পড়াশোনা

Primary Schools – পশ্চিমবঙ্গের সব প্রাথমিক স্কুলে নতুন নিয়ম চালু করা হবে, সরকারের সিদ্ধান্ত দেখুন।

রাজ্যের সকল প্রাথমিক বিদ্যালয়ে (West Bengal Primary Schools) কিছু গুরুত্বপূর্ণ নিয়মের পরিবর্তন করা হবে বলে আমাদের আশেপাশে কিছু চর্চা অনেকদিন ধরেই করা হচ্ছে। বিগত শুক্রবার বেহালার একটি স্কুলের সামনে দুর্ঘটনার ফলে একজন ছাত্রর মৃত্যু ঘটে এবং তার বাবাও গুরুতর রূপে ঘায়েল হয়। আর এই ঘটনায় শোরগোল পরে যায় সমগ্র রাজ্যেজুড়ে। নিন্দার ঝড় ওঠে এবং রাজ্য সরকার (WB Government) ও রাজ্য পুলিশের (West Bengal Police) অনেক নিন্দা করা হয় নাগরিকদের মাধ্যমে।

Primary Schools Teachers Take Extra Class In Saturday.

আর এত কিছু হওয়ার ফলে নড়েচড়ে বসে সরকার এবং রাজ্যের সকল Primary Schools বা প্রাথমিক বিদ্যালয়ে বাচ্চাদের সুরক্ষা (Children Safety) নিয়ে পরিবর্তন আনে। WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে সমগ্র রাজ্যজুড়ে (Security Advisory) বা নিরাপত্তামূলক বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়েছে।

এরই সঙ্গে শনিবার স্কুল ছুটির পরে বিদ্যালয়ে (WBBPE Primary Schools) সকল বাচ্চাদের এক্সট্রা ক্লাস (Extra Class) করানোর কথাও জানানো হয়েছে এবং এই ক্লাসে আনন্দ পরিসর (Ananda Parisar) অনুষ্ঠিত করা হবে। এই ক্লাসে সকল পড়ুয়াদের শেখানো হবে কিভাবে সকলে রাস্তা পারাপার করবে এবং সুরক্ষিত থাকবে। বইয়ের মধ্যে এই সকল কিছু আগের থেকেই দেওয়া হয়েছে।

Primary Schools এর শিক্ষকদের এবারে অতিরিক্ত ক্লাস নিতে হবে?

কিন্তু অনেকেরই অভিযোগ এই সকল কিছু Primary Schools এর বাচ্চাদের পড়ান হয়না। এবারে এই দিকেও নজরদারি করা হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের (WBBPE) তরফে। পর্ষদ সভাপতি গৌতম পাল (WBBPE President Goutom Pal) জানান, আমরা পশ্চিমবঙ্গ স্কুল শিক্ষা দফতর (WB Education Department) এবং প্রত্যেক জেলার DSP (Deputy Superintendent Of Police) দের সঙ্গে কথা বলছি।

Duare Sarkar Camp (দুয়ারে সরকার ক্যাম্প)

আর এই কথা বলার পরে রাজ্যের প্রত্যেক Primary Schools এ আমরা বিজ্ঞপ্তি পাঠাবো এবং বিদ্যালয়ের ভেতরে কিভাবে শিশুদের সুরক্ষা প্রদান করা যায় সেই সম্পর্কেও নির্দেশ দেওয়া হবে। শহর অঞ্চলের স্কুল গুলিকে এখন থেকেই সতর্ক থাকতে বলে হয়েছে পর্ষদের তরফে। এবারে দেখার অপেক্ষা যে আগামী দিনে এই বিজ্ঞপ্তিতে কি ঘোষণা করা হয়।

WB Teachers – পশ্চিমবঙ্গের শিক্ষকদের 3 মাসের মধ্যে এই নিয়ম মানতে হবে, জানিয়ে দিলো সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button