Trending News

Cyclone Update – পশ্চিমবঙ্গে ফের ঘূর্ণিঝড়ের সম্ভাবনা, জানালো হাওয়া অফিস। কবে থেকে দাপট শুরু?

আজ মঙ্গলবার থেকে তৈরি হতে চলেছে নতুন ঘূর্ণাবর্ত (Cyclone Update) বঙ্গোপসাগরে। বুধবার থেকে পশ্চিমবঙ্গের আবহাওয়া পরিবর্তন (Weather Update) হতে চলেছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় বুধবার থেকে রবিবারের মধ্যে আবহাওয়া তোলপাড় (Heavy Rainfall) হওয়ার সম্ভাবনা রয়েছে।

Cyclone Update In West Bengal And Odisha.

বঙ্গোপসাগরে (Bay Of Bengal) তৈরি হতে চলা এই নতুন ঘূর্ণাবর্ত (Cyclone Update) উত্তর -পশ্চিম বঙ্গোপসাগর এবং পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে এই ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। ইতি মধ্যেই বর্ষায় নতুন করে প্রভাব ফেলবে এই ঘূর্ণাবর্ত বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এক দিকে আজ কলকাতার আবার অত্যন্ত গরম এবং আদ্রতা জনিত কারণে নাকাল হতে হয়েছে মানুষকে।

অন্য দিকে আবার বৃষ্টির সম্ভাবনা (Cyclone Update) খবর কিছুটা স্বস্তি দিলেও গরম থেকে আপাতত রেহাই নেই বলেও জানিয়েছে আবহাওয়া দফতর। ঘূর্ণাবর্ত সরলেই বাড়বে আবার গরম। এই মুহূর্তে সক্রিয় মৌসুমী অক্ষরেখা বিরাজ করছে বিকানের, কোটা, সাগর, ডালটনগঞ্জ, বাঁকুড়া হয়ে দীঘার ওপর দিয়ে পূর্ব এবং দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপর অবধি।

Aadhaar Card (আধার কার্ড)

দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকা সম্ভাবনা রয়েছে তবে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। সোমবারের তাপমাত্রা ৩ ডিগ্রী সেলসিয়াস বৃদ্ধি পেয়েছে জানানো হয়েছে। তবে মঙ্গলবার থেকে হাওয়া বদল হলে যে জায়গায় বেশি গরম রয়েছে সেখানকার মানুষ স্বস্তি পাবেন। অন্য দিকে উত্তরবঙ্গের হিমালয় পাদদেশ সংলগ্ন অঞ্চল গুলিতে বৃষ্টি (Cyclone Update) হবে একই ভাবে।

Lottery – লটারির টিকিটে এই নম্বর গুলির মধ্যে একটি থাকলে, আপনার পুরস্কার পাওয়া নিশ্চিত।

কিন্তু এখনো পর্যন্ত পাওয়া আপডেট অনুসারে আবহাওয়া দফতর জানিয়েছে, এই ঘূর্ণিঝড়ের অভিমুখ উড়িষ্যার দিকে রয়েছে। কিন্তু এই বিষয়ে সঠিক তথ্য এখনই দেওয়া সম্ভব নয়, এর জন্য আরও কিছু দিন সকলকে অপেক্ষা করতে হবে। কিন্তু আমরা সকল বঙ্গবাসীরা জানি উড়িষ্যায় কোন ঘূর্ণিঝড় আছড়ে পরলে তার প্রভাব বাংলায় অবশ্যই পরে। এই জন্য আমাদের সকলকে সতর্ক থাকতে হবে।

Free Sewing Machine – পুজোয় দেশের সকল মহিলাদের বিনামূল্যে সেলাই মেশিন দেবে কেন্দ্রীয়

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button