চাকরির খবর

Post Office Recruitment – নতুন করে পোস্ট অফিসে চাকরির সুযোগ। হোলির আগেই বড় সুখবর চাকরিপ্রার্থীদের জন্য।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য এসে গেল বড়ো সুখবর (Post Office Recruitment). ভারতীয় ডাক বিভাগে বেশ কিছু শূন্য পদে নিযুক্ত হতে চলেছে কর্মী। পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার যোগ্য চাকরি প্রার্থীরা এই শূন্য পদে আবেদন করতে পারবে। সম্প্রতি জারি করা হয়েছে বিজ্ঞপ্তি। বর্তমানে দেশে বেকার যুবক যুবতীর সংখ্যাটা নিতান্তই কম নয়। এদের মধ্যে অনেকেই রয়েছেন যারা হয়তো উচ্চশিক্ষিত।

Post Office Recruitment 2024.

আবার অনেকেই রয়েছেন যারা হয়তো ন্যূনতম মাধ্যমিক পাশ। কিন্তু এরা প্রত্যেকেই চান সরকারি চাকরি করতে। এমতাবস্থায়, নূন্যতম স্নাতক পাশ করা ব্যক্তিদের জন্য এসে গেল দারুণ সুখবর। কারণ ভারতীয় ডাক বিভাগ কর্মী নিয়োগের কথা জানাচ্ছে। মূলত ভারতীয় ডাক বিভাগ (Post Office Recruitment) মাঝে মধ্যেই দেশ জুড়ে বা আঞ্চলিকভাবে ছোটো বড়ো নিয়োগ প্রক্রিয়া করে থাকে।

এবারে যে কারণে বিজ্ঞপ্তি বেরিয়েছে সেখানে Executive পদে বেশ অনেকজন প্রার্থীকে নিয়োগ করা হবে। সাধারণ ওবিসি, এসসি, এসটিদের জন্য আলাদা আলাদা ৪৭টি শূন্য পদ রয়েছে। এই পদে চাকুরীরত কর্মচারীদের মাসিক ৩০০০০ টাকা বেতন দেওয়া হয়। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২১ থেকে ৩৫ বছরের মধ্যে । ১ লা মার্চ ২০২৪ তারিখ এর হিসাবে (Post Office Recruitment).

Gram Suraksha Yojana (গ্রাম সুরক্ষা যোজনা)

Post Office Recruitment Online Apply

1) যোগ্য চাকরি প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে । নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।
2) তারপর রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে ।
3) এরপর প্রয়োজনীয় তথ্য সঠিকভাবে পূরণ করবে ।
4) তারপর প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনে আপলোড করতে হবে।
5) সব শেষে কাস্ট অনুযায়ী নির্দিষ্ট পেমেন্ট ফি দিতে হবে । তারপর ফাইনাল সাবমিট এ ক্লিক করে নিজেদের আবেদন নথিভুক্ত করতে পারবে (Post Office Recruitment).

স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই পাবেন টাকা। কারা পাবেন? কিভাবে আবেদন করবেন?

Post Office Recruitment Important Details

জেনারেল এবং ওবিসি কাস্ট এর চাকরিপ্রার্থীদের ৭৫০ টাকা আবেদন ফি দিতে হবে । এসসি, এসটি, পিডব্লুডি প্রার্থীদের ১৫০ টাকা আবেদন ফি দিতে হবে। এই শূন্য পদে আবেদন করার শেষ দিন ৫ ই এপ্রিল ২০২৪। তাই আর দেরি না করে যে সকল চাকরিপ্রার্থীরা আবেদন করতে চান তাদের অতি দ্রুত আবেদন (Post Office Recruitment Apply) প্রক্রিয়া সম্পন্ন করা উচিত।
Written by Sampriti Bose.

টাকার দরকার হলে কোথায় পাবেন? জেনে নিন কোন ব্যাংকে পার্সোনাল লোনের সুদের হার কতো। কোথায় বেশি লাভ?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button