সরকারি কর্মচারী

Salary Hike – সরকারি কর্মচারীদের জন্য সুখবর, বেতন বৃদ্ধি নিয়ে সরকারের তরফে বড় ঘোষণা।

আমাদের দেশের সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি (Salary Hike) নিয়ে উৎসবের মরশুমের আগেই বড় কোন ঘোষণা হতে পারে বলে অনেকেই মনে করছে। শীঘ্রই মহার্ঘ ভাতা বৃদ্ধি করতে চলেছে মোদি সরকার। বেশ কিছু মাস ধরেই এ বিষয়ে আলোচনা চলছিল তবে সেই শুভ ক্ষণ আর বেশি দেরি নেই. ইতিমধ্যে খবর মিলছে, সেপ্টেম্বর মাসেই আসতে চলেছে ডিএ বৃদ্ধির (DA Hike News) সুখবর।

Salary Hike Good News For Government Employees.

আর ডিএ বৃদ্ধি পেলে একলাফে বেতন বৃদ্ধি পাবে কর্মীদের। উৎসবের মরশুমে পকেট ভরতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের। চলতি বছরের শেষে ও আগামী বছরের শুরুতে দেশে ভোটের মরশুম শুরু হচ্ছে। আর এই কথাটি মাথায় রেখে দেশবাসীকে খুশি করার মরিয়া চেষ্টা করবে সরকার, সেটা অনেক বিশেষজ্ঞরা মনে করছেন।

মহার্ঘ ভাতা কত বাড়লো? বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা এই মহার্ঘভাতা বৃদ্ধির অপেক্ষায় দিন গুনছেন। কারণ বছরে দুবার মহার্ঘভাতা বৃদ্ধি (Salary Hike) পেয়ে থাকে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের। প্রথমবার জানুয়ারিতে এই ভাতা বৃদ্ধি পায়। জানুয়ারিতে মহার্ঘভাতা ৩৮ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে হয় ৪২ শতাংশ। এই বর্ধিত মহার্ঘভাতা জুলাই থেকে কার্যকরী হয়েছে।

আর এবার সেপ্টেম্বরেই দ্বিতীয় দফায় বাড়তে চলেছে মহার্ঘভাতা। সূত্রের খবর, এবার মহার্ঘভাতা বেড়ে হতে চলেছে ৪৫ শতাংশ। আপাতত খবর মিলছে, জুলাইয়ের সংশোধনীতে আরও তিন শতাংশ ডিএ বাড়াবে (Salary Hike For DA Increase) মোদি সরকার। একবার বছরের শুরুতে জানুয়ারি মাসে, আর অপরবার জুলাই মাসে। অতএব বর্ধিত ডিএ এর হার হবে ৪৫ শতাংশ।

Post Office (পোস্ট অফিস)

কত হবে বেতন? একজন কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Government Employees) হিসাব অনুযায়ী, একজন কর্মী যদি বর্তমানে ১৮ হাজার টাকা বেতন পান, তবে ৪৫ শতাংশ বর্ধিত ডিএ অনুসারে তাঁর বেতনের সঙ্গে যুক্ত হবে আরও সাত থেকে আট হাজার টাকা। আবার যদি, কারোর বেতন হয় ৫৬ হাজার টাকা তবে বর্ধিত ডিএ অনুযায়ী তিনি পাবেন (Salary Hike) বার্ষিক ২৭ হাজার টাকা।

WB Teacher Recruitment – রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা, চাকরিপ্রার্থীদের জন্য সুখবর।

আর কিছু দিনের মধ্যেই সুখবর পেতে চলেছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। রিপোর্ট বলছে, পুজোর আগেই বাড়বে ডিএ। চলতি সেপ্টেম্বর মাসের মধ্যেই এই নিয়ে কোন বড় সিদ্ধান্ত ভারত সরকারের তরফে জানানো হতে পারে এবং এর ফলে উপকৃত হতে চলেছেন কয়েক কোটি সরকারি কর্মী। এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে এই Salary Hike বা বেতন বৃদ্ধির ফলে সকলের সুরাহা হতে চলেছে।

শিক্ষক দিবসের দিন রাজ্যের ছাত্র ছাত্রীদের বিনামূল্যে মোবাইল ফোন দেওয়ার সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ শিক্ষা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button