ব্যাংকিং

Aadhaar Card Loan – আপনার টাকার দরকার আছে? আধার কার্ড থাকলেই পাবেন। নতুন স্কিম মোদী সরকারের।

এখন থেকে আধার কার্ড দেখালেই ৫ মিনিটের মধ্যে টাকা পাবেন গ্রাহকরা (Aadhaar Card Loan). শুনতে অবাক লাগলেও এমনটাই বাস্তব। সম্প্রতি এই বিষয়ে কেন্দ্রীয় সরকারের তরফে চালু করা হলো নতুন স্কীম (PM Aadhaar Loan). দেশের নির্দিষ্ট ব্যাংক গুলিতে এই বিশেষ সুবিধা পাওয়া যাবে বলেও জানানো হয়েছে। বর্তমানে দেশের প্রায় প্রতিটি মানুষই চায় নিজেকে প্রতিষ্ঠিত করতে। এদের মধ্যেই আবার অনেকে চায় ব্যবসা করতে।

Table of Contents

PM Aadhaar Card Loan In 5 Minutes.

কেউ কেউ আবার স্বাবলম্বী হয়ে বাড়ি, গাড়ি কিংবা ফ্ল্যাট কিনতে চায়। তবে ইচ্ছে থাকলেও অর্থের অভাবে অনেকেই সেটি করতে পারে না। তাদের জন্যই বিশেষ সুযোগ নিয়ে এলো বন্ধন ব্যাংক। মূলত লোন নেওয়ার ক্ষেত্রে এই সুবিধা দিতে চলেছে ব্যাংক। কিন্তু ব্যাংকের থেকে এই Aadhaar Card Loan নিতে গেলে তাদের অনেক সময় বেশ কিছু বাধার সম্মুখীন হতে হয়। কিন্তু এখন থেকে আর তাদের এই সমস্যা গুলির সম্মুখীন হতে হবে না (Aadhaar Card Loan).

এবার থেকে ৫ মিনিটেই পাওয়া যাবে যে কোনো ধরনের লোন। তাও আবার একদম কম সুদে এবং নির্দিষ্ট সময়ের মেয়াদে। এর জন্য প্রয়োজন কেবলমাত্র একটি আধার কার্ডের (Aadhaar Card Loan). সম্প্রতি কেন্দ্রীয় সরকারের (Central Government) তরফে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। দেশের নির্দিষ্ট ব্যাংক গুলিতে এই সুবিধা পাওয়া যাবে বলে জানানো হয়েছে। আমাদের দেশে আধার কার্ড (UIDAI Aadhaar Card) প্রতিটি নাগরিকের জন্য গুরুত্বপূর্ণ।

দেশে পরিচয় পত্রের প্রথম প্রমাণ হিসেবে ব্যবহৃত হয় এটি। বর্তমানে আধার (Aadhaar Card Loan) না থাকলে পড়াশোনা, চাকরি কিংবা যে কোনো সরকারি সাহায্য পাওয়ার পথও বন্ধ। তবে এই পরিচয় পত্র এখন থেকে লোন পাওয়ার কাজ কেউ অনেক সুবিধা জনক করবে গ্রাহকদের জন্য। দেশের কিছু কিছু নির্দিষ্ট ব্যাংকে একটি নিয়ম রয়েছে। কেন্দ্রীয় সরকারের তালিকা অনুযায়ী।

নির্বাচিত কয়েকটি ব্যাংকই এইভাবে Aadhaar Card Loan দিতে পারে তার গ্রাহকদের। যার মধ্যে উল্লেখযোগ্য হল State Bank Of India, Kotak Mahindra Bank, HDFC Bank এবং অন্যান্য Government Banks. এই সকল ব্যাংকে গ্রাহকদের একাউন্ট থাকলে তারা বিশেষ সুবিধা পাবেন। আর এই Aadhaar Card Loan সম্পর্কে আরও কিছু বিস্তারিত আলোচনা আমরা আগে জেনে নিতে চলেছি।

Aadhaar Card Loan Criteria

1) ব্যাংক থেকে আধার কার্ডের মাধ্যমে লোন নিতে গেলে প্রথমে ব্যক্তির বয়স ২১ বছরের বেশি হতে হবে।
2) ব্যক্তির ব্যাংক একাউন্টের সঙ্গে আধার নম্বর লিংক করা থাকতে হবে।
3) আধার ও প্যান কার্ড প্রমাণ হিসেবে সঙ্গে রাখতে হবে।
4) ব্যক্তির কোনো বকেয়া ঋন ব্যাংকে থাকা চলবে না।
5) লোন গ্রহীতার ক্রেডিট স্কোর ৭৫০ র বেশি হতে হবে, তবেই তিনি আধার লোন পাবেন।

Aadhaar Card Loan Online Apply Process

1) প্রথমে উক্ত ব্যাংক গুলির যে কোনো একটি অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
2) এরপর, আবেদনকারীকে নিজের মোবাইল নম্বর ও অন্যান্য তথ্য দিয়ে একাউন্টে লগইন করুন।
3) হোম পেজের ওপর Aadhaar Card Loan Personal Loan অপশনে ক্লিক করতে হবে। আর এই কাজ অনলাইনে করলেই আপনাদের অনেক সুবিধা হবে বলে মনে হয়।

4) এরপর একটি ফর্ম আসবে। যেখানে নির্দিষ্ট কিছু তথ্য যেমন ইচ্ছুক ব্যক্তির নাম, ঠিকানা, আধার ও প্যান নম্বর সহ আরো বেশ কিছু তথ্য বসাতে হবে।
5) তারপর সাবমিট বাটনে ক্লিক করলে পরবর্তী পেজে নিয়ে আসবে। এখানে আবেদনকারীর আধার ও প্যান কার্ডের ডিটেলস যাচাই করণ হবে।

SBI Contra Fund (স্টেট ব্যাংক কন্ট্রা ফান্ড)

যদি সমস্ত শর্ত তিনি পূরণ করে থাকেন, তবে ব্যাংক মারফত আপনার ফোনে একটি SMS পাঠানো হবে। এই SMS টি Confirmation দেবে যে তিনি ব্যাংক থেকে Aadhaar Card Loan পাচ্ছেন। এরপর সহজেই লোনের টাকা সরাসরি তার ব্যাংক একাউন্টে ট্রান্সফার হয়ে যাবে। লোন পাওয়ার জন্য গ্রাহকরা উক্ত পদ্ধতি অবলম্বন করে খুব সহজেই নিজেদের প্রয়োজনের অর্থ পেয়ে যাবেন।

এই 10 টি ব্যাংকে একাউন্ট থাকলেই, প্রতিষ্ঠিত হতে টাকা দেবে মোদী সরকার।

আর প্রত্যেক ব্যাংকের হিসেব অনুসারে তাদের সুদ মেটাতে হবে। তবে, ঋণ (Aadhaar Card Loan) নেওয়ার ক্ষেত্রে কোনো ঝুঁকি রয়েছে কিনা সেই বিষয়টিকে ভালো করে বুঝে তবেই ঋণ নেওয়া উচিত গ্রাহকদের। আর একবার লোন নিলে নিজেদের দায়িত্বে সকল টাকা সুদ সমেত ফেরত দেওয়া একজন দেশবাসী হিসাবে সকলের কর্তব্যের মধ্যে পরে।
Written by Sampriti Bose.

ব্যাংক একাউন্ট থাকলেই 10000 টাকা পাবেন। প্রধানমন্ত্রীর বড় ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button