ছুটি

Summer Vacation – অবশেষে 2 রা মে থেকে গরমের ছুটি নিয়ে বিভ্রান্তির অবসান, মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা।

গরমের জন্য পড়ুয়াদের স্বাস্থ্যের কথা চিন্তা করে গরমের ছুটি বা Summer Vacation এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে সমগ্র রাজ্যের সকল স্কুল ও কলেজে 1 সপ্তাহের জন্য গরমের ছুটি ঘোষণা করা হয়েছিল স্বয়ং মুখ্যমন্ত্রীর তরফে। তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় গত সোমবার ২৪ শে এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য খুলেছে স্কুল – কলেজ। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বেলা ১১ – ৪ টে পর্যন্ত বাড়ির বাইরে বেরোতে সকলকে নিষেধ করছেন এবং নিজের যত্ন নেওয়ার কথাও বলেছেন। এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যা বৃদ্ধি পেয়েছে কচিকাঁচাদের। ২ রা মে থেকে Summer Vacation আধিকারিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে। এই ঘোষণা নিয়েই চরম বিভ্রান্তি ছিল সকলের মনে।

Summer Vacation Starting Date Announced By CM Mamata Banarjee.

কিন্তু গরমের ছুটি বা Summer Vacation নিয়ে সকল প্রকারের বিভ্রান্তি নিয়ে মুখ খুললেন স্বয়ং মুখ্যমন্ত্রী, তিনি ফের একবার স্পষ্ট জানিয়ে দিলেন ২ রা মে থেকেই শুরু হতে চলেছে গরমের ছুটি। সুতরাং ২৯ শে এপ্রিল শনিবার স্কুল হয়েই ছুটি পড়ে যাবে। কারণ ১ লা মে আন্তর্জাতিক শ্রমদিবস হওয়ার কারণে ছুটি আছে। কিন্তু আগের ছুটির তালিকা অনুসারে ২৪ শে মে ছুটি শুরু হওয়ার কথা ছিল।

কিন্তু তীব্র গরমের কারণে এই ছুটি ২৪ শে মে থেকে এগিয়ে এনে ২ রা মে করা হয়েছে। কিন্তু পড়াশুনার ক্ষতির কথা মাথায় রেখে অনেক শিক্ষক সংগঠনের তরফে Summer Vacation ২৪ শে মে থেকেই শুরু করার আবেদন জানিয়েছিলেন। তবে গরম ও কোভিডের বাড় বাড়ন্তের জন্য আগের সিদ্ধান্ত বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হলো। অর্থাৎ ২ রা মে থেকেই ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। কিন্তু ঠিক কতো দিনের জন্য এই ছুটি চলবে এই নিয়ে বিভ্রান্তি শুরু!!!

কিন্তু এখনো পর্যন্ত স্কুল কলেজে ছুটি (Summer Vacation) ঠিক কতো দিনের হতে চলেছে সেই নিয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। সম্পূর্ণটা আবহাওয়ার ওপরেই নির্ভর করছে বলে মনে করছেন অনেকে। এর আগেও জানিয়ে দেওয়া হয়েছিল যে আগামী ২ রা মে থেকে শুরু হবে ছুটি পুনারায় Summer Vacation নিয়ে সরকারের অবস্থান স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী।

School Holiday List – পশ্চিমবঙ্গের নতুন ছুটির তালিকা, স্কুল কলেজের আরও 25 টি অতিরিক্ত ছুটি ঘোষণা। পুর্নাঙ্গ ছুটির তালিকা দেখুন।

Summer Vacation 2023 নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবস ক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

PM Kisan Samman Nidhi Yojona – কেন্দ্রের এই প্রকল্পে পাবেন 4000 টাকা, সবাই পাবেন না, কারা পাবেন? এখনই লিস্ট চেক করুন।

Related Articles

3 Comments

  1. We are the people of West Bengal live in the reign of a lunatic Government where the Government framed every chance to the the pupils in the complete darkness and makes encertain all the learners got sack of marks with out use. No employment no chance of getting stand in the national exams. The teachers took best opportunity to get honorarium gossiping with betterhalf and nearest kins Or set out for South India for treatment for longer carefree life.

  2. Class online hoya uchit. 2nd May theke chuti na pore. Nahole syllabus sesh hobe na. R baccharao barite theke birokto hoye jabe R porasunateo pichiye porbe.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button