টেকনোলজি

Recharge Plan – 1 মাসের খরচে 3 মাসের সুবিধা পাবেন। তাড়াতাড়ি করলে ডবল সুবিধা।

এবার গ্রাহকদের জন্য দারুণ Recharge Plan নিয়ে সুখবর ঘোষণা করল JIO ও Bharti Airtel দুটি টেলিকম সংস্থাই। এখন থেকে ৭১৯ টাকার রিচার্জে ৮৪ দিন পর্যন্ত ভ্যালিডিটি পেতে চলেছেন গ্রাহকরা। পাশাপাশি মিলতে চলেছে বিশেষ কিছু সুবিধাও। বর্তমানে দেশের সর্বাধিক বৃহত্তম টেলিকম অপারেটর সংস্থা হল জিও‌। জিও বরাবরই তার গ্রাহকদের জন্য আকর্ষণীয় কিছু প্ল্যান অফার (Recharge Plan) করে থাকে।

Table of Contents

JIO Airtel Recharge Plan.

তবে এবার পিছিয়ে নেই এয়ারটেলও। বর্তমানে ভারতে এয়ারটেল এবং জিওর ব্যবহারকারীর সংখ্যা সব থেকে বেশি। কারণ, অন্যান্য টেলিকম সংস্থার তুলনায় এই দুটি সংস্থা ব্যবহারকারীদের আকৃষ্ট করার জন্য দুর্দান্ত রিচার্জ প্ল্যান (Recharge Plan) অফার করে থাকে। এছাড়াও, একে অপরের সাথে প্রতিদ্বন্দিতা করার জন্য উভয় সংস্থা প্রায়শই একই দামের বেশ কিছু প্ল্যান অফার করে।

তবে এই গুলোর মধ্যে বেশ কিছু পার্থক্যও লক্ষ্য করা যায়। এবার নিজের গ্রাহকদের জন্য ৭১৯ টাকার রিচার্জে ৮৪ দিন পর্যন্ত ভ্যালিডিটি দিতে চলেছে এয়ারটেল ও জিও উভয় টেলিকম সংস্থাই। পাশাপাশি মিলতে চলেছে বিশেষ কিছু সুবিধা এর Recharge Plan এর মাধ্যমে। তাহলে আসুন এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নেওয়া যাক।

Airtel 719 Recharge Plan Benefits

এয়ারটেলের ৭১৯ টাকার প্ল্যানের সাথে ৮৪ দিন ভ্যালিডিটি পাওয়া যায়। তাছাড়াও, এর সাথে আনলিমিটেড কলিং, প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা এবং দৈনিক ১০০ টি এসএমএসের সুবিধাও প্রদান করা হয়। আর অতিরিক্ত সুবিধা হিসেবে এখানে Hello Tunes, Apollo 24X7 এবং Wynk Music সাবস্ক্রিপশন পাওয়া যায় সম্পূর্ণ বিনামূল্যে (Recharge Plan).

SBI Loan (স্টেট ব্যাংক লোন)

JIO 719 Recharge Plan Benefits

এই জিও প্ল্যানের ব্যবহারকারীরা ৮৪ দিনের প্রত্যেক দিন 2GB করে ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়াও এর সাথে ১০০ টি SMS এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধাও অফার করা হয়। আর অন্যান্য সুবিধার কথা বলতে গেলে, এতে JIO Security, JIO Cinema এবং JIO Cloud মতো অ্যাপ গুলি বিনামূল্যে অ্যাক্সেস করার সুযোগ পাওয়া যায়।

সরস্বতী পুজো উপলক্ষে 150 টাকার কমে ধামাকাদার প্ল্যান নিয়ে আসলো Jio. কম খরচে ডবল সুবিধা।

উল্লেখ্য যদি এই Recharge Plan দুটি সম্পর্কে তুলনামূলক আলোচনা করা হয়, তাহলে দেখা যাবে এদের মধ্যে সবথেকে বড় পার্থক্য হল ডেটার পরিমাণ। যেখানে জিও একই দামে প্রত্যেকদিন ২ জিবি ডেটা অফার করে, সেখানে এয়ারটেল প্রত্যেকদিন ১.৫ জিবি ডেটা অফার করে। অর্থাৎ, জিও গ্রাহকেরা ৭১৯ টাকার প্ল্যানে ৪২ জিবি অতিরিক্ত ডেটা উপভোগ করার সুযোগ পান। যেটি এয়ারটেল এর গ্রাহকেরা পাবেন না। এখন গ্রাহকদের কাছে যেই প্ল্যানটি বেশি সুবিধাজনক বলে মনে হবে তারা সেই প্ল্যানটি রিচার্জ করবেন।
Written by Sampriti Bose.

প্রতিমাসে 3000 টাকা দেবে সরকার। আজই এই কার্ড করে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button