পড়াশোনা

HS Result – উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের আগে পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি জারি করলো পর্ষদ, বিস্তারিত আপডেট দেখুন।

সংসদের তরফে উচ্চমাধ্যমিক ফলপ্রকাশ বা HS Result বেরোনোর কিছু ঘণ্টা আগে সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করা হল। রাত পোহালেই ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ হতে চলেছে। শিক্ষার্থী জীবনের দ্বিতীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা হল এই উচ্চমাধ্যমিক। ১৪ ই মার্চ থেকে ২৭ শে মার্চ পর্যন্ত এই পরীক্ষা চলেছে, এইবারের পরীক্ষায় ৮.৫ লক্ষ পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এই সকল পরীক্ষার্থীদের জন্য WBCHSE (West Bengal Council Of Higher Secondary Education) বা পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে কিছু তথ্য প্রদান করা হল।

HS Result 2023 Big Update For All Students.

২২ শে মে ২০২৩ সংসদের তরফে একটি আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পরীক্ষার্থী ও সকল বিদ্যালয়ের উদ্দেশ্যে। সেই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা আছে আগামীকাল বুধবার প্রকাশিত হতে চলেছে HS Result 2023. দুপুর ১২.৩০ থেকে সকলে অনলাইনের মাধ্যমে রেজাল্ট চেক করতে পারবেন। কিন্তু প্রতি বছর দেখা যায় যে একই সঙ্গে অনেক কয়েক লক্ষ পরীক্ষার্থীরা নিজেদের রেজাল্ট দেখার জন্য লগ ইন করে।

কিন্তু এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীদের সুবিধার জন্য সংসদের তরফে ১৩ টি ওয়েবসাইটের নাম ও অ্যাপের নাম জানানো হয়েছে। যার মাধ্যমে HS Result খুবই সহজে সকলে দেখে নিতে পারবেন। কিন্তু সকলে তাদের মার্কসিট ৩১ শে মে সকাল ১১ টা থেকে সংসদের ক্যাম্প অফিস থেকে এই মার্কসিট বিলি শুরু হবে এবং আপনারা নিজেদের বিদ্যালয়ে দুপুর বেলা থেকে এই রেজাল্ট পেয়ে যাবেন।

WBCHSE HS Result কোন কোন ওয়েবসাইট থেকে দেখবেন জানুনঃ-
1) www.wbresults.nic.in.
2) www.indiaresults.com.
3) www.liveresults.jagranjosh.com.

4) www.results.siksha.
5) www.technoindiagroup.com.
6) www.bengali.abplive.com.
7) www.bengali.news18.com.

8) www.anandabazar.com.
9) www.sangbadpratidin.in.
10) www.bangla.hindustantimes.com.
11) www.indiatoday.in.
12) www.fastresult.in.
13) www.aajkal.in. রেজাল্ট দেখতে নিচে ক্লিক করুন।

আপনারা শুধুমাত্র নিজেদের রোল নাম্বার লিখে দিলেই রেজাল্ট দেখতে পেয়ে যাবেন। HS Result নিয়ে কিছু দিন আগে মুখ্যমন্ত্রী একটি সভায় বলেছিলেন – যেই সকল পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাশ করবেন তাদের জন্য শুভেচ্ছা ও যারা পাশ করবেন না তারা একদমই মন খারাপ করবেন না। এই ঘটনা চলতেই থাকে জীবনে। এবারে দেখার অপেক্ষা আগামীকাল কি হতে চলেছে।

Priyamvada Birla Scholarship – পড়ুয়াদের জন্য দারুণ সুখবর, পড়াশোনার সব খরচ পাবেন এই স্কলারশিপে আবেদনের মাধ্যমে।

সকল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্দেশ্যে PB Tech News এর সকল সদস্যদের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল। সকলে ভালো থাকবেন ও ভালো রাখবেন ও আপনাদের উজ্জ্বল ভবিষ্যতের কামনার মাধ্যমে আজকের এই আলোচনা শেষ করছি, ধন্যবাদ।

মাধ্যমিক পাশের পর এই 5 টি বিষয় নিয়ে পড়লে চাকরি পাওয়া অতি সহজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button