টেকনোলজি

Mobile Recharge – দীপাবলির আগে রিচার্জ করলে পাবেন 3 মাসের বৈধতা সম্পূর্ণ বিনামূল্যে। সীমিত সময়ের অফার।

আসন্ন দীপাবলি উপলক্ষে দেশের টেলিকম সংস্থার তরফে নতুন Mobile Recharge অফার নিয়ে আসা হয়েছে দেশের সকল তাবড় তাবড় কোম্পানির তরফ থেকে। এবারে দেশের প্রথমসারির এক কোম্পানি তাদের গ্রাহকদের জন্য একটি বিরাট ঘোষণা করল। তাতে বলা হয়েছে, গ্রাহকরা যদি তাদের 2G, 3G SIM 4G তে আপডেট করে তাহলে তারা পেয়ে যাবেন বিনামূল্যে 4 GB Internet Data. উৎসবের মরশুমে দেশের BSNL গ্রাহকদের জন্য এটি এক দারুন সুখবর।

Mobile Recharge Offer From BSNL.

বর্তমানে দেশের সবচেয়ে বেশি জনপ্রিয় টেলিকম সংস্থা হল জিও। জিও তার গ্রাহকদের জন্য সারা বছরই সস্তায় বিভিন্ন রিচার্জ প্ল্যান (Online Mobile Recharge) অফার করে থাকার জন্য তার গ্রাহক সংখ্যা বর্তমানে প্রচুর বেড়ে গিয়েছে। কিন্তু মূলত এই JIO আসার পরেই টেলিকম জগতে BSNL এর দর অনেক কমে গিয়েছে। তাই এবার নতুন করে বাজার ধরতে বিএসএনএল তার গ্রাহকদের জন্য নিয়ে এলো নতুন অফার।

সম্প্রতি বিএসএনএল জানিয়েছে, যে সকল গ্রাহকেরা ২জি এবং ৩জি সিম কে ৪জি তে আপডেট করবেন তাদের বিএসএনএল এর পক্ষ থেকে বিনামূল্যে ৪ জিবি ডেটা দেওয়া হবে। বিএসএনএল এর অন্ধ্রপ্রদেশ শাখা জানিয়েছে, এই অফারের জন্য গ্রাহকদের অতিরিক্ত কোনো অর্থ (Mobile Recharge) প্রদান করতে হবে না। তারা বিনামূল্যেই এই ৪জিবি ডেটা উপভোগ করতে পারবেন সম্পূর্ণ ৩ মাসের জন্য।

এই অতিরিক্ত ৪জিবি ডেটার জন্য ৩ মাসের ভ্যালিডিটি অফার করা হচ্ছে। মূলত নিকটস্থ গ্রাহক পরিষেবা কেন্দ্রে গিয়ে গ্রাহকেরা তাদের সিম আপগ্রেড করতে পারবেন। কিন্তু সিম আপগ্রেড (Mobile Recharge) করার আগে সিমের ধরন জানতে ‘SIM’ লিখে ৫৪০৪০ নম্বরে পাঠাতে হবে। যদি উত্তরে ৩জি লেখা থাকে তাহলে বিনামূল্যে সিমটি ৪জি তে আপডেট করতে পারবেন গ্রাহকেরা।

দীপাবলি উপলক্ষে বিএসএনএল বেশ কিছু অফার নিয়ে এসেছে। যার মধ্যে একটি হলো, বিএসএনএল ‘সেলফ কেয়ার অ্যাপ’, এটির মাধ্যমে ৩৪৯ টাকা এবং তার বেশি মূল্যের নির্বাচিত প্ল্যান রিচার্জে (Mobile Recharge Offer) ২ শতাংশ ডিসকাউন্ট সহ ৩ জিবি অতিরিক্ত ফ্রি ডেটা অফার করা হবে। আবার, ২১ অক্টোবর থেকে এসটিভি ২৫১, ২৯৯, ৩৯৮, ৪৯৯, ৫৯৯ এবং পিভি ৬৬৬ টাকার রিচার্জ প্ল্যানে বিনামূল্যে ডেটা এবং ডিসকাউন্ট পাওয়া যাচ্ছে।

Lottery Winning Tips (লটারি জেতার টিপস)

তবে, এবার বিএসএনএল তার গ্রাহকদের জন্য সারা দেশে লঞ্চ করতে চলেছে 4G পরিষেবা। বর্তমানে বেশিরভাগ মানুষই স্মার্টফোন ব্যবহারের পাশাপাশি ইন্টারনেট ব্যবহার করে থাকে। তাই হাইস্পিড ইন্টারনেট (High Speed Internet) উপভোগ করতে গেলে তাদের সিম গুলিকে ৪জি সিমে আপডেট করা প্রয়োজন। আইটি এবং টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন যে, দীপাবলির পরে বিএসএনএলের 4G নেটওয়ার্ক আসতে চলেছে।

Post Office – পোস্ট অফিসের এই স্কিমে অল্প সময়ে পাবেন 14 লক্ষ রিটার্ন, সঠিক পদ্ধতি জানুন।

যার ফলে আশা করা যায়, আগামী এক বছরের মধ্যে সারা দেশে ৪জি পরিষেবা পাওয়া যাবে। তবে, বেশ অনেকদিন পরে উৎসবের মরশুমে হঠাৎ করে BSNL পক্ষ থেকে তার গ্রাহকদের জন্য আনা এই বিশেষ অফারে (Mobile Recharge) গ্রাহকরা অত্যন্ত খুশি হয়েছেন। আপনাদের মধ্যে কারা কারা এই রাষ্ট্রায়ত্ত কোম্পানি BSNL এর গ্রাহক? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

DA Announcement – ডিএ মামলার মাঝেই সুখবর। পশ্চিমবঙ্গের কর্মীদের DA ঘোষণা। কত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button