সরকারি কর্মচারী

Govt Employees – সরকারি কর্মচারীদের জন্য গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল সরকার।

সরকারি কর্মী বা Govt Employees দের জন্য সরকারের তরফে নানান প্রকারের সুবিধা দেওয়া হয়ে থাকে। ছুটি থেকে শুরু করে বেতন ও স্বাস্থ্য সকল ক্ষেত্রেই এই বিষয়ে অনেক সুবিধা পেয়ে থাকেন সকলে। আর কিছু দিন আগে উৎসবের মরশুম চলাকালীন সরকারের তরফে বোনাস, অগ্রিম বেতন সহ আরও অনেক ধরণের সুবিধা দেওয়া হয়েছে। কিন্তু এবারে আরও একলাফে দারুণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Govt Employees Will Get This Benefits.

বর্ষশেষে দেশের কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Govt Employees) জন্য এলো দারুণ সুখবর। জানা যাচ্ছে, খুব শীঘ্রই কেন্দ্রীয় সরকার তাদের কর্মচারীদের পুরোনো মহার্ঘ ভাতা দিতে চলেছে। পাশাপাশি, বাড়তে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতনও। আর এই সুখবরটি সামনে আসার পর থেকেই অত্যন্ত খুশি হয়েছেন দেশের কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা।

সামনেই লোকসভা ভোট। আর তার আগে এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ আন্দোলন অব্যাহত। কিন্তু, রাজ্য সরকারের তরফে এই বিষয়ে কোনো আশানুরূপ কথা এখনো সামনে আসেনি। অপর দিকে দীর্ঘদিন ধরেই কেন্দ্রীয় সরকারী কর্মচারীরা (Govt Employees) তাদের পুরোনো মহার্ঘ ভাতা মেটানোর দাবি জানিয়ে চলেছিল কেন্দ্রীয় সরকারের কাছে। তবে, এবার হয়তো তাদের সেই দাবি পূরণ হতে চলেছে।

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফে ঠিক এমনটাই জানানো হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, খুব শীঘ্রই পুরোনো বকেয়া মহার্ঘ ভাতা কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ব্যাংক একাউন্টে ট্রান্সফার করা হবে। এর ফলে গত ১৮ মাসের মহার্ঘ ভাতা পেতে পারেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। যার ফলে উপকৃত হবেন দেশের প্রায় লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মীর (Govt Employees) পরিবার।

Gold Rate Today (আজকের সোনার দাম)

কিছুদিন আগেই উৎসবের মরশুমে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ৪ শতাংশ হারে ডিএ বৃদ্ধি করেছে কেন্দ্রীয় সরকার। বর্তমানে ৪২ শতাংশ থেকে তা ৪৬ শতাংশে এসে পৌঁছেছে। তবে করোনা কালে গত ১ জানুয়ারি ২০২০ থেকে ৩০ জুন ২০২১ পর্যন্ত কেন্দ্রীয় সরকারি কর্মীদের বকেয়া (Govt Employees) মহার্ঘ ভাতা অর্থাৎ ডিএ এখনো জন তো মেটানো হয়নি।

দুয়ারে সরকার ক্যাম্পে এই প্রকল্পে আবেদনে চাকরি পেতে পারেন, কিভাবে আবেদন করবেন?

এই বিষয়ে সরকারের তরফে এখনো পর্যন্ত সরাসরি কোন ঘোষণা না করা হলেও সামনেই লোকসভা নির্বাচনের আগেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Govt Employees) ক্ষোভ প্রশমনের জন্য তাদের বকেয়া মহার্ঘ ভাতা কেন্দ্রীয় সরকারের তরফে মিটিয়ে দেওয়া হবে বলেই আশাবাদী কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। কিন্তু এবারে এই ঘোষণার ফলে উপকৃত হবেন কয়েক লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মীরা।
Written by Sampriti Bose.

প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button