Trending News

Rules Change From May – 1 লা মে থেকে বদলাতে চলেছে গুরুত্বপূর্ণ 4 টি নিয়ম, মধ্যবিত্তের পকেটে টান পরার সম্ভাবনা।

প্রত্যেক মাসের শুরুতেই পাল্টায় অনেক নিয়ম, সেই অনুসারে মে মাসের শুরুতে কিছু নিয়মের (Rules Change From May) পরিবর্তন হতে চলেছে। রান্নার গ্যাস থেকে শুরু করে ব্যাংকিং এর মতো প্রয়োজনীয় কিছু নিয়মের পরিবর্তন হতে চলেছে আগামী মাসে। এই সকল নিয়ম পরিবর্তনের ফলে দেশের সকল আম জনতা প্রভাবিত হতে চলেছে। এপ্রিল মাস শেষ হতে মাত্র আর কয়েক দিন বাকি আছে এবং মাসের প্রথম দিন থেকেই বদলাতে চলেছে এই নিয়ম। তাই সময় থাকতে এই সকল নিয়ম সম্পর্কে জেনে রাখুন, নইলে দরকারি কাজে দেরি হওয়ার সম্ভাবনা তৈরি হবে।

Rules Change From May This Is Impact General Public.

মে মাস থেকে কি কি নিয়মের পরিবর্তন হতে চলেছে দেখুন (Rules Change From May):-
১) GST নিয়ম বদলঃ-

১ লা মে থেকে সকল ব্যাবসায়ীকে জিএসটি ভুগতান করার জন্য নতুন নিয়ম পালন করতে হবে বলে অনেক আগেই কেন্দ্রীয় সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল। যেই সকল ব্যবসার বার্ষিক আয় ১০০ কোটির বেশি তাদের এই নিয়ম মানতে হবে।

২) LPG Prize (Rules Change From May):-
রান্নার গ্যাসের দামের পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ কেন্দ্রীয় সরকারের তরফে অনেক দিন আগে থেকেই গ্যাস ও তেলের দাম রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি গুলোর হাতে ছেড়ে দেওয়া হয়েছে। আন্তর্জাতিক বাজারের দাম অনুসারে দেশের ডোমেস্টিক মার্কেট এর দাম নির্ধারণ করা হয়।

৩) ব্যাংকের ছুটিঃ-
মে মাসে ১২ দিন ব্যাংকের ছুটি আছে এবং এর ফলে সকল ব্যাংকিং লেনদেনের ক্ষেত্রে অসুবিধায় পড়বেন অনেক গ্রাহকেরা সেই কারণে আগে থেকে এই সকল ছুটি সম্পর্কে সকলের জেনে নেওয়ার দরকার।

৪) পেট্রোল ও ডিজেলঃ-
পেট্রোল, ডিজেল এর সঙ্গেও CNG গ্যাসের দামের পরিবর্তন হওয়ার পুরোপুরি সম্ভাবনা আছে। আমরা দেখেছি পেট্রোল – ডিজেলের দাম ঊর্ধ্বমুখী। মে মাসেও এই ধারা অব্যাহত থাকবে বলে মনে করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরা।

৫) ইলেকট্রিক গাড়িঃ-
ইলেকট্রিক গাড়ি কিনলে বিনামূল্যে টুরিস্ট পারমিট পাওয়া যাবে। এর ফলে ড্রাইভাররা ভালো মুনাফা অর্জন করতে পারবেন।
৬) পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (Rules Change From May):-
পিএনবি গ্রাহকদের জন্য নতুন নিয়ম লাগু করা হয়েছে ব্যাংকের তরফে, ATM থেকে টাকা তোলার সময়ে অ্যাকাউণ্টে পর্যাপ্ত ব্যালেন্স না থাকলে ১০ টাকা চার্জ কাটা হবে বলে জানানো হয়েছে। ষ্টেট ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা বিমানবন্দরে লাউঞ্জ এ বিনামূল্যে প্রবেশ করতে পারবেন না।

৭) স্প্যাম কল (Rules Change From May):-
১ লা মে থেকে সকল গ্রাহকদের কাছে আর কোন স্প্যাম কল আসবে না, TRAI এর তরফে সকল টেলিকম কোম্পানিকে এই বিষয়ে সতর্কতা রাখার নির্দেশ দেওয়া হয়েছে এবং গ্রাহকদের সুরক্ষা নিশ্চিত করতে বলা হয়েছে।

Summer Vacation – অবশেষে 2 রা মে থেকে গরমের ছুটি নিয়ে বিভ্রান্তির অবসান, মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা।

এই নিয়ে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট সবার আগে পাওয়ার জন্য। ধন্যবাদ।

Amrit Kalash Scheme – SBI এর FD স্কিম, বিনিয়োগের উপর মিলবে 7.60% সুদ, বিনিয়োগের সর্বোচ্চ পরিমান কত?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button