Trending News

LPG Subsidy – রান্নার গ্যাসে ভর্তুকি দেওয়া নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলো সরকার।

সরকারের তরফে রান্নার গ্যাসে ভর্তুকি বা LPG Subsidy নিয়ে এক সিদ্ধান্তের কোথা জানানো হল, সকলে আগামী জুন মাসের আগে এই খবর সম্পর্কে বিস্তারিত জেনে নিন। আমাদের দেশের সকল গরিব থেকে মধ্যবিত্ত এমনকি উচ্চবিত্ত সকল মানুষদের চিন্তার মধ্যে এই রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) অন্যতম। কারণ এই জিনিসটি সকলের জীবনের একটি অতি গুরুত্বপূর্ণ একটি অংশ হয়ে উঠেছে।

LPG Subsidy Given By Government Upto 200 Rupees.

কিন্তু বিগত কিছু বছর ধরে এই রান্নার গ্যাস (LPG Gas) এর দাম গগনমুখী হয়ে রয়েছে, এমনকি বিগত মাসেও এর দাম বৃদ্ধি পেয়েছে। এখন কলকাতাতে এর দাম প্রায় ১২০০ টাকার কাছাকাছি পৌঁছিয়েছে।
কিন্তু দেশবাসীকে এই সমস্যা থেকে মুক্তি দেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে গ্যাসের ভর্তুকি বা LPG Subsidy নিয়ে কিছু সুবিধা দেওয়া হয়েছে। কিন্তু এই সুবিধা শুধুমাত্র আমাদের দেশের সকল মহিলাদেরকেই দেওয়া হবে বলে জানানো হয়েছে। বছরে ১২ টি সিলিন্ডারের ওপরে ২০০ টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

কিন্তু এই ভর্তুকি (Give Up LPG Subsidy) সেই সকল মহিলারাই পাবেন যাদের উজ্জ্বলা যোজনা প্রকল্পে নিজেদের নাম অন্তর্ভুক্ত করা আছে। ২০১৬ সালে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তরফে এই প্রকল্পের সূত্রপাত করা হয়। এর ফলে আমাদের দেশের কয়েক কোটি মহিলারা উপকৃত হয়েছেন এবং এই সংখ্যা আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে মনে করছেন অনেক আর্থিক বিশেষজ্ঞরা।

এই প্রকল্পের অন্তর্গত দেশের প্রায় ১০ কোটির কাছাকাছি মহিলারা এই সুবিধা পান (LPG Subsidy Check). কিন্তু এই সুবিধা দেশের সকল নাগরিকদের জন্য নয় বলে জানা যাচ্ছে। কিন্তু এই LPG Subsidy Status নিয়ে অনেক আর্থিক বিশেষজ্ঞরা বলছেন, এই সিদ্ধান্তের ফলে দেশের বিরাট একটা জনসংখ্যার মানুষেরা উপকৃত হবেন এবং আগামী দিনে এই রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) আরও অনেক গুণ বৃদ্ধি পাবে।

How To Win Lottery – লটারি জেতার সহজ উপায়। এইভাবে লটারির টিকিট কেটে দেখুন, পুরস্কার পাওয়া নিশ্চিত।

কিন্তু অনেকেই প্রশ্ন তুলছেন দেশের সকল নাগরিকদের জন্যই সরকারের এই সিদ্ধান্ত (LPG Subsidy) নেওয়া উচিত। যার ফলে সকলের সুবিধা হয়, কিন্তু এখনো পর্যন্ত সরকারের তরফে এই ধরণের কোন সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি, এখন সকলে আগামী বছরের লোকসভা ভোটের দিকে তাকিয়ে রয়েছেন। এই নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

ব্যাংকে অ্যাকাউণ্ট আছে? বিনিয়োগ করুন এই 5 টি স্কিমে, জীবনে আর টাকার সমস্যা থাকবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button