Trending News

Cyclone Mocha Update – ঘূর্ণিঝড় মোচার অভিমুখ বদল বাংলায় ল্যান্ডফলের সম্ভাবনা? কি জানাচ্ছে হাওয়া অফিস।

ফের ঘূর্ণিঝড়ের তাণ্ডবের দরজায় দাঁড়িয়ে পশ্চিমবঙ্গ, ইয়াসের পর Cyclone Mocha Update (সাইক্লোন মোচা) নিয়ে রাজ্য সরকারকে সতর্ক করেছে হাওয়া অফিস। ২০১৯ সালে ফণী, ২০২০ সালে আমফান, ২০২১ সালে ইয়াস এই সকল ঝড়ের স্মৃতি আমাদের কাছে আজও তাজা আছে। এরই মধ্যে বঙ্গোপসাগরে সৃষ্টি হচ্ছে নতুন এক ঘূর্ণিঝড়ের যার নাম দেওয়া হয়েছে মোচা। এর প্রভাব রাজ্যে মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে দেখা যেতে পারে। উড়িষ্যার পাশাপাশি পশ্চিমবঙ্গেও এই ঝড়ের প্রভাব পড়বে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

Cyclone Mocha Update By IMD.

Cyclone Mocha এই নামকরন করেছে আরব দেশ ইয়েমেন। মোচা কথাটির অর্থ হল কফির গন্ধ। IMD – Indian Meteorogical Department অর্থাৎ মৌসম বিভাগ এই নিয়ে আধিকারিকভাবে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে। নিয়মিত এই দিকে নজর দিতে হবে, কিন্তু এখনো সঠিকভাবে বলা যাচ্ছে না যে এর অভিমুখ কোন দিকে হতে চলেছে। চলতি সপ্তাহের ১০ বা ১১ তারিখ নাগাদ এটি একটি শক্তিশালী ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে বলে আগেই জানানো হয়েছে (Cyclone Mocha Update).

কিন্তু সকলের এখন একটাই প্রশ্ন যে এই ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল কোথায় হতে চলেছে। কিন্তু এখনো পর্যন্ত পাওয়া খবর অনুসারে এই ঝড়ের অভিমুখ বাংলাদেশ বা মায়ানমার এর উপকূলেই হতে চলেছে বলে মনে করছেন আবহাওয়াবিদরা (Cyclone Mocha Update). এই আপডেট সত্যি প্রমানিত হলে বাংলার পাশ দিয়ে বেরিয়ে যেতে পারে এই ঘূর্ণিঝড়।

কিন্তু দেশের মৌসম বিভাগ এখনো পর্যন্ত এই ঝড়ের অভিমুখ সম্পর্কে কিছু বিস্তারিত জানায়নি। Cyclone Mocha Update নিয়ে সতর্ক রয়েছে উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ সরকার, ইতি মধ্যেই রাজ্য সরকারের তরফে সকল প্রকারের বন্দোবস্ত করার নির্দেশ দেওয়া হয়েছে সরকারি আধিকারিকদের। এরই মধ্যে এই ঘূর্ণিঝড় মোচার জন্য আন্দামান ও নিকবর দ্বীপপুঞ্জে বৃষ্টি শুরু হয়ে গেছে। সোমবারের পর থেকে সকল পর্যটক ও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

Bank Account – এই 1টি কারণের জন্য বন্ধ হচ্ছে ব্যাংক অ্যাকাউণ্ট, এই নিয়মটি না মানলে আপনার অ্যাকাউণ্টও বন্ধ হয়ে যাবে।

তবে এখনই পশ্চিমবঙ্গে কোন বৃষ্টির সম্ভাবনা নেই এরই সঙ্গে তাপমাত্রা ৪ – ৫ ডিগ্রি পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। উষ্ণ বাতাস অর্থাৎ তাপ প্রবাহ সমগ্র বঙ্গে বয়ে যেতে চলেছে। কোন কোন জায়গায় এই তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি হয়ে যেতে পারে (Cyclone Mocha Update). কিন্তু এই ঝড়ের অভিমুখ পরিবর্তন হলে এই ঝড় বাংলা বা উড়িষ্যা উপকূলে আছড়ে পড়বে বলে মনে করা হচ্ছে।

Investment Plan – সৎপথে মাত্র 1000 টাকা বিনিয়োগে পাবেন নিশ্চিত কোটি টাকা রিটার্ন, কিভাবে? জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button