জানা-আজানা

Holi 2023 – দোল ও হোলিতে রঙ খেলার পর 2 মিনিটে প্রাকৃতিক উপায়ে রং তুলে ফেলুন।

আমরা সকলেই চাই আমাদের ত্বকের যত্ন নিতে, Holi 2023 ও তারই সঙ্গে দোলের রং খেলার পর সকলের মুখের আসল রঙের পরিবর্তন হয়ে যায়। পুনরায় নিজের আসল চেহারা ফিরে পাওয়ার জন্য আমাদের উচিত কিছু টিপস মেনে চলা। আজকের আলোচনায় আমরা কিছু ত্বকের যত্ন নেওয়ার টিপস নিয়ে আলোচনা করতে চলেছি।

Holi 2023 নিজের ত্বকের যত্ন নিন এই পদ্ধতিতে।

১. শুদ্ধ জল দিয়ে মুখ পরিষ্কার করাঃ-
জলের ওপর নাম জীবন। আমাদের জীবনের সব কিছুতেই জলের ব্যবহার হয়ে থাকে। নিজের মুখ বারবার জল দিয়ে ধুয়ে নিতে হবে। আমাদের সকলের উচিত পরিষ্কার জল দিয়ে সবার আগে মুখ ধুয়ে নেওয়া এবং Holi 2023 এর ত্বকের যত্ন নেওয়ার জন্য এরপরে বাকি সকল পদ্ধতি অবলম্বন করা।

Pan Card – প্যান কার্ডের জালিয়াতি নিয়ে নতুন আপডেট, আপনি কিভাবে বাঁচবেন এর হাত থেকে? দেখে নিন।

২. ভাল ধরণের ফেস ওয়াস ব্যবহার করাঃ-
Holi 2023 এর দিনে অন্তত দুইবার ফেস ওয়াস ব্যবহারের মাধ্যমে আমরা নিজেদের ত্বক ধুয়ে নিতে পারি। ঘরের বাইরে যাওয়ার আগে ও আসার পরে ফেস ওয়াস দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এছাড়াও বিভিন্ন ক্রিমের ব্যবহারও করতে পারেন। কারণ ফেস ওয়াস ব্যবহার করলে রঙ খুব সহজেই উঠে যাবে।

৩. আইস ওয়াসঃ-
Holi 2023 ও দোল গরমকালে অনুষ্ঠিত হওয়ার ফলে তাপমাত্রা বেশি থাকার জন্য বরফ বা বরফ জল দিয়ে মুখ পরিষ্কার করা উচিত। পরিষ্কার কোন কাপড়ে কয়েকটা বরফের টুকরো নিয়ে নিজের মুখে লাগিয়ে নিতে হবে। মনে রাখতে হবে কাপড় পরিষ্কার থাকতে হবে।

৪. মুখের মাস্কঃ-
সবচেয়ে ভাল ফেস মাস্ক বানানোর উপাদান হচ্ছে শসা। শসা থেতলে নিয়ে এর রস বার করে নিতে হবে। এর পরে পরিষ্কার তুলো দিয়ে রস মুখে মাখুন। ১০ – ১৫ মিনিট বাদে নিজের মুখ ধুয়ে নেবেন Holi 2023 নিজেদের ত্বকের যত্ন নেওয়ার জন্য।
৫. পেট্রোলিয়াম ক্রিমঃ-

যে কোন পেট্রোলিয়াম ক্রিম আপনি ব্যবহার করতে পারেন। এই ক্রিম দিনে দুই থেকে তিনবার মুখে মেখে নিতে পারবেন। এছাড়াও ভালো কোন কোম্পানির ক্রিমও ব্যবহার করতে পারেন।
৬. পেঁপে ব্যবহার করার জন্যঃ-
পাকা পেঁপে পিসে দুধ দিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এর সঙ্গে মধু যোগ করলে আরও ভাল হতে পারে। এই সকল কিছু পুরো মুখে লাগিয়ে নিয়ে, আধা ঘণ্টা বাদে পরিষ্কার জল দিয়ে নিজের মুখ ধুয়ে নেবেন।

Bank holiday – প্রতি মাসে ব্যাংকের ছুটি বৃদ্ধি, সমস্যায় গ্রাহকরা, অতিরিক্ত এই দিন গুলির ছুটি বাড়ানো হল দেখুন।

এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button