সরকারি প্রকল্প

Lakshmir Bhandar – এবার লক্ষ্মীর ভান্ডারে 3000 টাকা করে! ঘোষণার পর কি জানালো পশ্চিমবঙ্গ সরকার?

রাজ্যের অসংখ্য মহিলাদের জন্য এসে গেল এক দারুণ সুখবর। ফের বাড়বে লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar) টাকা? লক্ষ্মীর ভাণ্ডারের টাকা বেড়ে হতে চলেছে ৩০০০ টাকা!! বর্তমানে রাজ্যের সবচেয়ে জনপ্রিয় প্রকল্পগুলির মধ্যে অন্যতম হলো লক্ষ্মীর ভাণ্ডার। এখন এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের মাধ্যমে ২ কোটির বেশি মহিলা লাভবান হন প্রতিবছর (Government Of West Bengal).

Lakshmir Bhandar Allowance Increase News.

সম্প্রতি এই Lakshmir Bhandar প্রকল্পের টাকা বাড়ানো হয়েছে রাজ্য বাজেটের দিন। এই বর্ধিত লক্ষ্মীর ভান্ডারের টাকা কবে থেকে কার্যকর করা হবে তা নিয়ে প্রশ্ন করছেন অনেকে। সম্প্রতি সেই বিষয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে রাজ্য সরকার। তবে, এবার সামনে এলো নতুন তথ্য। ১০০০ টাকা কিংবা ১২০০ টাকা এখন অতীত, এবার লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের দরুণ বাংলার মহিলারা পাবেন ৩০০০ টাকা করে!!

শুধুমাত্র তাই নয়, আগামী দিনে লক্ষ্মীর ভাণ্ডারের (Lakshmir Bhandar) নাম বদলে অন্নপূর্ণা ভাণ্ডার (Annapurna Bhandar) রাখা হবে। লোকসভা নির্বাচনের প্রাক্কালে এমনই ঘোষণা হয়ে গেল বাংলায়। এদিকে এহেন ঘোষণায় সকলেই চমকে গিয়েছেন, বিশেষ করে বাংলার মহিলারা। মূলত সম্প্রতি বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) এমন এক মন্তব্য করেছেন যা শোনার জন্য হয়তো কেউ প্রস্তুত ছিলেন না।

E Ration Card (রেশন কার্ড)

ভোটপ্রচারে বেরিয়ে শুভেন্দু বলেন, বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডারের (Lakshmir Bhandar) নাম বদলে অন্নপূর্ণা ভাণ্ডার করা হবে এবং সুবিধাভোগীরা প্রত্যেকে তিন হাজার টাকা করে পাবেন। স্বাভাবিকভাবেই শুভেন্দুর এহেন প্রতিশ্রুতি শুনে সকলেরই চোখ কপালে উঠেছে। যদিও এটি সম্ভব হবে কিনা তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

পশ্চিমবঙ্গে পঞ্চায়েতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। বেতন ও আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানুন।

কারণ ১০০০ টাকা ও ১২০০ টাকা দিতে গিয়ে বাংলার রাজস্ব ভাণ্ডারে যথেষ্ট চাপ সৃষ্টি হচ্ছে। এমতাবস্থায় বিজেপি অদূর ভবিষ্যতে বাংলায় ক্ষমতায় এলেও এই প্রতিশ্রুতি পূরণ করা সম্ভব কিনা সেই নিয়ে উঠছে প্রশ্ন। কিন্তু এই নিয়ে এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গ সরকারের তরফে কোন ধরণের মন্তব্য করা হয়নি। এবারে দেখার অপেক্ষা আগামীদিনে কি হতে চলেছে।
Written by Sampriti Bose.

মাত্র 500 টাকা করে জমিয়ে সর্বোচ্চ 5 লাখ টাকা রিটার্ন পাবেন। গরীব ও মধ্যবিত্তের সঞ্চয় প্রকল্প

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button