘোষনা মুখ্যমন্ত্রীর। পরিবারের কেউ যদি সরকারি চাকরি (Government Job) না করেন তাহলে নিয়োগ পরীক্ষায় 10 নম্বর গ্রেস পাওয়া যাবে। এমন ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী। এই ঘোষনা বাংলার মুখ্যমন্ত্রী করেননি এই ঘোষনা করেছেন অসমের মুখ্যমন্ত্রী। দেশে এমনিতেই দিন দিন বেকারদের (UnEmployment) সংখ্যা বেড়েই যাচ্ছে (Job Activity).

Good News For Job Exam Marks For Boost Employment.

আর এরই মধ্যে অভাবনিয় ঘোষনা অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার। লোকসভা নির্বাচনের জন্য লখিমপুরে প্রচারে গিয়ে এমনটা ঘোষনা করেছেন তিনি। এবার থেকে রাজ্য সরকারের চাকরির পরীক্ষায় 10 নম্বর গ্রেস দেওয়া হবে (Employment). তবে এই অতিরিক্ত নম্বর তারাই পাবে যাদের পরিবারের কেউ সরকারি চাকরির (Job) সাথে যুক্ত নয়। রাজনৈতিক বিশ্লেষকদের মতে।

লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) আগে রাজ্যের বেকার যুবক যুবতীদের কাছে টানতে এমনটা ঘোষনা করেছে অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মা। অসমের মুখ্যমন্ত্রীর এমন সিদ্ধান্তে পক্ষে বিপক্ষে নানা যুক্তি উঠতে শুরু করে দিয়েছে। অসমের মুখ্যমন্ত্রী দাবি করেন, সম্পূর্ণ স্বচ্ছতার সাথে তারা রাজ্যের 1 লক্ষ বেকার যুবক যুবতীদের চাকরি দিয়েছে। আর ভবিষ্যৎ এও স্বচ্ছতার সাথে রাজ্যের চাকরিপ্রার্থীরা চাকরি (Employment Job) পাবেন।

উল্লেখ্য, বাংলায় সরকারি চাকরি নিতে যে পরিমান দুর্নীতির অভিযোগ উঠেছে তা আমরা প্রায় সকলেই জানি। একের পর এক চাকরি দেওয়ার নামে রীতিমত ঘুষ নিয়েছে প্রচুর উচ্চপদস্থ আধিকারিকরা। আর এই অভিযোগে ধরাও পড়েছে প্রাক্তন মন্ত্রী সহ তৎকালীন শিক্ষা দফতরের উচ্চপদস্থ আধিকারিকরা। আর এর মধ্যেই পাশের রাজ্য অসমের মুখ্যমন্ত্রীর সরকারি চাকরির নিয়োগের (Employment) ক্ষেত্রে সুস্পষ্ট নীতি ঘোষনা করায় সে রাজ্যের বেকার যুবক যুবতীদের মধ্যে দারুন সারা ফেলেছে।

Online Earning (অনলাইনে টাকা রোজগার)

অসম সরকারের (Government Of Assam) তরফ থেকে জানানো হয়েছে, সে রাজ্যের সরকারি স্কুল গুলিতে (Government Schools) যে 4500 জন চুক্তিভিত্তিক শিক্ষক শিক্ষিকা (Non Permanent Teachers) কাজ করেন তাদের স্থায়ী শিক্ষকদের মতই বেতন ও সুযোগ সুবিধা দেওয়া হবে। এই সব শিক্ষকরা 60 বছর বয়স পর্যন্ত চাকরি করতে পারবেন।

পশ্চিমবঙ্গে পঞ্চায়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। বেতন ও আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানুন।

তবে জল্পনা শুরু হলেও তাদেরকে স্থায়ী শিক্ষক হিসেবে যে নিয়োগ (Employment) করা হবে না তা স্পষ্ট করে দিয়েছেন অসমের শিক্ষা দফতরের এক উচ্চপদস্থ আধিকারিক। আর এই খবর পশ্চিমবঙ্গের নয় অসমের মুখ্যমন্ত্রীর তরফে এই ঘোষণা করা হয়েছে। আর এই অতিরিক্ত ১০ নম্বর দেওয়া হলে পরীক্ষার্থীদের অনেকটাই সুবিধা হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

টাকার দরকার হলে কারোর কাছে হাত পাতবেন না। আধার কার্ড থাকতে কোন চিন্তাই নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button