সরকারি প্রকল্প

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে 7500 টাকা? অভিজিৎ গাঙ্গুলির বড় পরামর্শ।

এবার সামনে এলো বড় তথ্য। এখন থেকে আর লক্ষ্মীর ভান্ডারে (Lakshmir Bhandar) ১০০০ কিংবা ১২০০ টাকা নয়!! বরং পরিবার প্রতি ৭৫০০ টাকা দেওয়ার পরামর্শ দেওয়া হলো। সম্প্রতি লক্ষ্মীর ভান্ডারের বিষয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly). ২০১১ সাল থেকে পশ্চিমবঙ্গের শাসক দল হিসাবে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প চালু করেছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee).

Lakshmir Bhandar Scheme Allowance Hike News.

এই সকল প্রকল্পের মধ্যে বেশ কিছু প্রকল্প রাজ্যের নাগরিকদের সরাসরি টাকা প্রদান করে থাকে। যেমন কন্যাশ্রী, রুপশ্রী ইত্যাদি। তবে, এই সকল প্রকল্পের মধ্য বিশেষ জনপ্রিয় হল লক্ষ্মীর ভান্ডার প্রকল্প (Lakshmir Bhandar). আগে এই প্রকল্পের মাধ্যমে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলাদের ৫০০ টাকা এবং তপশিলি জাতি ও উপজাতির মহিলাদের ১০০০ টাকা করে দেওয়া হতো।

তবে, বর্তমানে সেই টাকার মাত্রা বাড়ানো হয়েছে। এখন রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলাদের ১০০০ টাকা এবং তপশিলি জাতি ও উপজাতির মহিলাদের ১২০০ টাকা করে দেওয়া হয় লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar) মাধ্যমে। কিন্তু এবার তমলুকের জনসভা থেকে লক্ষ্মীর ভান্ডারের মাধ্যমে পরিবার প্রতি ৭৫০০ টাকা দেওয়ার পরামর্শ দিলেন এবারের তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী তথা প্রাক্তন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি।

অভিজিৎ বাবুর দাবি, প্রাক্তন প্রেসিডেন্সি কলেজের ছাত্র তথা অর্থনীতিবিদ প্রণব বর্ধন সর্বপ্রথম বাংলার পরিবার প্রতি মাসিক সাত হাজার টাকা পেনশন (Lakshmir Bhandar) দেওয়ার সুপারিশ করেন। তিনি দীর্ঘ বছর ধরে ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন এবং বর্তমানে তিনি একজন অশীতিপর বৃদ্ধ। অভিজিৎ বাবুর অভিমত।

CLSS Scheme (সিএলএসএস স্কিম)

বর্তমান রাজ্য সরকার প্রণববাবুর সেই আইডিয়াকে চুরি করে বর্তমানে লক্ষ্মীর ভান্ডারে (Lakshmir Bhandar) যৎসামান্য টাকাই অনুদান হিসেবে দিচ্ছে। এদিনের জনসভায় তিনি আরও বলেন, রাজ্য সরকার কোনো ব্যক্তিগত তহবিল থেকে এই টাকা দিচ্ছে না বা দয়া করছে না। এই টাকা জনগণের টাকা এবং বাংলার মানুষের ট্যাক্সের টাকা। সম্প্রতি বিভিন্ন মামলায় আদালতের রায়ে রাজ্য সরকারের একাধিক দুর্নীতি (Lakshmir Bhandar) সামনে এসেছে।

বিনা পরিশ্রমে 5000 টাকা পাবেন এই সরকারি প্রকল্পে! দুর্দান্ত খবর সকলের জন্য।

পাশাপাশি নির্বাচনী প্রচারে ও জনসভায় ভাষণ দিতে গিয়ে বর্তমান রাজ্য সরকারকে তীব্র কটাক্ষ ও নিন্দা বাণে বিদ্ধ করেন অভিজিৎ বাবু। তবে, অভিজিৎ বাবুর এহেন দাবি কতটা যুক্তি সম্মত সে বিষয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। কিন্তু Lakshmir Bhandar প্রকল্পের ৭৫০০ টাকা বা পরিবার এই টাকা দেওয়ার ব্যাপার সম্পর্কে আধিকারিক কোন ধরণের সিদ্ধান্ত নেওয়া হয়নি।
Written by Sampriti Bose.

কৃষকবন্ধুদের লক্ষ লক্ষ টাকার সুবিধা দেওয়া হবে। নতুন ঘোষণা শুনে খুশি অন্নদাতারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button