পড়াশোনা

WBCHSE HS Result – প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের রেজাল্ট, কতো শতাংশ পাশ? সবার আগে দেখে নিন।

দীর্ঘ অপেক্ষার অবসান আজ প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফল বা WBCHSE HS Result 2023. পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য সকালে সাংবাদিক বৈঠক করে আধিকারিক ফল প্রকাশ করবেন এবং সকল পরীক্ষার্থীরা বেলা ১২.৩০ থেকে অনলাইনের মাধ্যমে নিজেদের রেজাল্ট দেখে নিতে পারবেন। কিন্তু বাকি বছর গুলোর মতো এইবারে রেজাল্ট দেখতে যাতে কোন অসুবিধা না হয় সেই কারণের জন্য পর্ষদের তরফে ১৪ টি ওয়েবসাইট ও একটি অ্যাপের নাম উল্লেখ করা হয়েছে।

WBCHSE HS Result 2023 Will Publish Very Soon.

২০২৩ সালে ১৪ ই মার্চ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত এই পরীক্ষা চলেছে, এইবারের পরীক্ষায় ৮.৫ লক্ষ পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আজকে এই সকল পরীক্ষার্থীদের ভাগ্য পরীক্ষার দিন। শিক্ষার্থী জীবনের দুই সবচেয়ে কঠিন পরীক্ষা হল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক। বিগত শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ হয়েছে এবং ৮৬% এর বেশি পরীক্ষার্থীরা উত্তীর্ণ হয়েছে। WBCHSE HS Result এর কতজন পরীক্ষার্থী পাশ করে এই নিয়ে চিন্তায় সকলে।

২২ শে মে ২০২৩ সংসদের তরফে একটি আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পরীক্ষার্থী ও সকল বিদ্যালয়ের উদ্দেশ্যে। সেই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা আছে আগামীকাল বুধবার প্রকাশিত হতে চলেছে WBCHSE HS Result. দুপুর ১২.৩০ থেকে সকলে অনলাইনের মাধ্যমে রেজাল্ট চেক করতে পারবেন। কিন্তু প্রতি বছর দেখা যায় যে একই সঙ্গে অনেক কয়েক লক্ষ পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট দেখার জন্য লগ ইন করে।

কিন্তু সকলে তাদের মার্কসিট ৩১ শে মে সকাল ১১ টা থেকে সংসদের ক্যাম্প অফিস থেকে এই মার্কসিট বিলি শুরু হবে এবং আপনারা নিজেদের বিদ্যালয়ে দুপুর বেলা থেকে এই রেজাল্ট পেয়ে যাবেন। WBCHSE HS Result নিয়ে কিছু দিন আগে মুখ্যমন্ত্রী একটি সভায় বলেছিলেন – যেই সকল পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করবেন তাদের জন্য শুভেচ্ছা ও যারা পাশ করবেন না তারা একদমই মন খারাপ করবেন না। এই ঘটনা চলতেই থাকে জীবনে। এবারে দেখার অপেক্ষা আগামীকাল কি হতে চলেছে।

WBCHSE HS Result কোন কোন ওয়েবসাইট থেকে দেখবেন জানুনঃ-
1) www.wbresults.nic.in.
2) www.indiaresults.com.
3) www.liveresults.jagranjosh.com.

4) www.results.siksha.
5) www.technoindiagroup.com.
6) www.bengali.abplive.com.
7) www.bengali.news18.com.

রেজাল্ট দেখতে এইখানে ক্লিক করুন।

8) www.anandabazar.com.
9) www.sangbadpratidin.in.
10) www.bangla.hindustantimes.com.
11) www.indiatoday.in.

12) www.fastresult.in.
13) www.aajkal.in.
14) “WBCHSE Results 2023” এই অ্যাপের মাধ্যমে আপনারা এই রেজাল্ট দেখে নিতে পারবেন।

HS Result – উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের আগে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি জারি করলো পর্ষদ, বিস্তারিত আপডেট দেখুন।

সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্দেশ্যে PB Tech News এর সকল সদস্যদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল। সকলে ভালো থাকবেন ও ভালো রাখবেন ও আপনাদের উজ্জ্বল ভবিষ্যতের কামনার মাধ্যমে আজকের এই আলোচনা শেষ করছি, ধন্যবাদ।

মাধ্যমিক পাশের পর এই 5 টি বিষয় নিয়ে পড়লে চাকরি পাওয়া অতি সহজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button