ব্যাংকিং

Personal Loan – 5 লক্ষ টাকা পেতে পারেন আধার কার্ড চালু থাকলে। 2 মিনিটে টাকা ব্যাংকে ঢুকবে।

এখন থেকে গ্রাহকদের মাত্র ২ মিনিটেই ৫ লাখ টাকা পর্যন্ত Personal Loan পেতে চলেছেন। শুনতে অবাক লাগলেও, এমনটাই বাস্তব। তবে, এর জন্য প্রয়োজন একটি নথির, আর সেটি হলো আধার কার্ড (Aadhaar Card). দেশের অসংখ্য গ্রাহকদের জন্য এটি এক দারুণ সুখবর। বর্তমানে দেশে ধনী, দরিদ্র অনেক ধরনের মানুষই বসবাস করে থাকেন।

Instant Personal Loan Online Apply.

তবে, কখনো সকলের ক্ষেত্রেই এমন পরিস্থিতি এসে যায় যখন Personal Loan বা ব্যাক্তিগত ঋণ নেওয়ার প্রয়োজন হয় সকলের। মূলত রোজগার করলেও অনেককেই টাকা ধার করতে হয় নানা প্রয়োজনে। সেই কারণেই বিভিন্ন ক্ষেত্রে ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন অনেকে। কিন্তু এই লোন নেওয়ার জন্য একটা নির্দিষ্ট প্রক্রিয়া আছে যা সম্পন্ন করতে খানিকটা সময় লেগে যায় গ্রাহকদের।

কিন্তু, হঠাৎ যদি এমন কোনো পরিস্থিতি আসে যখন গ্রাহকদের জরুরী ভিত্তিতে টাকা প্রয়োজন, তখন লোন পাবার ক্ষেত্রে সমস্যায় পড়ে যেতে হয় গ্রাহকদের। তবে, এবার থেকে গ্রাহকদের ইমার্জেন্সি অর্থের প্রয়োজন হলে মাত্র ২ মিনিটে তাদের ব্যক্তিগত লোন দেবে ভারতের সব থেকে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। স্টেট ব্যাংকের পাশাপাশি আরো ৪টি সংস্থার থেকে Instant Personal Loan পেতে পারেন গ্রাহকেরা। তার মধ্যে রয়েছে বেশ কিছু ব্যাংকও।

Personal Loan Provide Banks In India

1) স্টেট ব্যাংক অব ইন্ডিয়া (State Bank Of India).
2) এইচডিএফসি ব্যাংক (HDFC Bank).
3) বাজাজ ফিনসার্ভ (Bajaj Finserv).
4) আইসিআইসিআই ব্যাংক (ICICI Bank).
5) কোটাক মাহিন্দ্রা ব্যাংক (Kotak Mahindra Bank).

HDFC Bank Personal Loan

এইচডিএফসি ব্যাংকের পার্সোনাল লোনের জন্য যেকোনো বেতন ভোগী ব্যাক্তি এবং স্বনির্ভর ব্যাক্তি আবেদন করতে পারবেন। অনেকেই এটি ভারতের সেরা ব্যাক্তিগত ঋণ পরিকল্পনা বলে মনে করেন। এতে প্রায় ১১ শতাংশ বার্ষিক সুদ লাগে। এইচডিএফসি ব্যাংক থেকে সর্বোচ্চ ৪০ লাখ টাকা পর্যন্ত পার্সোনাল লোন নিতে পারবেন গ্রাহকেরা। লোন পরিশোধের জন্য সর্বোচ্চ ৬ বছর পর্যন্ত সময় পাবেন তারা। ২৫০০০ টাকা মাইনে হলেই আবেদন করতে পারবেন এবং সর্বোচ্চ ৪৯৯৯ টাকা পর্যন্ত প্রসেসিং ফি দিতে হবে।

ICICI Bank Personal Loan

জীবনের খারাপ সময়ে ব্যাক্তিগত ঋণ এর প্রয়োজন হলে আইসিআইসিআই ব্যাংকের পার্সোনাল লোন নিতে পারবেন গ্রাহকেরা। এখানে ৫০০০০ টাকা থেকে ২৫০০০০০ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন গ্রাহকেরা। এর বার্ষিক সুদ ১০.৫০ শতাংশ, ঋণের পরিমানের ২.৫ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি এবং লোন পরিশোধের মেয়াদ ১ থেকে ৬ বছর। মাসিক বেতন ৩০০০০ টাকা হলেই আইসিআইসিআই ব্যাংকের পার্সোনাল লোনের জন্য আবেদন করতে পারবেন।

Bajaj Finserv Personal Loan

ব্যাক্তিগত ঋণ এর প্রয়োজন হলে বাজাজ ফিনসার্ভ ব্যক্তিগত ঋণ এর জন্য আবেদন করতে পারেন। আপনি এখানে সর্বোচ্চ ২৫ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। বার্ষিক ১৩ শতাংশ সুদ এবং ঋণের পরিমানের ৪ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি লাগবে। লোন পরিশোধের মেয়াদ ৫ বছর পর্যন্ত। মাসিক ২২ হাজার টাকা বেতন হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন।

Kotak Mahindra Bank Personal Loan

মাত্র ১০.৯৯ শতাংশ বার্ষিক সুদের হারে কোটাক ব্যক্তিগত ঋণ পেয়ে যাবেন। এখানে ৫০ হাজার টাকা থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। ঋণের পরিমানের ৩ শতাংশ পর্যন্ত প্রসেসিং ফি লাগবে। কোটাক ব্যক্তিগত ঋণ পরিশোধের সময়সীমা ১ থেকে ৫ বছর পর্যন্ত। মাসিক আয় ৩০,০০০ টাকা হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন।

Bandhan Bank Loan (বন্ধন ব্যাংক লোন)

SBI Personal Loan

আর্থিক পরিস্তিতি খারাপ হবার কারণে Personal Loan এর প্রয়োজন হলে এসবিআই কুইক ব্যাক্তিগত ঋণের জন্য আবেদন করতে পারেন। এখানে ২৫ হাজার টাকা থেকে ২০ লাখ টাকা পর্যন্ত ব্যাক্তিগত ঋণ পেতে পারেন। বার্ষিক সুদের হার ১০.১০ থেকে ১৪.৬০ শতাংশ পর্যন্ত। ঋণের পরিমানের ১.৫ শতাংশ পর্যন্ত (সর্বোচ্চ ১৫,০০০ টাকা পর্যন্ত) প্রসেসিং ফি প্রয়োজন।

মাত্র 5 বছরে টাকা রিটার্ন, ডবল বোনাস। LIC এর নতুন পলিসি বাজারে এলো।

লোন পরিশোধের সময় সীমা ৬ বছর পর্যন্ত পাবেন। মাসিক ১৫,০০০ টাকা বেতন হলেই লোনের জন্য আবেদন করতে পারবেন। এখন থেকে Personal Loan প্রয়োজন হলেই ভারতের এই সেরা পাঁচটি লোনের স্কিমে আবেদন করতে পারবেন গ্রাহকেরা। আর এই কারণের জন্য আপনারা সকল তথ্য আগের থেকে জেনে নিয়ে তবেই আবেদন করুন।
Written by Sampriti Bose.

মাসিক আয় মাত্র 5000 টাকা হলেও কোটিপতি হওয়া সম্ভব। ব্যাংক ঋণ নিয়ে ধনী হবার গোপন সুত্র জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button