ব্যাংকিং

SBI Loan – টাকার দরকার? মাত্র 5 মিনিটে লোন দেবে ভারতীয় স্টেট ব্যাংক। Home Loan, Personal Loan, Car Loan, Business Loan যা চাই পাবেন।

এখন থেকে মাত্র ৫ মিনিটেই গ্রাহকদের লোন দিতে চলেছে স্টেট ব্যাংক (SBI Loan). শুধুমাত্র পার্সোনাল লোন (SBI Personal Loan) নয়, হোম লোন (SBI Home Loan), গোল্ড লোন (SBI Home Loan) মিলতে চলেছে সবই। দেশের গ্রাহকদের জন্য এটি এক দারুন সুখবর। বর্তমানে প্রতিটা কাজ সঠিকভাবে সম্পন্ন করতে সবচেয়ে বেশি যে জিনিসটির প্রয়োজন হয় সেটা হলো টাকার। আর তাই সমস্ত মানুষ দিনরাত পরিশ্রম করে টাকা উপার্জনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

Instant SBI Loan Online Apply.

কিন্তু দেখা যায় অনেক ক্ষেত্রেই মানুষ নিজের প্রয়োজন অনুযায়ী সঠিক অর্থ উপার্জন করতে পারেন না। আর তার ফলে অধিকাংশ মানুষেরই নিজেদের চাহিদা পূরণ হয় না। হয়তো একটা ছোট্ট বাড়ি কিংবা ছোট্ট একটা গাড়ির স্বপ্ন দেখেন অনেকেই। তবে স্বপ্ন দেখলেই তো হবে না তা বাস্তবায়িত করার জন্য প্রয়োজন টাকার। কিন্তু অর্থের অভাবে অনেকেরই সেই স্বপ্ন বাস্তবায়িত হয় না (SBI Loan).

তবে, এখন থেকে আর চিন্তা নেই। কারণ এখন থেকে স্টেট ব্যাংকের তরফে বিভিন্ন স্কিমের অধীনে গ্রাহকদের লোন (SBI Loan) দেওয়া হবে। এর আগে স্টেট ব্যাংকের বদলে অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান থেকে গ্রাহকদের লোন দেওয়া হতো। তবে, সেই লোন নির্দিষ্ট মেয়াদে নির্দিষ্ট কিস্তিতে দিয়ে শোধ করতে হয়। কিন্তু লোন (SBI Loan) চাইলেই লোন পাওয়া যেতো না।

বিভিন্ন ব্যাংক থেকে শুরু করে যে কোনো আর্থিক প্রতিষ্ঠানে ঋণ (SBI Loan) চাইতে গেলেই একটা লম্বা ফিরিস্তি এসে পড়তো।প্রচুর শর্ত দেওয়া থাকতো। এবার তা পূরণ করে লোন নেওয়ার মতো পরিস্থিতি হয়তো সবার থাকত না। কিসের জন্য গ্রাহক লোন নেবেন, কত দিনে শোধ করবেন, কিভাবে দিতে পারবেন, তার একেবারে সমস্ত হালহকিকত যেন জানতে চাইত ব্যাংক। কারণ তারাও ব্যবসা করছে।

তবে এরকম একটা পরিস্থিতির মধ্যেও সুখবর রয়েছে। এখন থেকে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার থেকে লোন (SBI Loan) চাইলেই খুব সহজেই পেয়ে যেতে পারেন গ্রাহকেরা। আর আগে ভাগে আপনারা এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিয়ে তবেই ঋণ (Loan) নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। আসুন এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেওয়া যাক।

All Types Of SBI Loan

  • SBI PM Mudra Loan.
  • SBI Personal Loan.
  • SBI Home Loan.
  • SBI Car Loan.
  • SBI Gold Loan.

