Trending News

Indian Railway – ভারতীয় রেলের তরফে দেশের সকল নিত্য যাত্রীদের জন্য নিয়মে পরিবর্তন করা হল, ট্রেনে ওঠার আগে দেখুন।

দেশের সকল নিত্যযাত্রীদের উদ্দেশ্যে একটি জরুরি নিয়মের ঘোষণা করলো Indian Railway বা ভারতীয় রেল। প্রত্যেক দুরপাল্লা ও নিত্যযাত্রীদের এই নতুন নিয়ম সম্পর্কে জেনে রাখা প্রয়োজন, আর যদি কারোর এই সম্পর্কে কোন ধরণের ধারণা না থাকে তাহলে সকলকে বেজায় সমস্যায় পড়তে হতে পারে। এখন থেকে কোন মতেই ভারতীয় রেলে (Indian Railway India) কর্মরত টিকিট পরীক্ষক ও কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার করা হলে সেই যাত্রীর বিরুদ্ধে আইন অনুসারে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। এক পরিসংখ্যান অনুসারে প্রতিদিন লোকাল ও দূরপাল্লার ট্রেন মিলিয়ে প্রায় ২ কোটির বেশি মানুষেরা এই ট্রেন পথ ব্যবহার করে।

Indian Railway Impliment New Rule For All Daily Traveller.

আর এই সংখ্যা এক বছরে এই সংখ্যা ৭২০ কোটিতে পৌঁছে যায় (Indian Railway Enquiry). আর এই কারণের জন্যই সকল ট্রেন যাত্রীদের এই সকল নিয়ম সম্পর্কে জেনে রাখার প্রয়োজন আছে। এখনো পর্যন্ত আমদের দেশে এমন বহু যাত্রী আছেন যারা হাজার সুবিধা থাকা সত্ত্বেও টিকিট কেটে ট্রেনে ওঠেন না এবং ধরা পরলে টিকিট চেকারদের সঙ্গে বচসায় জড়িয়ে পরেন।

কিন্তু অনেকের মনে প্রশ্ন উঠতে পারে যে এই সকল বিষয় নিয়ে তো আগের থেকেই নিয়ম বানানো হয়েছে, তাহলে এখন কি নতুন নিয়ম আনা হচ্ছে (Indian Railway Information)? এখন থেকে সকল দূরপাল্লার ট্রেনের টিকিট পরীক্ষকদের জামায় ক্যামেরা লাগানো থাকবে, যদি টিকিট না কেটে কোন যাত্রী ট্রেনে ওঠেন এই কারণে টিকিট চেকারের সঙ্গে কোন দুর্ব্যবহার কড়া হলে সেটা রেকর্ড হবে।

আর এই রেকর্ডিং এর সাহায্যে এই সকল নাগরিকদের বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে (Indian Railway E Ticket). কিন্তু এমন অনেক অভিযোগ যাত্রীদের তরফেও জানানো হয়েছে যে, টিকিট পরীক্ষকেরা তাদের থেকে অনৈতিক কারণ দেখিয়ে বেশি টাকা চাইছেন বা টিকিট থাকতেও তাদের থেকে টাকা নেওয়া হচ্ছে। রেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে এই ধরণের ঘটনার কথোপকথন রেকর্ড করা হবে এবং টিকিট পরীক্ষকের বিরুদ্ধেও এই ব্যবস্থা নেওয়া হবে (Indian Railway Booking Ticket).

Ration Card – রেশন গ্রাহকদের জন্য বিরাট সুখবর মে মাসে দুইবার খাদ্যসামগ্রী পাবেন, জানালো সরকার।

ভারতীয় রেলের (PNR Status Indian Railway) এই নতুন নিয়ম সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, পছন্দ হলে সঙ্গে থাকুন, এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য, ধন্যবাদ।

পোস্ট অফিসের এই সেরা 5 টি স্কিমের মধ্যে একটিতে বিনিয়োগ করে নিজের ভবিষ্যৎ সুনিশ্চিত করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button