ব্যাংকিং

E Mudra Loan – স্টেট ব্যাংকে একাউন্ট থাকলেই পাবেন টাকা। কারা পাবেন? কিভাবে আবেদন করবেন?

দেশের ব্যবসায়ীদের জন্য এসে গেল অত্যন্ত সুখবর (E Mudra Loan). এখন থেকে ব্যবসার প্রয়োজনে ইমারজেন্সি লোনের প্রয়োজন হলে তাদের জন্য ইমারজেন্সি লোন দিতে চলেছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (State Bank Of India). অসংখ্য গ্রাহকদের জন্য এটি এক দারুণ সুখবর। বর্তমানে দেশে ধনী, দরিদ্র অনেক ধরনের মানুষই বসবাস করে থাকেন। তবে, কখনো সকলের ক্ষেত্রেই এমন পরিস্থিতি এসে যায় যখন Personal Loan বা ব্যাক্তিগত ঋণ নেওয়ার প্রয়োজন হয় সকলের।

Table of Contents

SBI E Mudra Loan Instant Apply.

মূলত রোজগার করলেও অনেককেই টাকা ধার করতে হয় নানা প্রয়োজনে। সেই কারণেই বিভিন্ন ক্ষেত্রে ব্যাংক থেকে লোন নিয়ে থাকেন অনেকে। কিন্তু এই E Mudra Loan নেওয়ার জন্য একটা নির্দিষ্ট প্রক্রিয়া আছে যা সম্পন্ন করতে খানিকটা সময় লেগে যায় গ্রাহকদের। কিন্তু, হঠাৎ যদি এমন কোনো পরিস্থিতি আসে যখন গ্রাহকদের জরুরী ভিত্তিতে টাকা প্রয়োজন, তখন লোন পাবার ক্ষেত্রে সমস্যায় পড়ে যেতে হয় গ্রাহকদের।

তবে, এবার থেকে গ্রাহকদের ইমার্জেন্সি অর্থের প্রয়োজন হলে তাদের ই মুদ্রা লোন দেবে ভারতের সব থেকে বড় রাষ্ট্রয়ত্ব ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এসবিআইতে একাউন্ট থাকলেই মাত্র পাঁচ মিনিটের মধ্যে ১ লাখ টাকার সুবিধা পাবেন গ্রাহকরা। কেউ যদি ক্ষুদ্র ব্যবসায়ী হন বা মোটামুটি পুঁজিতে নতুন কোনো ব্যবসা শুরু করতে চাইছেন তবে তাকে ক্ষুদ্র E Mudra Loan দিয়ে আর্থিক সহায়তা করবে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাংকিং সংস্থা ভারতীয় স্টেট ব্যাংক। এর জন্য তাকে ব্যাংকে যেতে হবে না বা কোথাও গিয়ে ডকুমেন্টস জমা করার প্রয়োজন নেই।

SBI E Mudra Loan Online Apply Documents

1) ব্যবসার প্রমাণপত্র বা সার্টিফিকেট।
2) ব্যাংক অ্যাকাউন্ট ডিটেইলস।
3) ব্যাবসার জন্য দোকানের শংসাপত্র।
4) জাতিগত শংসাপত্র।
5) ব্যবসায়িক আধার নম্বর এবং জিএসটি নম্বর।

E Mudra Loan Apply Process

1) এসবিআই E Mudra Loan আবেদন করার জন্য আবেদনকারীর অবশ্যই ভারতীয় স্টেট ব্যাংকের যেকোনো শাখায় সেভিংস বা কারেন্ট একাউন্ট থাকা আবশ্যক।
2) আবেদনকারীর ব্যাংক একাউন্ট ছয় মাস বা তারও বেশি পুরনো হতে হবে।
3) ব্যাংক একাউন্টের সাথে অবশ্যই আধার লিঙ্ক করা থাকতে হবে।

Gram Suraksha Yojana (গ্রাম সুরক্ষা যোজনা)

4) ছোটোখাটো ব্যবসার উদ্দেশ্যে গৃহীত লোন শোধ করার জন্য পাঁচ বছর পর্যন্ত সময়সীমা প্রদান করা হয়ে থাকে।5) অনলাইনে আবেদন করার পাঁচ মিনিটের ভেতর তৎক্ষণাৎ পঞ্চাশ হাজার টাকা এবং সর্বাধিক এক লাখ টাকা পর্যন্ত ভারতীয় স্টেট ব্যাংক E Mudra Loan পেয়ে যাবেন ক্ষুদ্র ব্যবসায়ীরা (Small Businessman In India).

FD এর থেকেও বেশি সুদ দিচ্ছে SBI. 31শে মার্চের আগে এই কাজ করলেই পাবেন।

তাই এখন থেকে লোনের বিষয়ে ব্যবসায়ীদের আর চিন্তার কোনো কারণ নেই‌। যেকোনো দরকারে অতি দ্রুত E Mudra Loan পেতে পারেন ব্যবসায়ীরা। আর এই ঋণের মাধ্যমে দেশের কোটি কোটি মানুষ খুবই উপকৃত হয়েছেন এবং ভবিষ্যতে আরও অনেকের সুবিধা হবে বলে মনে করছেন অনেকে। তাহলে আপনারা কবে এই জন্য আবেদন করছেন?
Written by Sampriti Bose.

1 লাখ টাকা বিনিয়োগে পাবেন 2 লাখ টাকা। কম সময়ে টাকা ডবল করার সেরা উপায় জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button