PM Mudra SBI Loan

ছোট ব্যবসায়ী থেকে বড় ব‍্যবসায়ী সকলেই প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার আওতায় লোন পেতে পারেন। খুব সহজ শর্তে এসবিআই এর পক্ষ থেকে এই প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা লোন দেওয়া হয়। প্রধানমন্ত্রী মুদ্রা যোজনায় ৫০০০০ টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকা প্রয়োজন অনুযায়ী লোন (SBI Loan Online Apply) পেতে পারেন। তবে এক্ষেত্রে ব্যাংকের তরফে যে সমস্ত নিয়ম রয়েছে তা একবার দেখে নিতে হবে।

SBI Personal Loan

এসবিআই এর তরফে প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার আওতায় যেমন ঋণ দেওয়া হচ্ছে, ঠিক তেমনি এসবিআই ব্যক্তিগত ঋণ খুব সহজ শর্তেই গ্রাহকদের দিচ্ছে। সহজ কিছু শর্ত মেনে নিলে নিয়ম অনুযায়ী এসবিআই ব্যক্তিগত ঋণ পেয়ে যেতে পারেন। ব্যক্তিগত ঋণের ক্ষেত্রে খুব সহজেই ১০ লক্ষ টাকা পর্যন্ত পাওয়া যেতে পারে। তবে সেক্ষেত্রে গ্রাহককে ব্যাংকের কাছে ঋণের বিস্তারিত ব্যবহার সম্বন্ধে জানাতে হবে।

তার অর্থ এই টাকা নিয়ে তিনি কোথায় কিভাবে কাজে লাগাবেন, সেই বিষয়টিও ব্যাংক কর্তৃপক্ষ জানতে চাইবে। তবে একটা কথা মাথায় রাখতে হবে, এসবিআই ব্যক্তিগত ঋণ সাধারণত সরকারি চাকুরিজীবী গ্রাহকদেরই দেওয়া হয়ে থাকে। আর এক্ষেত্রে ব্যাংকের সিবিল স্কোর (SBI Loan For Civil Score) খুব ভালো হতে হবে। নইলে এই ঋণ পাওয়া যাবে না।

Apply Double SBI Loan

এক্ষেত্রে এসবিআই এর প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার মাধ্যমে ৫০০০০ টাকা লোনের আবেদন করতে পারেন। আবার তার পাশাপাশি এসবিআই ব্যক্তিগত ঋণ ১০ লক্ষ টাকা পর্যন্ত খুব সহজেই নিয়ে নিতে পারেন। এবার দুটি স্কিম থেকে লোন নেওয়ার ক্ষেত্রে বেশ কিছু প্রয়োজনীয় নথিপত্র এসবিআই ব্যাংকে জমা দিতে হবে। তাহলে খুব সহজ শর্তেই এসবিআই প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার (Mudra SBI Loan) সঙ্গে ব্যক্তিগত ঋণ মঞ্জুর করে দিতে পারে।

Income Tax Notice (ইনকাম ট্যাক্স নোটিশ)

আর তারপরে নির্দিষ্ট সময়ে কিস্তি দিয়ে সেই লোন পরিশোধ করতে পারেন। এসবিআই এর এই লোন নিয়ে প্রয়োজনীয় কাজ সহজেই মিটিয়ে নেওয়া সম্ভব। ষ্টেট ব্যাংকে গৃহ ঋণের ক্ষেত্রে সুদের হার ৮.৫০ থেকে ৯.৪৫% পর্যন্ত। মূলত গ্রাহকের ব্যাক্তিগত প্রয়োজনে গ্রাহকের আয় ও পরিশোধের ক্ষমতা অনুযায়ী নির্দিষ্ট পরিমান পর্যন্ত ব্যক্তিগত ঋণ বা পার্সোনাল লোন দিয়ে থাকে (Personal SBI Loan).

এখন থেকে 30 হাজারের বেশি টাকা রাখলেই বন্ধ হবে ব্যাংক একাউন্ট? RBI কি জানালো?

এক্ষেত্রে কোনো বন্ধক রাখতে হয় না, আয়ের উপর ভিত্তি করে এই লোন দেওয়া হয়। তবে, গৃহ ঋণের বিষয়টি গ্রাহকদের সিবিল স্কোর এবং অন্যান্য শর্তের উপর নির্ভর করে। বর্তমানে ইন্ডিয়ান ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক গৃহ ঋণে ন্যূনতম সুদের হার ৮.৪৫% থেকে ৯.২০% পর্যন্ত দিচ্ছে। এবং এসবিআই লোনের সুদের হার ৮.৫০% থেকে ৯.৪৫%৷ এসবিআই এর তরফ থেকে আনা নতুন স্কিম গুলিতে গ্রাহকদের অত্যন্ত সুবিধা হতে চলেছে বলেই মনে করা হচ্ছে (SBI Loan).
Written by Sampriti Bose.

হটাৎ টাকার দরকার হলে টাকা দেবে বন্ধন ব্যাংক। এই কার্ড করে নিন, যখন খুশি টাকা তুলুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button