সরকারি কর্মচারী

Govt Employees – সরকারি কর্মীদের জন্য বড় সিদ্ধান্ত নিল সরকার।

বর্ষশেষে দেশের সরকারি কর্মচারীদের (Govt Employees) জন্য করা হলো বিরাট ঘোষণা। এবার লোকসভা ভোটের আগেই ১৮ মাসের বকেয়া ডিএ পেতে চলেছেন দেশের সরকারি কর্মচারীরা। পাশাপাশি বাড়তে চলেছে তাদের আরো ৪ শতাংশ ডিএ। আর এর ফলে তাদের ব্যাংক একাউন্টে জমা হতে চলেছে ২ লক্ষ টাকা। বর্ষশেষে এই বিরাট ঘোষণায় দারুণ খুশি কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

Govt Employees Get Good News.

বিগত বেশ কয়েক বছর ধরে বকেয়া ডিএ মেটানো এবং ডিএ বৃদ্ধির দাবিতে আন্দোলন করে চলেছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীরা। অপরদিকে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা (Govt Employees) করোনাকালীন সময় অর্থাৎ ২০২০ সাল থেকে ২০২১ এর জুন মাস পর্যন্ত তাদের বকেয়া ডিএ মিটিয়ে দেবার জন্য আবেদন জানিয়েছেন বহুবার। কিন্তু এতদিন পর্যন্ত কেন্দ্রীয় সরকারের তরফে কোনো আশানুরূপ পদক্ষেপ নেওয়া হয়নি এই বিষয়ে।

তবে, এবার খুব শীঘ্রই ১৮ মাসের বকেয়া ডিএ পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা। শীঘ্রই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Govt Employees) দাবি মেনে কেন্দ্রীয় সরকারের তরফে এই ঘোষণা করা হতে চলেছে বলে সূত্রের খবর। উল্লেখ্য শুধু বকেয়া ডিএই মেটানো হবে না, বিভিন্ন মাধ্যমের তথ্য অনুযায়ী, সপ্তম বেতন কমিশনের (7Th Pay Commission) অধীনে কর্মচারীদের জন্য আরও ৪ শতাংশ ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।

Union Budget 2024 (কেন্দ্রীয় বাজেট ২০২৪)

বর্তমানে সরকারি কর্মচারীরা (Govt Employees) ৪৬ শতাংশ হারে ডিএ পেয়ে থাকেন। এবার তার সাথে যুক্ত হতে চলেছে আরও ৪ শতাংশ ডিএ। ফলে ২০২৪ সাল থেকে সর্বমোট ৫০ শতাংশ হারে ডিএ পেতে চলেছেন চাকরিজীবীরা। আর ৫০ শতাংশ হারে ডিএ বাড়লে তাদের বেতনও বাড়বে বলেই মনে করা হচ্ছে। সবমিলিয়ে লোকসভা ভোটের আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের।

10 লক্ষ টাকা পর্যন্ত বার্ষিক আয় করেন? ইনকাম ট্যাক্সে বড় স্বস্তি দিলো সরকার।

ডিএ সংক্রান্ত ক্ষোভ প্রশমনের জন্য তাদের উদ্দেশ্যে বিরাট ঘোষণা করা হতে চলেছে বলেই আশাবাদী সকলে। আর আগামী বছরে লোকসভা ভোটের আগে Govt Employees বা কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য সরকারের তরফে আরও কিছু বড় ঘোষণা করা হতে পারে বলে মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। কিন্তু এবারে এই ঘোষণা কবে সার্থক হতে চলেছে সেই নিয়ে চিন্তায় সকলে।
Written by Sampriti Bose.

পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে বড় খবর। আদালতের নির্দেশ! চলতি মাসেই

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button