ব্যবসা-বাণিজ্য

Business Idea – বাড়িতে বসে নতুন ব্যবসার আইডিয়া 2024. শুরু করলেই নিশ্চিত রোজগার

অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল বড় সুখবর। এখন থেকে ব্যবসা (Business Ideas 2024) করেই প্রচুর টাকা উপার্জন করতে পারেন সকলেই। এর জন্য বিনিয়োগ (Small Investment Business) করতে হবে সামান্য কিছু টাকা। তবে একবার ব্যবসা দাঁড়িয়ে গেলে বিনিয়োগ করা টাকা উঠে আসবে এক মাসেই। শুনতে অবাক লাগলেও এমনটাই কিন্তু বাস্তব। এই সহজ ব্যবসার আইডিয়া সম্পর্কে আপনারা জেনে নিন।

New Business Ideas 2024 from Home.

বর্তমানে প্রায় সকলেই যা আয় করেন তার থেকে তাদের যেন ব্যয়ই বেশি হয়ে যাচ্ছে। তাই অনেকেই বিকল্প উপার্জনের পথ খুঁজছেন। এদের মধ্যে অনেকেই অতিরিক্ত টাকা রোজগারের জন্য ঘরোয়া কোনো ব্যবসা (Business Idea) যদি শুরু করার কথা ভাবছেন। কিন্তু কি ব্যবসা শুরু করবেন সেটি তারা এখনও বুঝতে পারছেন না। এবার তাদের জন্য এসে গেল বড়ো সুখবর।

নতুন ব্যবসার আইডিয়া

এমন একটা ব্যবসা রয়েছে যেটির চাহিদা সারা বছর থাকে এবং ব্যবসাটি ঠিক করে শুরু করতে পারলে কয়েক মাসের মধ্যেই নিশ্চিতভাবে মাসে মোটা টাকা রোজগার করতে পারবেন সকলেই। মূলত চারিদিকে ভালো করে দেখলেই বিভিন্ন ব্যবসার আইডিয়া (New Business Ideas 2024) পাওয়া যায়। তবে গ্রাহককে তার সামর্থ্য মত পুঁজি আর বিক্রির জায়গা অনুযায়ী সঠিক ব্যবসা বেছে নিতে হবে।

লাভজনক ব্যবসার আইডিয়া

সেক্ষেত্রে এমনই একটি ব্যবসা রয়েছে যেটি কম খরচে যেমন শুরু করা যায় তেমনিই আবার গ্রাম থেকে শহর সর্বত্রই এটির চাহিদা থাকে সারা বছর। সেই কারণে এই ব্যবসায় যে বিপুল লাভ হবে সেটা ধরে নেওয়া যেতেই পারে। আর ব্যবসাটি হল আটা ভাঙানো মিলের ব্যবসা (Flour Mill Business Idea). মূলত পশ্চিমবঙ্গের বেশিরভাগ বাঙালিই দুপুরে ভাত আর রাত্রে রুটি খেয়ে অভ্যস্ত। আর এই রুটি বানানোর জন্য দরকার হয় আটা।

আটা ব্যবসা শুরু করার সহজ উপায়

যেটা দোকানে কিনতে পাওয়া যায় ঠিকই তবে এটাও মাথায় রাখতে হবে না বাংলার কোটি কোটি মানুষ রেশন পান। রেশনের থেকে যে গম পান সেটা ভাঙিয়ে নিলেই রুটির জন্য আটা পাওয়া যায় যেটা দোকানের থেকে অনেকটা সস্তা। তাই কম বেশি সকলেই আটা ভাঙাতে আসবেনই। আর এই আটা ভাঙানোর মিল শুরুর জন্য প্রথমেই যেটা লাগবে সেটা হল মোটা মুটি মাঝারি (Home Business Idea) সাইজের একটি ঘর।

২০০০০ টাকায় সেরা ব্যবসার আইডিয়া

এই জন্য গ্রাহকেরা চাইলে দোকান ভাড়া নিতে পারেন বা বাড়ির কোনো একটি ঘরেই শুরু করতে পারেন। সেই ঘরে আটা গ্রাইন্ডিং মেশিন বসিয়ে নিতে হবে। মেশিনের দাম মোটা মুটি ২০০০০ টাকা থেকে শুরু, তাহলেই ব্যবসা চালু করে ফেলতে পারবেন। এই মেশিন কলকাতা থেকে অফলাইনে কিনেও আনতে পারা যায় বা ইন্ডিমার্ট এর মত ওয়েবসাইট থেকে অনলাইনেও অর্ডারও (20000 Rupees Online Business Idea) করে নেওয়া যেতে পারে।

কিভাবে আটা মিল ব্যবসা শুরু করবেন?

এক্ষেত্রে উল্লেখ্য, দোকান বা বাড়ি যেখান থেকে গ্রাহকরা আটা ভাঙানোর ব্যবসা শুরু করবেন সেটা যেন একটু ঘন জনবসতিপূর্ণ এলাকায় হয়। কারণ যত বেশি লোক থাকবে ততই আটা ভাঙানোর ডিমান্ড হবে। তাছাড়া কাস্টমারের আটা ভাঙানোর পাশাপাশি তিনি নিজেও গম কিনে এনে সেটা ভাঙিয়ে (How to Start Flour Mill Business Idea) আটা করে দোকানের তুলনায় কিছুটা কম দামে বিক্রি করতে পারেন।

PM Awas Yojana (প্রধানমন্ত্রী আবাস যোজনা)

আটা চাক্কি ব্যবসার আইডিয়া

বর্তমানে অধিকাংশ এলাকায় আটা ভাঙানোর জন্য গমের কেজি প্রতি ৮ টাকা নেওয়া হয় (Atta Chakki Business Idea). আর যে মেশিন কিনবেন তাতে ঘন্টায় ২৫ ৩০ কেজি হিসাবে যদি ৮ ঘন্টায় ২০০ কেজি গম ভাঙ্গানো হয় তাহলে প্রতিদিন ১৬০০ টাকা আয়। এর থেকে খরচ ৬০০ বাদ দিলেও দৈনিক ১০০০ টাকা হিসাবে মাসে ৩০০০০ টাকা যায় করা সম্ভব।

পোস্ট অফিসের MSSC Scheme এ 2 বছরে পাবেন FD এর থেকে বেশি সুদ। গ্রাহকদের জন্য খুশির খবর

ফ্লাওয়ার মিলের ব্যবসা শুরু করুন

এছাড়াও যিনি ব্যবসা করবেন তিনি নিজে আলাদা করে গম থেকে আটা বানিয়ে বিক্রি করলে সেখানেও তার একটা মোটা আয়ের সুযোগ থাকছে। শুরুতে ৫০০০০ টাকা থেকে ৭০০০০ এর কাছাকাছি খরচ হলেও কয়েক মাসেই সেই টাকা উঠে আসবে ও একটা মোটা মাসিক যায় সুনিশ্চিত হয়ে যাবে। তাই আর দেরি না করে আগ্রহী ব্যক্তিদের অতি দ্রুত এই ব্যবসা (Business Idea) শুরু করে মাসে মোটা টাকা ইনকামের চেষ্টা করা উচিত।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button