বিনিয়োগ

SBI Contra Fund – স্টেট ব্যাংকে মাত্র 1 লাখ টাকা বিনিয়োগে, মেয়াদ শেষে পান 83 লাখ টাকা। কিভাবে বিনিয়োগ করবেন, জেনে নিন।

দেশের বিনিয়োগকারীদের জন্য এলো এক দারুণ সুখবর। এখন থেকে স্টেট ব্যাংকের SBI Contra Fund বা মিউচুয়াল ফান্ডের (SBI Mutual Fund) অধীনে বিনিয়োগকারীরা পেতে চলেছেন বিশেষ সুবিধা। তারা ১ লাখ টাকা বিনিয়োগ করলে পেয়ে যাবেন ৮৩ লাখ টাকা!! হ্যাঁ অনেকেই এই বর্তমানে দেশের প্রায় প্রতিটা রোজগেরে মানুষই বিনিয়োগ (Investment) করে থাকেন। তবে বিনিয়োগের ক্ষেত্রে কম্পাউন্ডিং বা চক্রবৃদ্ধি হারে সুদ একটা বড় বিষয় (SBI Contra Fund).

SBI Contra Fund Investment Gives You High Return.

স্বয়ং আলবার্ট আইনস্টাইন এই চক্র বৃদ্ধি হারে সুদকে ‘অষ্টম আশ্চর্য’ বলে অভিহিত করেছেন। তবে, এখন থেকে সকল বিনিয়োগকারী চাইলে এই চক্র বৃদ্ধি হারে সুদের সুবিধা নিত পারেন। কারণ স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া বিনিয়োগকারীদের জন্য এনে দিয়েছে এমনই একটি মিউচুয়াল ফান্ড, যার নাম SBI Contra Fund. স্কীমটি ১৯৯৯ সালের ৫ জুলাই চালু করা হয়েছিল এবং এর ব্যবস্থাপনার অধীনে সম্পদ ছিল ২৩৬১৩ কোটি টাকা।

মূল পোর্টফোলিও উপাদান গুলি হল টি বিল, HDFC Bank, Gail, SBI, Cognizent Technology Solutions. এই তহবিলে সেক্টর অনুসারে, সর্বাধিক বরাদ্দ দেওয়া হয়েছে আর্থিক পরিষেবা গুলিতে (২০.১৭%), তেল, গ্যাস এবং ব্যবহারযোগ্য জ্বালানি (১০%), তথ্য প্রযুক্তি (৭.৭৬%), সার্বভৌম (৭.৫১%), স্বাস্থ্য পরিষেবা (৬.৬৫%) এবং অটোমোবাইল এবং অটো উপাদান গুলিতে (৫.৯৮%) (SBI Contra Fund).

স্টেট ব্যাংকের এই SBI Contra Fund ইক্যুইটিতে ন্যূনতম ৬৫ শতাংশ বিনিয়োগ করে বিপুল লাভের মুখ দেখায় বিনিয়োগকারীদের। এই কৌশলের মাধ্যমে কম পারফরমিং স্টক এবং সেক্টর গুলিকে কম মূল্যের কাছাকাছি বাছাই করা হয়, যাতে তারা দীর্ঘমেয়াদে পারফর্ম করে। পাশাপাশি তহবিলের পোর্টফোলিও গুলি রক্ষণাত্মক ও বেয়ার মার্কেটে খারাপ সঞ্চালন করেছে এই রকম নির্ভরযোগ্য স্টকের (SBI Contra Fund) ওপর ইনভেস্ট করা হয়।

SBI Contra Fund ১ লক্ষের বিনিয়োগ করলে তা ৮৩ লক্ষ টাকায় পৌঁছে যেত। যদি এসবিআই কন্ট্রা ফান্ডে ১ লাখ বিনিয়োগ করেন, তাহলে এক বছরে বিনিয়োগ বেড়ে ১.৪৫ লাখ হয়ে যেত। তিন বছরে ১ লাখের বিনিয়োগ বেড়ে ২.৩৫ লাখ হয়ে যেত। একই সময়ে যদি কেউ ৫ বছর আগে ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে, তাহলে যোগফল ৩.১৭ হয়ে যেত।

SBI Mutual Funds (স্টেট ব্যাংক মিউচুয়াল ফান্ড)

SBI Contra Fund Returns In 1 Lakh

1) ১ বছরে বিনিয়োগের ক্ষেত্রে ১.৪৫ লক্ষ টাকায় ৪৫.০৯ শতাংশ বৃদ্ধি।
2) ৩ বছরে বিনিয়োগের ক্ষেত্রে ২.৩৫ লক্ষ টাকায় ৩২.৯২ শতাংশ বৃদ্ধি।
3) ৫ বছরে বিনিয়োগের ক্ষেত্রে ৩.১৭ লক্ষ টাকায় ২৫.৯৪ শতাংশ বৃদ্ধি।

মোট 11 কোটি যুবক যুবতীরা 1 লাখ টাকা পাবে। ভোটের আগে এবারের বাজেটে নতুন প্রকল্প।

সব মিলিয়ে আজ পর্যন্ত ৮২.৬১ লাখ টাকায় ১৯.৬৬ শতাংশ বৃদ্ধি হচ্ছে। অতএব, লঞ্চের সময় যদি ১ লাখের বিনিয়োগ (SBI Mutual Fund investment) হয়ে থাকে, তাহলে তা বেড়ে ৮২.৬১ লাখ হয়ে যেত। দেশের বিনিয়োগকারীদের জন্য এটি এক দারুন স্কীম বলা যায়। আর আপনারা এই স্কিম সম্পর্কে ভালো করে জেনে নিয়ে তবেই বিনিয়োগ করবেন।
Written by Sampriti Bose.

এই কার্ড করলে বিনা সুদে 10 লাখ টাকা দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার। এই টাকা পেতে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button