ছুটি

Holiday – টানা 3 দিন ছুটি ঘোষণা হয়েছে রাজ্যে? আসল খবর জেনে নিন।

করম পুজো ও সবেবরাতে ছুটি (Holiday) ঘোষণা আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করম পূজা উপলক্ষ্যে ছুটি নিয়ে গত ১২ই সেপ্টেম্বর নবান্নর তরফে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর করম পুজো উপলক্ষে ছুটি ঘোষণা হয়েছে। ২৩ শে সেপ্টেম্বর ও ২৪ শে সেপ্টেম্বর শনি ও রবিবার হওয়ায় অধিকাংশ সরকারি দপ্তর এমনিই বন্ধ থাকে। ২৫ শে সেপ্টেম্বর ছুটি থাকায় শনিবার থেকে সোমবার টানা তিন দিন ছুটি থাকবে সমস্ত সরকারি দপ্তর।

3 Days Holiday Announce In West Bengal.

কিন্তু বাস্তবিক অর্থে কখনোই সকল রাজ্য সরকারি কর্মচারীদের জন্য টানা তিন ছুটি (Holiday) হচ্ছে না । আসলে করম পূজা সোমবার অনুষ্ঠিত হবে তাই স্বাভাবিকভাবেই আগের দিন অর্থাৎ রবিবার ছুটি থাকছে এবং শনিবার বেশ কিছু সরকারি অফিস ছুটি থাকলেও সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান এবং অনেক সরকারি অফিস ছুটি থাকে না। তাই এই কথা বলাই যায় তিন দিন ছুটি ঘোষণা হয়নি।

আসলে, একদিন ছুটি (Holiday) ঘোষণা করা হয়েছে এবং যেহেতু তা সোমবার তাই আগের দিন রবিবার এমনিতেই ছুটি থাকছে। কিন্তু শনিবার স্বাভাবিকভাবেই যে সমস্ত অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকে সেগুলি অবশ্যই খোলা থাকবে। ২৩ সেপ্টেম্বর, শনিবারের জন্য কোন রকম ছুটি ঘোষণা করা হয়নি। গ্রাম বাংলার একটি সুপরিচিত পুজো হল এই করম পুজো।

LPG Subsidy (রান্নার গ্যাসে ভর্তুকি বাড়ল)

মানভূম এলাকায় তথা বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে এই পুজো উৎসাহের সঙ্গে পালিত হয়। মালদহে হবিবপুর এলাকাতেও এই পুজো হয়। মূলত প্রকৃতিকে পুজো করেন জনজাতিরা। প্রতি বছর ভাদ্র মাসের শুক্লা একাদশীতে করম পুজো করা হয়। ওই দিন করম গাছের ডাল পুতে করম ঠাকুরের প্রাণ প্রতিষ্ঠা করা হয়।

EPF Interest Rate – পকেটে আসবে বেশি টাকা সরকারি কর্মীদের, পুজোর আগে ভালো খবর।

মুখ্যমন্ত্রীর এরূপ সরকারী ছুটি (Holiday) ঘোষণায় সরকারি কর্মচারীদের পাশাপাশি জনজাতির সমস্ত মানুষেরা তাদের দীর্ঘ দিনের দাবি মেনে নেওয়ায় আজ অত্যন্ত খুশি হয়েছে। আর এই শনিবার ও রবিবারের পরে এই ছুটি পরার জন্য অনেকেই টানা ৩ দিন ছুটি মনে করে বিভ্রান্ত হচ্ছেন। কিন্তু সরকারি বিজ্ঞপ্তি অনুসারে শুধুমাত্র একদিনের ছুটি দেওয়া হয়েছে, করম পুজোর জন্য।

Aadhaar Card Fraud – ব্যাংক একাউন্টের টাকা হচ্ছে গায়েব। আধার প্রতাড়নার হাত থেকে কিভাব

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button