সরকারি কর্মচারী

Govt Employees – DA এর সঙ্গে বোনাস পাবেন সরকারি কর্মীরা, রাজ্য সরকারের বড় ঘোষণা।

অক্টোবর মাস শুরু হলেই সারা দেশ জুড়ে শুরু হয়ে যাবে উৎসবের মরশুম। সরকারি কর্মীদের (Govt Employees) জন্য এই উৎসবের মরশুমের আগেই রাজ্য সরকারের তরফে এই মন খুশি করার মতো সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। DA বৃদ্ধির পাশাপাশি মিলতে চলেছে বোনাসও, ফরেস্ট কর্পোরেশনের কর্মীদের উদ্দেশ্যে এমনই বিশেষ ঘোষণা করেছে সরকার। পাশাপাশি, যারা দৈনিক মজুরি পান এমন শ্রমিকদের জন্যও রয়েছে এক বিরাট ঘোষণা।

Govt Employees Get More Benefit In Festive Season.

ফরেস্ট কর্পোরেশনের কর্মীদের উদ্দেশ্যে ঘোষণা, হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু ২০২২-এর ১ জানুয়ারি থেকে ফরেস্ট কর্পোরেশনের কর্মীদের (Govt Employees) তিন শতাংশ মহার্ঘ ভাতা দেওয়ার বিষয়ে অনুমোদন দিয়েছেন। এই ঘোষণায় উপকৃত হতে চলেছেন ফরেস্ট কর্পোরেশনের বিপুল সংখ্যক কর্মী। এমতাবস্থায়, এখন এই কর্মচারীদের বেতন বৃদ্ধি পাবে এবং তাঁরা বর্ধিত বেতন পাবেন।

দৈনিক মজুরি পান এমন শ্রমিকদের জন্য বিশেষ ঘোষণা, দৈনিক মজুরি পান এমন শ্রমিকদের জন্যও একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে। হিমাচল প্রদেশ স্টেট ফরেস্ট ডেভেলপমেন্ট কর্পোরেশনের নির্দেশক মন্ডলীর ২১৩ তম সভায় সভাপতিত্ব করার সময়ে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী কর্পোরেশনের যোগ্য কর্মচারীদের (Govt Employees) পরিষেবা নিয়মিত করার বিষয়েও অনুমোদন দিয়েছেন।

মূলত, যাঁরা দৈনিক মজুরি পাওয়া শ্রমিক হিসেবে চার বছর কাজ শেষ করেছেন তাঁরা এই সুবিধা পাবেন এবং ওই শ্রমিকরা নিয়মিত কাজ করতে পারবেন। ফলে, ফরেস্ট বিভাগের এই কর্মীরা চুক্তিভিত্তিকের বাইরেও এবার থেকে স্থায়ীভাবে কাজ করতে পারবে। ফরেস্ট বিভাগীয় কর্মচারীদের জন্য বিশেষ বোনাসের ঘোষণা।

LPG Subsidy (রান্নার গ্যাসে ভর্তুকি বাড়ল)

মহার্ঘ ভাতার পাশাপাশি বোনাস দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে। এই প্রসঙ্গে গত বুধবার জারি করা একটি বিবৃতি অনুসারে জানা গিয়েছে, নির্দেশক মন্ডলী ২০২২-২৩ অর্থবর্ষের জন্য কর্পোরেশনের কর্মচারীদের বোনাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে প্রায় ২৫৩ জন কর্মচারী উপকৃত হবেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে।

Holiday – টানা 3 দিন ছুটি ঘোষণা হয়েছে রাজ্যে? আসল খবর জেনে নিন।

রাজ্য সরকার ফরেস্ট কর্পোরেশনকে শক্তিশালী করে তোলার মাধ্যমে সেটিকে একটি স্বনির্ভর এবং লাভজনক সংস্থা হিসেবে তৈরি করতে পূর্ণ সহায়তা করবে। তিনি বলেন, ফরেস্ট কর্পোরেশনে কর্মচারী সঙ্কট দূর করতে ১০০ জন বন মিত্র নিয়োগ করা হবে। সব মিলিয়ে এরূপ অবস্থায়, হিমাচল প্রদেশ সরকারের এমন ঘোষণার অনেক কর্মচারী উপকৃত হতে চলেছেন এবং তাঁদের বেতনও বৃদ্ধি পাবে। পাশাপাশি, ফরেস্ট বিভাগে বেশ কিছু সরকারি কর্মচারীও নিয়োগ হতে চলেছে।

Fixed Deposit এ 10% সুদ ঘোষণা। এইভাবে টাকা রাখলে, ঝড়ের গতিতে বাড়বে টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button