টেকনোলজি

ইন্টারনেট ছাড়াই দেখুন YouTube Video. 98% মানুষ এই উপায় সম্পর্কে জানেই না

বর্তমানে ইউটিউব (YouTube Video) ইনস্টাগ্রাম (Instagram) হোক বা ফেসবুক (Meta Facebook) শব্দ গুলি প্রায় প্রত‍্যেকের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। নতুন কিছু শেখা হোক বা গান শোনা, সিনেমা দেখা। যেকোনও ধরণের ভিডিওর জন‍্যই সবচেয়ে বড় ঠিকানা হল ইউটিউব। তবে, YouTube Video দেখার কারণে অনেকেরই মোবাইল ডেটা শেষ হয়ে যায়।

See Offline YouTube Video Without Internet.

তাই, অনেকেই চান YouTube Video টা সেভ করে রেখে পরে সেটা দেখতে। কিন্তু ইউটিউব ভিডিও দেখার পর সেই ভিডিও ফোনে সেভ করতে গিয়ে অনেকেই সমস‍্যায় পড়েন। ইউটিউব থেকে কোনও কিছু সেভ করলে তা ফোনের গ‍্যালারিতে আসে না। প্রিয় ভিডিওটিকে ডাউনলোড করা যায় বটে, তবে ইউটিউব লাইব্রেরীতেই থেকে যায়। ইউটিউবে অনেক সময়ই ভিডিও দেখতে দেখতে মনে হয় এই ভিডিওটি ফোনে রেখে দিলে বেশ ভাল হত। পরে দেখা যেত।

কোনও প্রিয় গান ডাউনলোড করে রাখতে মন চায়। কিন্তু সমস‍্যা ওই এক। কিছুতেই সেই YouTube Video ফোনের গ‍্যালারিতে আসে না। ইন্টারনেট ছাড়া পরবর্তীকালে সেই ভিডিও দেখা যায় না। তবে, এবার সকল গ্রাহকদের জন্য এসে গেল বড় সুখবর। এখন থেকে খুব সহজেই ইউটিউব ভিডিও ফোনের গ‍্যালারিতে ডাউনলোড করে রাখা যাবে। পরে ডেটা ছাড়াই যখন ইচ্ছে দেখা যাবে সেই ভিডিও।

তবে, তার জন্য অবশ্যই অবলম্বন করতে হবে বিশেষ কিছু পদ্ধতি। YouTube Video Download করতে গেলে কোনো থার্ড পার্টি অ‍্যাপের সাহায‍্য নিতে হবে না। খুব সহজেই ডাউনলোড হয়ে যাবে। ইউটিউব ভিডিও ফোনের গ‍্যালারিতে সেভ করতে www.en.savefrom.net অ‍্যাপ্লিকেশনের প্রয়োজন। এই অ‍্যাপ্লিকেশনের সাহায‍্যে মাত্র কয়েকটি ধাপেই ডাউনলোড হয়ে যাবে ভিডিও।

JIO Recharge Plan (জিও রিচার্জ প্ল্যান)

YouTube Video Download Process

1) প্রথমে গ্রাহককে তার ফোনের ইউটিউব অ্যাপ্লিকেশনটি খুলতে হবে।
2) এবার যে ভিডিওটি তিনি ডাউনলোড করতে চান সেই ভিডিওর লিঙ্কটি কপি করতে হবে।
3) এবার এই বিশেষ অ‍্যাপ্লিকেশন www.en.savefrom.net এ যেতে হবে।

বাড়ি বানানোর জন্য 20 লাখ টাকার Home Loan নিলে, প্রতিমাসে কত টাকা EMI দিতে হবে আপনাকে?

4) এখানে গ্রাহকরা একটি বক্স পাবেন যার উপর লেখা থাকবে Paste Your Video Link Here, তার উপর ভিডিওর লিঙ্ক পেস্ট করতে হবে।
5) এখানে গ্রাহকরা ভিডিওর ফরম্যাট পাবেন। যে ফরম‍্যাটে তিনি ভিডিও সেভ করতে চান, তা বেছে নিতে হবে।
6) এরপর, গ্রাহককে ডাউনলোড বোতামে ক্লিক করতে হবে। আর এই ডাউনলোড বাটনে ক্লিক করার সাথে সাথেই ভিডিওটি গ্রাহকের ফোনের গ‍্যালারিতে সেভ হয়ে যাবে।
Written by Sampriti Bose.

সরকারি চাকরি ছাড়াই প্রতিমাসে 1 লাখ টাকা পেনশন পাবেন, শুধুমাত্র এইভাবে সঞ্চয় করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button