সরকারি কর্মচারী

Govt Employees – রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় সুখবর নবান্নের তরফে।

পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের (WB Govt Employees) জন্য এক বিরাট সুসংবাদ অপেক্ষা করছে উৎসবের মরশুমের আগে। আর মাত্র ১৫ দিনের অপেক্ষা আর এর পরেই সকল বাঙালির প্রাণের উৎসব দুর্গা পুজো। আই এই পুজোকে কেন্দ্র করেই কতজন কত কি না ভেবে থাকি সারা বছর ধরে। এবারে সেই সকল স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য রাজ্য সরকারের (West Bengal Government) তরফে এক বড় ঘোষণা করা হয়েছে।

Govt Employees Get Bonus From Government.

অক্টোবরের প্রথম সপ্তাহেই রাজ্য সরকারি কর্মীদের (Govt Employees) ব্যাংক অ্যাকাউন্টে ঢুকতে চলেছে ‘অ্যাড হক বোনাস’ বাবদ ৫৩০০ টাকা। গত বছরের তুলনায় রাজ্য সরকারি কর্মচারীদের বোনাস বেড়েছে ৫০০ টাকা। পুজোর আগেই বোনাস পাওয়ায় খুশির মেজাজে রাজ্য সরকারি কর্মচারীরা। মূলত বিগত বেশ কিছুদিন ধরে বকেয়া ডিএ ইস্যুতে আন্দোলন চালাচ্ছেন রাজ্যের সরকারি কর্মচারীরা।

কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতা বৃদ্ধির দাবি তাদের। এই নিয়ে সুপ্রিম কোর্টে চলছে মামলা। বলা যায়, ডিএ নিয়ে রাজ্য সরকারি কর্মচারীদের ভাগ্য টিকে আছে সুপ্রিম কোর্টের রায়ের ওপর। আগামী মাসে এই মামলায় রায়দানের সম্ভাবনাও তৈরি হয়েছে। এমতাবস্থায় বিগত বছরের তুলনায় অ্যাড হক বোনাস বৃদ্ধি পাওয়ায় খুশি হয়েছেন রাজ্য সরকারি কর্মচারীদের অনেকেই।

Liquor Shop (মদের দোকান বন্ধ)

বিগত বছর এই বোনাস ছিল ৪৮০০ টাকা। এবছর ৫০০ টাকা বাড়িয়ে বোনাসের পরিমাণ ৫৩০০ টাকা করা হয়েছে। উল্লেখ্য, সকল সরকারি কর্মচারীরাই (Govt Employees) বোনাস পাবেন না। যাদের মাসিক বেতন ৩৯০০০ টাকার মধ্যে তারাই এই বোনাস পাবেন। সূত্রের খবর অনুযায়ী, সাধারণত গ্রুপ ডি ও লোয়ার ডিভিশন ক্লার্ক হিসেবে যারা সদ্য কাজে যোগ দিয়েছেন, তারা ও যারা অস্থায়ী ভিত্তিতে কাজ করেন, তারাও এই অ্যাড হক বোনাস পাবেন।

DA News – বকেয়া DA দুর্গা পুজোর আগেই, বড় আপডেট সরকারি কর্মীদের জন্য। খুশিতে উচ্ছসিত সবাই।

তবে রাজ্যের সরকারি কর্মীরা (Govt Employees) ছাড়াও গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ, শিলিগুড়ি মহকুমা পর্ষদ, জিটিএ এবং ডিআরডিসি তে কর্মরত ব্যক্তিরাও এই অ্যাড হক বোনাস পাবেন। উৎসবের মরসুমে রাজ্য সরকারি কর্মচারীদের বোনাস বৃদ্ধি করার সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

LPG Subsidy – রান্নার গ্যাসের দাম 300 টাকা কমলো। পুজোর মাসে 600 টাকায় রান্নার গ্যাস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button