সরকারি কর্মচারী

Govt Employees – সরকারি কর্মীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। এই সিদ্ধান্তে আনন্দিত সকলে।

লোকসভা ভোটের আগে আসন্ন বাজেট অধিবেশনে সরকারি কর্মচারীদের (Govt Employees) জন্য আসতে চলেছে দারুন সুখবর। শীঘ্রই তাদের বকেয়া ডিএ (DA) মিটিয়ে দিতে চলেছে সরকার। নতুন বছরের প্রথমার্ধে এখন মহার্ঘ ভাতার (Dearness Allowance) জন্য অপেক্ষা করছেন দেশের কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। এমন পরিস্থিতিতে সুত্রের খবর অনুযায়ী, মার্চ মাসে মহার্ঘ ভাতা নিয়ে বড় ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার।

Big Update For Govt Employees.

সরকারের তরফ থেকে জানানো হয়েছে, ১৮ মাসের বকেয়া মহার্ঘ ভাতা দেওয়া হবে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Govt Employees). মূলত করোনাকালীন সময়ে ২০২০ সালের জানুয়ারি মাস থেকে ২০২১ সালের জুন মাস পর্যন্ত দীর্ঘ ১৮ মাস মহার্ঘ ভাতা পাননি কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা। কিন্তু এরপর, সব কিছু স্বাভাবিক হতে শুরু করলেও এই বকেয়া পরিশোধের বিষয়ে সরকারের পক্ষ থেকে কোনো সুনির্দিষ্ট ইঙ্গিত দেওয়া হয়নি।

তবে এবার বকেয়া মহার্ঘ ভাতা পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা (Govt Employees). সম্প্রতি এই ১৮ মাসের বকেয়া মহার্ঘ ভাতা সম্পর্কে সংঘের সাধারণ সম্পাদক মুকেশ সিং অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে একটি চিঠি পাঠিয়েছেন। তিনি চিঠিতে লিখেছেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট চ্যালেঞ্জ এবং অর্থনৈতিক সমস্যা গুলি পুরোপুরি সমাধানের জন্যই সেই সময়ের জন্য মহার্ঘ ভাতা বন্ধ করা হয়েছিল (Govt Employees)

Eshram Card Apply (ই শ্রম কার্ড)

তবে এখন দেশ করোনা থেকে মুক্তি পাচ্ছে এবং আর্থিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। সেই কারণেই কর্মচারীরা দাবি রাখছেন যাতে আসন্ন বাজেটে ১৮ মাসের বকেয়া মহার্ঘ ভাতা দিয়ে দেওয়া হয়। মুকেশ সিং আরো বলছেন, সমস্ত কিছু মাথায় রেখেই, তারা এই দাবী জানিয়েছেন। অন্যদিকে, কেন্দ্রীয় সরকার সাধারণত জানুয়ারি এবং জুলাই মাসে বছরে দুবার মহার্ঘ ভাতা সংশোধন করে থাকে (Govt Employees).

ব্যাংক লোনের কিস্তির টাকা নিয়ে RBI এর নতুন আইন। গ্রাহকদের ভোগান্তির দিন শেষ।

সম্প্রতি কেন্দ্রীয় সরকার কর্মচারীদের জন্য মহার্ঘ ভাতা ৪৬ শতাংশ করেছে, আগে যা ছিল ৪২ শতাংশ। এবার আবারো চার থেকে পাঁচ শতাংশ বাড়তে পারে মহার্ঘ ভাতা। এই বৃদ্ধি প্রায় ৪৮.৬৭ লক্ষ্য কেন্দ্রীয় সরকারি কর্মচারী এবং ৬৭.৯৫ লক্ষ পেনশনভোগীকে উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে। এমতাবস্থায় কেন্দ্রীয় সরকারের তরফে পেনশনভোগীদের বকেয়া মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়া হয় কিনা সেটিই এখন দেখার বিষয় (Govt Employees).
Written by Sampriti Bose.

চাকরি না করেও প্রতিমাসে 5000 টাকা পেনশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button