সরকারি নথি

PAN Aadhaar Link – প্যান আধার লিঙ্কের কাজ এখন থেকে পোস্ট অফিসে করা হবে? কেন্দ্রের সিদ্ধান্ত দেখুন।

প্যান ও আধার কার্ডের লিঙ্ক বা PAN Aadhaar Link নিয়ে এই মুহূর্তের একটি বড় খবর জানতে পাওয়া যাচ্ছে। বিগত ৩০ সে জুন শেষ হয়েছে এই দুই গুরুত্বপূর্ণ সরকারি নথির (Government Document) লিঙ্কের কাজ, এখনো পর্যন্ত যেই সকল মানুষেরা নিজেদের আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করেননি তাদের নাকি এই নথি বাতিল করে দেওয়া হবে এমনটাই শুনতে পাওয়া যাচ্ছিল, কিন্তু এখনো পর্যন্ত এমন কিছুই জানতে পাওয়া যাচ্ছে না। কিন্তু তবুও আমাদের সকলের উচিত এই কাজটি সময় মতো সম্পন্ন করে ফেলা।

PAN Aadhaar Link Big Update By Government.

কারণ আমাদের সকল ভারতীয় নাগরিকদের জন্য এই Aadhaar Card প্রথম এবং PAN Card দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ নথির মধ্যে অন্যতম। এই দুই নথি ছাড়া আমরা সরকারি বা বেসরকারি কোন কাজই করে উঠতে পারব না (PAN Aadhaar Link). কিন্তু এই লিঙ্ক করার জন্য সরকারের তরফে এতদিন ১ হাজার টাকা করে নেওয়া হত, আর আমাদের দেশের অনেক নাগরিকদেরই রোজগার খুবই কম হওয়ার জন্য অনেকেই এই কাজ সম্পন্ন করতে পারেননি।

আর এই কারণের জন্য লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury) এই PAN Aadhaar Link যাতে পোস্ট অফিসে (Post Office) সম্পূর্ণ বিনামূল্যে করানোর সুবিধা সকল দেশবাসীকে দেওয়া হোক এই নিয়ে তিনি সরকারকে প্রস্তাব দেন। এছাড়াও প্রত্যন্ত গ্রামের মানুষেরা এই কাজ সম্পন্ন করতে পারছেন না কারণ তাদের কাছাকাছি এই সুবিধা উপলব্ধ নেই।

PAN Aadhaar Link পোস্ট অফিসে বিনামূল্যে করা হবে?

এছাড়াও তিনি আরও জানিয়েছেন যে পোস্ট অফিসের মাধ্যমে যেই সকল মানুষেরা এই কাজটি করবেন তাদের এই সুবিধা বিনামূল্যে দিতে হবে (Free PAN Aadhaar Link). 31 সে মার্চের আগে সকল নাগরিকদের এই কাজটি করার কথা বলা হয়েছিল, কিন্তু অনেকেই এই কাজটি না করতে পারার জন্য এই সময়সীমা আয়কর দফতরের (Income Tax Department) তরফে 30 সে জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছিল।

Ration Card (রেশন কার্ড)

কিন্তু এখনো অনেক মানুষের এই PAN Aadhaar Link পুরোপুরিভাবে সম্পন্ন করা হয়নি, কিন্তু এখনো সকলকে নিজেদের এই কাজটি করার জন্য ১ হাজার টাকা ফাইন দিয়ে নিজেদের প্যান কার্ড (PAN Card) সক্রিয় করে নিতে হবে। কিন্তু আপাতত এই PAN Aadhaar Link আদৌ কি পোস্ট অফিসের মাধ্যমে করা হবে নাকি সেই সম্পর্কে কেন্দ্রীয় সরকারের (Government Of India) তরফে কিছু ঘোষণা করা হয়নি।

Abhijit Gangopadhyay – শিক্ষকদের 5000 টাকা করে দেওয়ার নির্দেশ দিলেন জাস্টিস গাঙ্গুলি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button