ব্যাংকিং

Instant Loan – সমস্ত মহিলাদের একাউন্টে টাকা দিচ্ছে মোদী সরকার। এইভাবে আবেদন করলেই পাবেন।

দেশের অসংখ্য সাধারণ মানুষের জন্য এসে গেল এক দারুণ সুখবর (Instant Loan). এখন থেকে ৫ শতাংশ হারে ৩ লক্ষ টাকা পর্যন্ত বাম্পার লোন পেতে চলেছেন গ্রাহকরা। মহিলারা পেতে চলেছেন বাড়তি সুবিধা। ভারত সরকারের (Government Of India) তরফ থেকে নানা সময়ে বিভিন্ন রকম নতুন প্রকল্প চালু করা হয় ভারতের অসংখ্য সাধারণ মানুষের জন্য। সেরকমই একটি প্রকল্প হলো নতুন স্বনির্মা ঋণ প্রকল্প (Swarnima Scheme Instant Loan).

Swarnima Scheme Give Personal Instant Loan.

মূলত দেশের নারীরা যে পুরুষদের থেকে কম কিছু নয় এবং তারাও যে পুরুষদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে পারেন, সেটাই হলো এই প্রকল্পের সব থেকে বড় লক্ষ্য। এই প্রকল্পটি হলো মূলত এমন একটি প্রকল্প যেখানে বিশেষত মহিলাদের জন্য নানা ধরনের সুবিধা দেওয়া হয়। এই প্রকল্পের মাধ্যমে খুব সস্তা সুদের হারে Instant Loan দেওয়া হয়ে থাকে মহিলাদের।

এছাড়াও এমন কিছু সুবিধা দেওয়া হয়ে থাকে যার মাধ্যমে মহিলারা সহজেই নিজের ব্যবসা শুরু করতে পারেন।প্রায়শই কেন্দ্রীয় এবং রাজ্য সরকার গুলি দেশের প্রতিটি বিভাগের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে আসে। আর এবারে নতুন স্বর্ণিমা ঋণ প্রকল্প এখানে পরিচালিত হচ্ছে, বিশেষত মহিলাদের জন্য। তাই একই ন্যাশনাল ব্যাকওয়ার্ড ক্লাস ফিনান্স অ্যান্ড ডেভেলপমেন্ট কর্পোরেশন অনগ্রসর শ্রেণীর দরিদ্র মহিলাদের স্বনির্ভর করতে নতুন স্বর্ণিমা ঋণ প্রকল্প চালাচ্ছে (Instant Loan).

প্রকৃতপক্ষে অনগ্রসর শ্রেণীর মহিলারা ঋণের মাধ্যমে তাদের নিজস্ব ছোটো ব্যবসা শুরু করতে পারেন। সরকারি নিয়মানুযায়ী, এখানে যে পরিমাণ Instant Loan পাওয়া যায় তা শিক্ষা ইত্যাদি খরচের জন্যও নেওয়া যেতে পারে। এক্ষেত্রে মহিলারা ৮ বছরের সময়ের মধ্যে ঋণের পরিমাণ ফেরত দিতে পারেন। এই স্কিমের সুবিধা পেতে, আবেদনকারীর বার্ষিক পারিবারিক আয় ৩ লক্ষ টাকার কম হতে হবে। যার কারণে এখানকার সুবিধাভোগী মহিলা সর্বোচ্চ ২ লাখ টাকা Instant Loan পান।

Bank Merger (ব্যাংক সংযুক্তিকরণ)

Swarnima Scheme Instant Loan Apply Documents

1) আধার কার্ড (UIDAI Aadhaar Card).
2) প্যান কার্ড (PAN Card).
3) ভোটার আইডি কার্ড (Voter ID Card).
4) জাতির শংসাপত্র (Caste Certificate).
5) আয়ের শংসাপত্র (Income Certificate).
6) বসবাসের শংসাপত্র।

বছরে কটা রান্নার গ্যাস কিনতে পারবেন? নতুন নিয়ম জানেন? না জানলে খরচ বাড়বে।

Swarnima Scheme Instant Loan Online Apply Process

কোনো একজন মহিলা যদি এই স্কিমের অধীনে ঋণের জন্য আবেদন করতে আগ্রহী হন বা এর সাথে সম্পর্কিত আরও তথ্য জানতে চান, তাহলে তিনি এর টোল ফ্রি নম্বর 18001023399 তে যোগাযোগ করতে পারেন বা এর অফিসিয়াল ওয়েবসাইট www.nbcfdc.gov.in এ যেতে পারেন। সবমিলিয়ে, লোকসভা নির্বাচনের পূর্বে দেশের মহিলাদের আর্থিকভাবে সহায়তা করার উদ্দেশ্যে কেন্দ্রীয় সরকারের তরফে গৃহীত এই প্রকল্পটি রাজনৈতিকভাবেও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশ্লেষকরা।
Written by Sampriti Bose.

ব্যবসা করতে টাকা দিচ্ছে সরকার। কিভাবে MSME ঋণের জন্য অনলাইনে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button