ব্যাংকিং

Bandhan Bank Loan – বন্ধন ব্যাংক গ্রাহকদের কপাল খুলে গেল। গ্রাহকদের জন্য হেব্বি খুশির খবর।

এবার বন্ধন ব্যাংক থেকে লোন (Bandhan Bank Loan) নেবার পর কিস্তির বিষয়ে চিন্তার দিন শেষ। কারণ বন্ধন ব্যাংক থেকে লোন গ্রহণকারীদের জন্য এসে গেল এক দারুণ সুখবর। এখন থেকে বাড়িতে বসে আবেদন করলেই মাএ ৫ মিনিটের মধ্যে ইন্সট্যান্ট লোন (Instant Loan) পেয়ে যাবেন বন্ধন ব্যাংকের গ্রাহকরা। মূলত ব্যাংক হিসাবে আত্মপ্রকাশ করার আগেই স্বনির্ভর গোষ্ঠীদের সহজ শর্তে ঋণ দিতো বন্ধন মাইক্রোফিনান্স সংস্থা।

Online Bandhan Bank Loan Apply Process.

আর এরপর পূর্ণ ব্যাংকের মর্যাদা পাওয়ার পর সমস্ত কিছুকে ঢেলে সাজিয়ে আরও সহজ শর্তে বন্ধন ব্যাংক গ্রাহকদের লোন (Bandhan Bank Loan) দিয়ে থাকে। বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষেরই টাকার দরকার রয়েছে। আর এই কারণের জন্য অনেকেই পার্সোনাল লোন (Personal Loan) নিয়ে থাকেন। কোনো ব্যক্তি যতো বেশি টাকাই রোজগার করুক না কেন, কখনো না কখনো এরকম পরিস্থিতি আসে যখন তাদের ইমারজেন্সিতে অনেক টাকার প্রয়োজন পড়ে।

আর ঠিক সেই সময়ই তাদের ঋণ নেওয়ার প্রয়োজন পড়ে। কিন্তু, তখন অনেক ক্ষেত্রেই তাদেরকে ঋণ দেওয়া হয় না। তবে, এখন থেকে আর চিন্তার কোনো বিষয় নেই। কারণ পাশে রয়েছে বন্ধন ব্যাংক। সাম্প্রতিককালে লোন দেওয়ার এই ব্যবস্থাকে দারুন সহজ করেছে এই ব্যাংক। এখন থেকে মাত্র ৫ মিনিটেই গ্রাহকদের বন্ধন ব্যাংক থেকে লোন (Bandhan Bank Loan) দেওয়া হবে।

সুদের হার (Bandhan Bank Loan Interest Rate) থেকে শুরু করে অন্যান্য বেশ কিছু পরিবর্তনের ফলে লোন পাওয়া এখন আরো সহজ হয়ে উঠেছে এই ব্যাংকের গ্রাহকদের কাছে। যে কোনো প্রয়োজনে তারা পেয়ে যাচ্ছেন ইনস্ট্যান্ট লোন। মাত্র ৫ মিনিটের মধ্যেই। এমনকি এই জন্য কাউকে ব্যাংকেও যেতে হচ্ছে না। ঘরে বসে অনলাইনেই স্যাংশন হয়ে যাচ্ছে লোন।

Instant Bandhan Bank Loan Benefits

1) বন্ধন ব্যাংক ইনস্ট্যান্ট লোন হলো গ্রাহকদের জন্য চালু করা বিশেষ সুবিধা গুলির মধ্যে একটি।
2) যে কোনো জরুরী প্রয়োজনে টাকার দরকার হলে ব্যাংকের লোন পেতে অনেক ঝামেলা পোহাতে হয় মানুষকে। সেখানে এই লোন নেওয়া অনেক দিক থেকে সহজ।
3) মাত্র পাঁচ মিনিটের মধ্যেই গ্রাহককে এই লোন দিয়ে দেবে বন্ধন ব্যাংক (Bandhan Bank).

4) এই জন্য ব্যাংকে যেতেও হবে না। ঘরে বসেই আবেদন করতে পারবেন।
5) লোনের পরিপ্রেক্ষিতে কোন কোল্যাটেরাল সিকিউরিটি জমা রাখতে হবে না গ্রাহককে।
6) এই বন্ধন ব্যাংক লোন যে কোন প্রয়োজনে নেওয়া যেতে পারে, পড়াশোনা, বিবাহ, গাড়ি কেনা, চাকরি, ব্যবসা শুরু করা বা আগের ব্যবসা বাড়ানো এছাড়াও অন্যান্য বিভিন্ন প্রয়োজনে।
7) গ্রাহকেরা চাইলে Bandhan Bank Loan নিতে পারেন অথবা অন্য ব্যাংক থেকে এখানে লোন ট্রান্সফার করাতে পারেন।

