পড়াশোনা

Madhyamik Result 2023 – মাধ্যমিক রেজাল্ট ঘোষণা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট দিলো মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিক পরীক্ষায় সবাই পাশ!! এই বারের পরীক্ষায় (Madhyamik Result 2023) বেশি সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানো হবে বলে এক গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া যাচ্ছে। এইবারের পরীক্ষায় রেকর্ড সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানো হবে, চিন্তা করার কোন বিষয় নেই বলে আগেই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। পরীক্ষা হওয়ার পর থেকে সকল পরীক্ষার্থী, শিক্ষক – শিক্ষিকা ও অভিভাবকেরা চিন্তায় ছিলেন। কিন্তু এখন আর চিন্তার প্রয়োজন নেই বলেই মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। কারণ নবান্নের তরফ থেকে বেশি সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানোর নোটিশ এসে পৌঁছেছে মধ্যশিক্ষা পর্ষদে।

Madhyamik Result 2023 Will Published Very Soon.

২০২৩ সালে ২৩ শে ফেব্রুয়ারি থেকে ৪ ঠা মার্চ পর্যন্ত শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা মাধ্যমিক নেওয়া হয়েছে (Madhyamik Result 2023). পরীক্ষার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম আছে এবং সেই নিয়ম অনুসারে এই মে মাসের মধ্যে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করেছে। সবকিছু ঠিক থাকলে ১৬ ই মে এর আশেপাশে রেজাল্ট বের হওয়ার সম্ভাবনা রয়েছে।

এবার ১৬ তারিখেই সকাল ৯ টা থেকে WBBSE (West Bengal Board Of Secondary Education) এর অফিসিয়াল ওয়েবসাইটে মাধ্যমিকের রোল নম্বর ও জন্মের তারিখ দিলেই নিজেদের নম্বর দেখতে পারবে (Madhyamik Result 2023) এবং দুপুর ১২ টা থেকে নিজের বিদ্যালয়ে নিজের মার্কসিট ও সার্টিফিকেট নিয়ে নিতে পারবেন। এবার আমরা সকলেই মনে করতে পারি খুব শীঘ্রই এই রেজাল্ট বের হতে চলেছে।

পশ্চিমবঙ্গে ২০২৩ সালে পঞ্চায়েত ভোট শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে, এই কারণের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট আউট করা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে নোটিশ পাঠানো হয়েছে নবান্নর তরফে। এই নোটিশে জানানো হয়েছে বাকি বছর গুলোর তুলনায় বেশি পরীক্ষার্থীদের পাশ করানো হয়েছে। এইবারে ইতিহাস ও গণিতের প্রশ্ন কঠিন হওয়ার কারণের জন্য সকলকে গ্রেস নম্বর দিয়ে দেওয়া হয়েছে (Madhyamik Result 2023).

কিছু দিন আগে মুখ্যমন্ত্রী Madhyamik Result 2023 নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন, তিনি বলেন আগে বেশি নম্বর দেওয়া হত না। সেই কারণের জন্য ইংরেজি মিডিয়ামের পড়ুয়ারা বেশি নম্বর পেত এবং আমাদের বাংলা মিডিয়ামের পড়ুয়ারা পিছিয়ে পরছিল। আমরা সহানুভূতি প্রদান করে সকলকে বেশি নম্বর দেওয়া হয়েছে।

PMSBY – কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে 2 লক্ষ টাকার সুবিধা পাবেন সকল নাগরিক, আবেদনের পদ্ধতি জেনে নিন।

তাহলে কি যারা সাদা খাতা জমা দিয়েছে তাদের কেও পাশ করানো হয়েছে (Madhyamik Result 2023)? না, যারা পড়াশুনার ক্ষেত্রে একটু কমজোরি তাদের গ্রেস নম্বর দিয়ে পাশ করিয়ে দেওয়া হয়েছে এবং যারা সাদা খাতা জমা দিয়েছে তারা পাশ করবে না। এই নিয়ে আপনাদের মত নিচে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Mahila Samman Savings Certificate – মহিলা সম্মান সেভিংস সার্টিফিকেট স্কিমে কম সময়ে অধিক রিটার্ন মিলবে, 8 টি সুবিধা জেনে নিন।

Related Articles

2 Comments

  1. বর্তমানে শিক্ষার মান তলানি তে গিয়ে ঠেকেছে। সবাই কে যদি পাশ করিয়ে দেওয়া হয়, তাহলে আর পরীক্ষা নেওয়ার কি দরকার। সাদা খাতায় পাশ। সাদা খাতায় টাকা দিয়ে চাকরি। ভালই চলছে। রাজ্য টা বরবাদ করার পক্ষে যথেষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button