Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম কমলো, সরকারের সিদ্ধান্তে খুশি মধ্যবিত্ত।

রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price নিয়ে দেশের নাগরিকদের জন্য এক জরুরি সিদ্ধান্ত ঘোষণা করা হল। দেশের প্রথমসারির রাষ্ট্রায়ত্ত কোম্পানি গুলির মধ্যে Indane, Bharat Petroleum, Hindusthan Petroleum এই কোম্পানি গুলি প্রমুখ কোম্পানি।এই কোম্পানি গুলির তরফে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম (Commercial LPG Gas Price) ১০০ টাকা (100 Indian Rupees) কমিয়ে দেওয়া হয়েছে। কিন্তু সকলের বাড়িতে ব্যবহার করা গার্হস্থ্য সিলিন্ডার এর দাম (Domestic LPG Price) এর দামের কোন ধরণের পরিবর্তন করা হয়নি।

LPG Gas Price Latest Update From Government Of India.

তাহলে আমজনতা বা মধ্যবিত্ত মানুষদের কি ফায়দা হল? হ্যাঁ ঠিকই এই মাসেও LPG Gas Price কমানোর কোন ধরণের সিদ্ধান্ত এখনো পর্যন্ত গ্রহণ করা হল না সরকারের তরফে। তাহলে কবে এই মুল্য বৃদ্ধির আঁচ থেকে সাধারণ মানুষেরা (General Public) কবে নিস্তার পাবে সেই নিয়ে কোন ধরণের সদর্থক উত্তর পাওয়া যায়নি। এখন আর অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় আছে বলে কি মনে হয়?

সমগ্র বিশ্ব তথা আমাদের দেশে মূল্যবৃদ্ধি চরমে উঠেছে, এই পরিস্থিতিতে LPG Cooking Gas অর্থাৎ রান্নার গ্যাসের দামও (LPG Gas Price) দিন প্রতিদিন আকাশ ছোঁয়া হয়ে যাচ্ছে বলে মনে করছেন অনেকে। শুধুমাত্র এই রান্নার গ্যাসই নয় এরই সঙ্গে আরও সমস্ত প্রকারের খাদ্য সামগ্রীর দাম (Food Price Rate) অনেক বৃদ্ধি পেয়েছে। কিছু বিশেষজ্ঞদের মত অনুসারে এই দাম ভবিষ্যতে আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Ration Card (রেশন কার্ড)

কিন্তু এখন কেন্দ্রীয় সরকারের তরফে ২০২৪ সালের লোকসভা ভোটের (Loksabha Election 2024) আগে রান্নার গ্যাস (LPG Gas Price) নিয়ে কেন্দ্রীয় সরকারের তরফে এক জরুরি সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে মনে করছেন অনেকে। কারণ এই একটা মুদ্দা নিয়ে ক্রমশ চাপের মুখে পরতে হচ্ছে কেন্দ্রকে। আর ভোটের আগে নিজেদের গদি সামলানোর জন্য এই মর্মে খুব তাড়াতাড়ি কোন ধরণের সিদ্ধান্ত গ্রহণ করতে পারে সরকার।

Bank Holiday – সেপ্টেম্বর মাসে ব্যাংকে ছুটির তালিকা জেনে নিয়ে ব্যাংকে যান, নইলে সময় নষ্ট হবে আপনার।

রান্নার গ্যাসের দাম কমানোর জন্য (LPG Gas Price) আগের মতো ফের একবার ভর্তুকি (LPG Subsidy) দেওয়ার জন্য সরকারের তরফে অর্থ মন্ত্রকের কাছে সুপারিশ করা হয়েছে এবং এই সুপারিশ মঞ্জুর করা হলে অতি শীঘ্রই সরকারের তরফে দেশের সকল মধ্যবিত্ত নাগরিকদের জন্য খুশির খবর শোনানো হতে পারে। আর অনেকেই মনে করছে যে এই গ্যাসের দাম কমে ৫৮৭ টাকা হতে চলেছে।

Primary TET – টেট পরীক্ষার্থীদের বাড়তি নম্বর। মেধা তালিকায় ব্যাপক রদবদল। চাকরি পেতে পারেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button