Bandhan Bank Loan Interest Rate

বন্ধন ব্যাংকে ১ লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত ব্যক্তিগত ঋণ নিলে, মাসিক ১৫.৯০ শতাংশ হারে গ্রাহককে সুদ দিতে হবে। ১২ মাস থেকে ৩৬ মাসের মেয়াদে এই লোন শোধ করতে হয়। বাড়ি তৈরির লোন এবং বিবাহ লোন নেওয়ার ক্ষেত্রে সুদের পরিমাণ ১২ শতাংশ। তবে এক্ষেত্রে ঋণের মেয়াদ বাড়িয়ে ১৫ বছর পর্যন্ত করা হয়েছে এখন। ব্যক্তিগত হোক বা অন্যান্য ঋণ সব ক্ষেত্রেই সুদের সঙ্গে ১ শতাংশ প্রসেসিং চার্জ সহ জিএসটি দিতে হয় গ্রাহকদের।

Bandhan Bank Loan Apply Criteria

1) বেকার যুবক যুবতীরা থেকে শুরু করে গৃহবধূ অথবা কোনো ক্ষুদ্র বা মাঝারি ব্যবসায়ী সকলেই বন্ধন ইনস্ট্যান্ট লোন পাওয়ার যোগ্য।
2) Bandhan Bank Loan নেওয়ার জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ২৩ থেকে সর্বোচ্চ ৬৫ বছরের মধ্যে।
3) ঋন গ্রহীতার অবশ্যই কোনো একটি স্থায়ী রোজগারের উৎস থাকতে হবে।

Bandhan Bank Loan Apply Documents

1) যে কোনো পরিচয় পত্রের প্রমাণ যেমন – পাসপোর্ট, ভোটার আইডি কার্ড, প্যান কার্ড, আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স।
2) আবেদনকারীর স্থায়ী বাসস্থানের প্রমাণ।
3) এক কপি রঙিন পাসপোর্ট ছবি।
4) বন্ধন ব্যাংকের পাস বইয়ের প্রথম পাতার জেরক্স (Bandhan Bank Loan).
5) কর্মক্ষেত্র থেকে শেষ তিন বছরের বেতনের রশিদ এবং এক বছরের জন্য ফর্ম ১৬।
6) গত ২ বছরের আয়কর ফাইলের (Income Tax File) রশিদ।

Bandhan Bank Loan Instant Apply Process

1) প্রথমে www.bandhanbank.com এই ওয়েবসাইটটিতে ভিজিট করতে হবে।
2) হোমপেজ খুললে বাঁদিকের উপরে তিনটি লাইনের একটি চিহ্ন দেখতে পাওয়া যাবে। এখানে ক্লিক করতে হবে।
3) এরপর, দুটি অপশন আসবে পার্সোনাল ও বিজনেস। গ্রাহকের যে ধরনের লোন দরকার সেই অপশনে ক্লিক করতে হবে।

4) Personal Loan অপশনটি বাছলে আরও কতকগুলি সাব অপশন আসবে যেমন Home Loan, Car Loan, Gold Loan, Education Loan ইত্যাদি। প্রয়োজন অনুযায়ী একটিতে ক্লিক করতে হবে।
5) এরপর গ্রাহককে লোনের অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করতে হবে। এই জন্য তার নিজের নাম, ইমেইল আইডি, মোবাইল নাম্বার, পিন কোড অর্থাৎ পোস্টাল কোড এবং শহর ও জেলা ইত্যাদি সঠিকভাবে লিখতে হবে।

LIC New Policy (এলআইসি নতুন পলিসি)

6) ফর্ম পূরণ হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। এবার গ্রাহকের আবেদনের কাজ শেষ এবং সেটি চলে যাবে বন্ধন ব্যাংক এর কাছে।
7) এরপর একটি কল ভেরিফিকেশন হবে। ব্যাংক কর্তৃপক্ষ ফোন করে গ্রাহকের ব্যক্তিগত তথ্য এবং বন্ধন ব্যাংক লোনের (Bandhan Bank Loan) বিষয়ে জানতে চাইবে। সঠিকভাবে উত্তর দিলে তার ওপর ভিত্তি করেই গ্রাহককে লোন দেবে ব্যাংক।

আধার কার্ডের বদলে এই নতুন কার্ড বানাতে হবে। কি কি সুবিধা? কিভাবে আবেদন করবেন?

Bandhan Bank Loan Apply Other Option

1) বন্ধন ব্যাংকের টোল ফ্রি নম্বর – 1800 258 8181.
2) বন্ধন ব্যাংকের ইমেইল আইডি – [email protected].
3) বন্ধন ব্যাংকের ঠিকানা – DN 32, Sector V, Salt Lake City, Kolkata 700091. এইভাবে উক্ত পদ্ধতি অবলম্বন করে নির্দিষ্ট শর্তাবলী গুলি মেনে Bandhan Bank Loan গ্রহণের জন্য আবেদন করতে পারেন গ্রাহকেরা।
Written by Sampriti Bose.

ব্যবসা করতে টাকা দিচ্ছে সরকার। কিভাবে MSME ঋণের জন্য অনলাইনে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button