Trending News

Gold Rate Today – 22 ক্যারেট হলমার্ক সোনার দামে পরিবর্তন, পশ্চিমবঙ্গে সম্পূর্ণ নতুন দাম।

বর্ষশেষে বিয়ের মরশুমে আজ রবিবার, ছুটির দিনে কলকাতায় ফের কমলো সোনার দাম (Gold Rate Today). পাশাপাশি কমলো রূপোর দামও। সোনা কিংবা রুপো ক্রেতা ও বিক্রেতাদের কাছে এটি এক দারুণ সুখবর। বাংলা মাস অনুযায়ী, এখন চলছে অগ্রহায়ণ মাস। আর এই অগ্রহায়ণ মাস মানেই হলো বাঙালির বিবাহের মরসুম। কারণ এই মাসেই বাংলায় সবচেয়ে বেশি বিয়ে হয়। আর বিয়েতে যেমন শাড়ি কেনা হয়ে থাকে, তেমনিই কেনা হয়ে থাকে সোনার গয়নাও।

Gold Rate Today In West Bengal.

বিগত বেশ কিছুদিন ধরেই কম ছিল সোনার দাম, তবে বিয়ের মরশুমে আজ ফের কমল সোনার দাম (Gold Rate Today). যা সোনা ক্রেতাদের জন্য এনে দিল সুবর্ণ সুযোগ। সোনার দামের পাশাপাশি কমেছে রুপোর দামও। আজ ১০ ডিসেম্বর, রবিবার জিএসটি এবং টিসিএস বাদে কলকাতায় সোনার রেট। ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬২৯৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬২৯৫০ টাকা।

২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৬২৬০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬২৬০০ টাকা। ২২ ক্যারেট হলমার্ক সোনার গয়নার দাম ১ গ্রামে ৫৯৫৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৯৫৫০ টাকা। ৯ ডিসেম্বর, শনিবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় সোনার দামের পরিবর্তনের পরিসংখ্যান গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৯০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম (Gold Rate Today) ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৩০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম কমেছে ৬০০ টাকা।

গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩২০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৬০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম কমেছে ৬০০ টাকা। গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০০৫০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৫৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার গয়নার দাম (Gold Rate Today) কমেছে ৫০০ টাকা।

উল্লেখ্য, ধনতেরাসের পর গত ৬ ডিসেম্বর, বুধবার হলমার্ক সোনার দাম (Gold Rate Today) কমেছিল ৭০০ টাকা। যদিও ৮ ডিসেম্বর, শুক্রবার সোনার দাম ছিল অপরিবর্তিত। জিএসটি এবং টিসিএস বাদে আজকে কলকাতায় রূপোর রেট রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২১০০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২২০০ টাকা। ৯ ডিসেম্বর, শনিবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় রূপোর দাম (Gold Rate Today) পরিবর্তনের পরিসংখ্যান।

Duare Sarkar (দুয়ারে সরকার)

শনিবার রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৩৮৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭২১০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর দাম প্রতি কেজি বাটে কমেছে ১৭৫০ টাকা। শনিবার খুচরো রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৩৯৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম (Gold Rate Today) প্রতি কেজি বাটে ৭২২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে কমেছে ১৭৫০ টাকা।

অনলাইন পেমেন্ট করা নিয়ে বড় আপডেট, বিনামুল্যের দিন শেষ?

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর, শুক্রবার ও ৭ ডিসেম্বর, বৃহস্পতিবার রুপোর দাম কমেছিল যথাক্রমে ৭৫০ ও ৬০০ টাকা এবং গত ৬ ডিসেম্বর, বুধবার উল্লেখযোগ্যভাবে রুপোর দাম কমে ছিল ১২০০ টাকা। সব মিলিয়ে, আসন্ন বিয়ের মরসুমে প্রায় প্রতিদিনই সোনা ও রূপোর দাম (Gold Rate Today) কমছে। পাশাপাশি, আজ রবিবার অর্থাৎ ছুটির দিনে সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা।
Written by সম্প্রীতি বোস.

প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থী পাবে ফ্রিতে টেস্ট পেপার। কবে থেকে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button