ব্যবসা-বাণিজ্য

Business Idea 2024 – 10 গুন মুনাফা নিশ্চিত। বাড়িতে বসে ব্যবসার আইডিয়া। ইচ্ছে থাকলেই উপায় হয়।

এখন থেকে মাত্র ১০ হাজার টাকায় ব্যবসা (Business Idea 2024) শুরু করে লাখপতি হতে পারবেন সকলে। যে সকল মানুষেরা ব্যবসা করে নিজেদের স্বনির্ভর করে তুলতে চান তাদের জন্য এটি এক দারুণ সুখবর বলা যায়। এমনকি মহিলারাও করতে পারবেন এই ব্যবসা। মূলত কোনো পণ্য তৈরি বা বিক্রি করতে গেলে প্রথমে অনেক টাকা বিনিয়োগ করতে হয়ে থাকে।

New Business Idea 2024 From Home.

তাই কম পুঁজিতে ব্যবসা (Low Investment Business Ideas 2024) শুরু করতে গেলে গ্রাহককে এসব থেকে কিছু আলাদা করতে হবে। তিনি কোনো পণ্যের পরিবর্তে কোনো পরিষেবা প্রদান করে আয় করতে পারেন। দেখতে গেলে বর্তমানে এক শ্রেণীর মানুষের কাছে আর আগের মতো টাকার অভাব নেই। অনেক পরিবারে এখন স্বামী স্ত্রী দুজনেই চাকরি করছেন (Business Idea 2024).

এর ফলে তাদের শিশুকে ঠিক মত সময় দিতে পারছে না। ২ থেকে ৫ বছরের শিশুর বুদ্ধির বিকাশ হওয়া শুরু হয়ে যায়। আপনি এই বয়সের শিশুদের বাড়িতে গিয়ে প্রতিদিন তাদের সঙ্গে ব্রেইন গেম গেলে তাদের বুদ্ধির বিকাশে সাহায্য করতে পারেন। এরফলে ওই শিশু হাসি খেলার মাধ্যমে বুদ্ধিমান হয়ে উঠবে। সমস্ত অভিভাবকরাই তাদের সন্তানদের হাসি খুশি এবং তাদের ভবিষ্যত ভালো দেখতে চাই (Business Idea 2024).

কিন্তু তাদের হাতে সময় না থাকার কারণে শিশুদের ঠিক মতো প্রশিক্ষণ দিতে অক্ষম হয়। তাই কেউ শিশু প্রশিক্ষণের পরিষেবা প্রদান করে তাদের কাছ থেকে প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ চার্জ করতে পারেন। তবে এই কাজ শুরু করার আগে তাকে শিশুদের সম্পর্কে অনেক কিছু শিখতে শিখতে হবে। যেমন তাদের হাসান, তাদের সঙ্গে খেলা করা ইত্যাদি ইত্যাদি। শিশু প্রশিক্ষণের এই ব্যবসা (Business Idea 2024) পুরুষ ও মহিলা উভয়েই শুরু করতে পারেন।

মহিলাদের পক্ষে এই ব্যবসা শুরু করা আরও সহজ হবে। কারন মহিলারা শিশুর সঙ্গে সহজে মিশতে এবং তাদের খেয়াল রাখতে ভালো পারে। যেহেতু সবাই তাদের সন্তানদের হাসিখুশি দেখতে চাই, তাই মহিলারা পুরুষের তুলনায় সহজেই কাজ পাবে। যেহেতু কম পুঁজিতে এই ব্যবসা (New Business Idea 2024) শুরু করা যাবে, তাই গৃহবধূ বা একজন কলেজ এর ছাত্রীও এটি শুরু করতে পারেন।

যে সমস্ত পরিবারের মা বাবা দুজনেই চাকরি করে, তারা তাদের শিশুর ভালোর জন্য খরচ করতে একবারের বেশি ভাববে না। তাই কেউ যদি তাদের শিশুদের প্রশিক্ষণ দেওয়ার পরিবর্তে প্রতিমাসে ২০০০ টাকা চার্জ করেন, তাহলে তারা হাসতে হাসতে তাকে কাজ দেবে। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে, পরিষেবা খারাপ হলে ভবিষ্যতে আর কাজ পাবেন না তিনি (Business Idea 2024).

প্রতিদিন (Part Time Business Idea 2024) ১ ঘণ্টা করে হলে তিনি দিন ১০টি পরিবারের শিশুকে সহজেই প্রশিক্ষণ দিতে পারবেন। অতএব প্রথমে এমন ১০টি পরিবার খুঁজতে হবে যাদের বাড়িতে ২ থেকে ৫ বছরের শিশু রয়েছে এবং যারা চায় তাদের শিশুকে কেউ প্রশিক্ষণ দিন। একটি পরিবার থেকে প্রতিমাসে ২০০০ টাকা পেলে আপনি প্রতিমাসে ২০০০০ টাকা সহজেই রোজগার করতে পারবেন এবং এক্ষেত্রে বার্ষিক আয় হবে ২ লাখ ৪০ হাজার টাকা (Business Idea 2024).

Business Loan (ব্যবসার জন্য ঋণ)

এরপর এই কাজে তার নাম ডাক বাড়লে আরও লোককে তিনি কাজে রাখতে পারেন। তাদের তিনি জনপ্রতি ১০টি শিশুর প্রশিক্ষণের দায়িত্ব দিন এবং ২০ হাজার টাকার ৮ হাজার তিনি রেখে তাদের প্রতিমাসে ১২ হাজার টাকা বেতন দিন। এইভাবে তিনি ধীরে ধীরে শিশু প্রশিক্ষণের একটি সংস্থা তৈরি করতে পারবেন। তাই যে সকল মানুষেরা বেকার (Business Idea 2024 For Unemployement People) রয়েছেন তারা সহজেই এই উদ্যোগকে কাজে লাগিয়ে ভালো অংকের ইনকাম করতে পারেন।

টাকার দরকার হলেই 5 মিনিটে দেবে স্টেট ব্যাংক। আর লাইনে দাঁড়াতে হবে না।

আর এই ধরণের ব্যবসার আইডিয়া (Business Idea 2024) সম্পর্কে অনেকেই জানতে চাইছেন। আর এই কারণের জন্য আপনাদের উচিত এই ধরণের ব্যবসা (Business) করা। কারণ ব্যবসা করার আগে সকলকে সব তথ্য বিস্তারিত জেনে নেওয়ার দরকার। তাহলে বাড়িতে বসে এই ব্যবসার (Business Idea 2024) মাধ্যমে যে কেউ স্বাবলম্বী হতে পারে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

রাস্তার পাশে বাড়ি হলে সরকারী সাহায্য নিয়ে পোস্ট অফিসের সাথে ব্যবসা করে লাখ টাকা ইনকাম করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button